Digha New Attraction Cruise: পর্যটকদের জন্য এবার দিঘায় নতুন আকর্ষণ! চালু হচ্ছে বহু প্রতীক্ষিত দিঘার ক্রুজ! কবে থেকে শুরু হবে বুকিং? বিস্তারিত জানুন

Digha New Attraction Cruise: এবার গোয়ার মজা মিলবে দিঘায়! দিঘার সমুদ্রবক্ষেও চালু হচ্ছে প্রমোদভ্রমণ পরিষেবা!

হাইলাইটস:

  • চালু হচ্ছে বহু প্রতীক্ষিত দিঘার সমুদ্রে প্রমোদতরীর যাত্রা
  • ২০২৩ সালেই ‘এম ভি নিবেদিতা’ নামের প্রমোদতরীর সাজসজ্জার কাজ সম্পন্ন হয়েছিল
  • কিন্তু তারপরে পল্টুন জেটি ও গ্যাংওয়ে নড়বড়ে হয়ে পড়ার কারণে প্রমোদতরীর সমুদ্রযাত্রা স্থগিত হয়ে যায়, তবে এখন আর সেই বাধা নেই

Digha New Attraction Cruise: দিঘার প্রমোদতরীর পরিকাঠামোগত উন্নয়নের কাজ সম্পূর্ণ হয়েছে। বর্ষাকালেই চালু হতে চলেছে বহু প্রতীক্ষিত দিঘার সমুদ্রে প্রমোদতরীর যাত্রা। বছরের এমন কোনও দিন নেই যেদিন দিঘায় পর্যটকরা ভিড় জমান না। প্রতিদিনই দূর দূরান্ত থেকে হাজার হাজার পর্যটক দিঘার সমুদ্র সৈকতে আসেন। মূলত কলকাতা থেকে কাছে এবং উন্নত যোগাযোগ ব্যবস্থা হওয়ার কারণে পর্যটকদের দিঘার সমুদ্র সৈকতে যাতায়াতের সুবিধা রয়েছে। এই কারণেই দিঘায় এত সংখ্যক পর্যটকদের ভিড় লক্ষ্য করা যায়।

We’re now on WhatsApp – Click to join

বর্তমানে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার দিঘায় সমুদ্রস্নানের পাশাপাশি বিভিন্ন জায়গা ঘুরে দেখার জন্য পার্ক, মিউজিয়াম, কফি হাউস-সহ আরও কত কী তৈরি করে দিয়েছে। তবে এবার সমুদ্রবক্ষে প্রমোদ-ভ্রমণ এই সব কিছুকেই ছাপিয়ে যাবে। গোয়ার মতো দিঘার সমুদ্রবক্ষেও পর্যটকদের জন্য প্রমোদভ্রমণ পরিষেবা চালু করার জন্য উদ্যোগ নিয়েছিল দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ।

https://youtube.com/shorts/gVW-g2ddwgE?si=4qUg_EX225TtF8zS

২০২৩ সালে ডিসেম্বরে পরিষেবা চালুর লক্ষ্যমাত্রা নিয়ে ‘এম ভি নিবেদিতা’ নামের প্রমোদতরী বা ক্রুজের সাজসজ্জার কাজ সম্পন্ন হয়েছিল। কিন্তু তারপরে পল্টুন জেটি ও গ্যাংওয়ে নড়বড়ে হয়ে পড়েছিল। ফলে সেই সময় প্রমোদতরীর সমুদ্রযাত্রা স্থগিত হয়ে যায়। তবে এখন সেই বাধা কেটেছে। বর্ষাকালেই এবার গোয়ার স্বাদ দিঘায় উপভোগ করতে পারবেন পর্যটকেরা।

We’re now on Telegram – Click to join

সমুদ্রবক্ষে প্রমোদভবন চালু করার জন্য যাবতীয় পরিকাঠামোগত উন্নয়নের কাজ শুরু করেছিল প্রশাসন। ইতিমধ্যে সেই কাজ সম্পন্ন হয়েছে। এ সম্পর্কে কাঁথির মহকুমাশাসক তথা দিঘা-শঙ্করপুর পর্ষদের প্রশাসক সৌভিক ভট্টাচার্য জানিয়েছেন, ‘প্রমোদতরীর ফিটনেস সার্টিফিকেট হাতে পেলেই পরিষেবা চালু করা হবে। আগামী জুলাই মাসেই পর্যটকদের নিয়ে প্রমোদতরী সাগরসফর শুরু করা যাবে বলে আশাবাদী আমরা।’

Read more:- বকখালি তো অনেক ঘুরেছেন এবার ঘুরে আসুন নিউ বকখালি থেকে

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সম্পূর্ণ বাতানুকূল এই প্রমোদতরীটিতে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত সমুদ্রের অ্যাডভেঞ্চার আর বিনোদন উপভোগে গান-বাজনা-সহ দারুণ সব আয়োজন করা হচ্ছে। প্রমোদতরীটিতে মোট ২ টি ডেক রয়েছে। যাত্রীদের বসার জন্য ৮০টি আসন রয়েছে। প্রতিটি ডেকেই সমুদ্রের নীল জলরাশি ও খোলা আকাশ উপভোগের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গিয়েছে।

দিঘার নায়েকালী মন্দির প্রাঙ্গনে নতুন পল্টুন জেটি নির্মাণ করা হয়েছে। আপাতত চম্পা নদীর মোহনায় প্রমোদতরী এম ভি নিবেদিতা নোঙর করা রয়েছে। ফলে এবার থেকে দিঘায় ঘুরতে এসে সমুদ্রস্নানের পাশাপাশি পর্যটকেরা সমুদ্রবক্ষে ঘুরে বেড়ানোর আনন্দ উপভোগ করতে পারবেন। তবে এখনও পর্যন্ত প্রশাসন সূত্রে এই প্রমোদভ্রমণের ভাড়া কত তা জানানো হয়নি। তবে আগামীতে দিঘার এই সমুদ্রবক্ষে প্রমোদ ভবন যে বেশ জনপ্রিয় হয়ে উঠবে, সে কথা আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

ভ্রমণ সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.