Italy: ইতালির এই দুই শহরে গিয়ে পাকাপাকি থাকলেই মিলবে ২৫ লক্ষ টাকা! শর্তগুলি জেনে নিন

Italy: ইতালির এই ছোট্ট শহরে গিয়ে পাকাপাকি ভাবে থাকার জন্য আপনাকে ২৫ লক্ষ টাকা দেবে সেখানকার প্রশাসন

 

হাইলাইটস:

  • ইতালির দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ছোট্ট শহর ক্যালাব্রিয়া
  • শহরের জনসংখ্যা বাড়ানোর জন্য ক্যালাব্রিয়ায় এসে পাকাপাকিভাবে বসতি স্থাপনের আর্জি‌ জানাচ্ছে সেখানকার প্রশাসন
  • ক্যালাব্রিয়ার পাশাপাশি ইতালির দক্ষিণ প্রান্তে অবস্থিত প্রেসিস শহরের এই অফার দেওয়া হচ্ছে

Italy: নতুন দেশে গিয়ে সংসার পাতার কথা ভাবছেন? নতুন দেশে গিয়ে থাকার জন্য আপনাকে যদি ২৫ লক্ষ টাকা দেওয়া হয়, তাহলে কেমন হয়? হ্যাঁ, ঠিকই শুনছেন। ইতালির ছোট্ট শহর ক্যালাব্রিয়ায়(Calabria) গিয়ে থাকার জন্য আপনাকে ২৮ হাজার ইউরো দেবে সেখানকার প্রশাসন, ভারতীয় মূল্য অনুযায়ী যা হল প্রায় ২৫ লক্ষ টাকা।

ইতালির দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ছোট্ট শহর ক্যালাব্রিয়া। এখানে মাত্র ৩,০০০ মানুষ বসবাস করেন। শহরের জনসংখ্যা বাড়ানোর জন্য ক্যালাব্রিয়ায় এসে পাকাপাকিভাবে বসতি স্থাপনের আর্জি‌ জানাচ্ছে সেখানকার প্রশাসন। তবে, এখানে ছোট্ট চমক রয়েছে। ক্যালাব্রিয়ায় বাড়ি কিনতে ইচ্ছুক ব্যক্তির বয়স ৪০ বছরের বেশি হওয়া যাবে না। পাশাপাশি এই শহরে তাঁকে একটি নতুন ব্যবসাও শুরু করতে হবে। ক্যালাব্রিয়ায় থাকার জন্য যিনি আবেদন করবেন, অনুমোদনের ৯০ দিনের মধ্যে সেখানে যাওয়ার জন্য তাঁকে প্রস্তুত থাকতে হবে।

শহরের জনসংখ্যা বৃদ্ধি এবং অর্থনীতিকে চাঙ্গা করতেই প্রশাসন এই উদ্যোগ নিয়েছে। ক্যালাব্রিয়ায় যাঁরা নতুন জীবন শুরু করবেন, প্রশাসন থেকে তাঁদের সর্বোচ্চ তিন বছরের মধ্যে প্রায় ২৫ লক্ষ টাকা দেওয়া হবে।

২০২১-এর একটি পরিসংখ্যান থেকে জানা গেছে, এই অঞ্চলের জনসংখ্যা ৫,০০০-এরও কম। এই পরিস্থিতি ক্যালাব্রিয়ার প্রসাশনের কাছে উদ্বেগের। তাই শহরের হাল ফেরাতেই প্রশাসনের এই উদ্যোগ। সমুদ্রের তীরের এই শহরে গিয়ে থাকলে ও ব্যবসা শুরু করলেই ২৫ লক্ষ টাকা মিলবে।

শুধু ক্যালাব্রিয়াতেই নয়, ইতালির দক্ষিণ প্রান্তে অবস্থিত প্রেসিস(Presicce) শহরের এই অফার দেওয়া হচ্ছে। যদি কেউ তিন বছরের বেশি বাড়ি কিনে থাকেন, তাহলেই সে পেয়ে যাবে প্রায় ৩০,০০০ ইউরো। ভারতীয় মূল্য অনুযায়ী যা প্রায় ২৭ লক্ষ টাকা। ক্যালাব্রিয়ার মতো প্রেসিসেও এসে বসবাসের জন্য বয়স ৪০ বছরের বেশি হওয়া যাবে না। পাশাপাশি যে বাড়িটি কিনবেন, তা ১৯৯১ সালের আগে তৈরি হতে হবে। তারই সাথে এই অঞ্চলে নতুন ব্যবসাও শুরু করতে হবে।

এইরকম ভ্রমণ সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.