Best places to visit in monsoon: বর্ষাকাল চলে যাওয়ার আগে এই ৫টি জায়গা অবশ্যই ঘুরে আসুন, আপনার ভ্রমণটি চিরস্মরণীয় হয়ে থাকবে

Best places to visit in monsoon
Best places to visit in monsoon

Best places to visit in monsoon: বর্ষা শেষ হওয়ার আগে অবশ্যই এই ৫টি জায়গা থেকে ঘুরে আসুন

হাইলাইটস:

  • মনোরম বর্ষার মরশুমে অনেকেই ভ্রমণ করতে পছন্দ করেন
  • ভারতের কয়েকটি জায়গায় আপনি প্রকৃতিকে ঘনিষ্ঠভাবে অনুভব করতে পারেন
  • বর্ষা শেষ হওয়ার আগেই কিছু জায়গা ঘুরে নিন

Best places to visit in monsoon: সবুজ উপত্যকা, জলপ্রপাত এবং নদীর দৃশ্য সবাইকে মুগ্ধ করে। আপনি যদি প্রকৃতিকে ঘনিষ্ঠভাবে অনুভব করতে চান এবং এই বর্ষার দিনগুলিতে (monsoon travel) যদি দেখার জন্য কিছু দুর্দান্ত জায়গা খুঁজছেন, তবে এই নিবন্ধটি শুধুমাত্র আপনার জন্য। আসুন জেনে নিই ভারতের এমন 5টি সেরা গন্তব্যের কথা যেখানে আপনার বর্ষা শেষ হওয়ার আগে ঘুরে আসা উচিত।

We’re now on WhatsApp – Click to join

সিমলা

বর্ষাকালে প্রকৃতিপ্রেমীদের কাছে সিমলার পাহাড় স্বর্গের চেয়ে কম নয়। সবুজ উপত্যকা, জলপ্রপাত এবং নদীর সুন্দর দৃশ্য আপনাকে নিয়ে যাবে ভিন্ন এক জগতে। সিমলার শীতল বাতাস এবং বৃষ্টির ফোঁটা আপনার মনকে শান্তি দেবে। আপনি যদি প্রকৃতির খুব কাছাকাছি গিয়ে শান্তি অনুভব করতে চান, তাহলে সিমলা আপনার জন্য সেরা বিকল্প হতে পারে।

কাসোল

বর্ষাকালে কাসোলের দৃশ্য দেখার মতো। সবুজে ঘেরা কাসোলের এই ছোট্ট হিল স্টেশনটি প্রকৃতিপ্রেমীদের কাছে স্বর্গের চেয়ে কম নয়। পাহাড় থেকে ঝরে পড়া জলপ্রপাত এবং সুন্দর নদী এই স্থানের সৌন্দর্য বাড়িয়ে তোলে। কাসোলে আপনি ট্রেকিং, ক্যাম্পিং এবং মাছ ধরার মতো অনেক ক্রিয়াকলাপ উপভোগ করতে পারেন।

We’re now on Telegram – Click to join

মেঘালয়

আপনি যদি সবুজ পাহাড়, নির্মল জলপ্রপাত এবং সুন্দর প্রকৃতির মাঝে কিছু সময় কাটাতে চান তবে মেঘালয় আপনার জন্য উপযুক্ত জায়গা। বর্ষাকালে মেঘালয়ের দৃশ্য দেখার মতো। সবুজ উপত্যকা, শান্ত হ্রদ এবং উঁচু পাহাড় আপনাকে নিয়ে যাবে ভিন্ন এক জগতে।

মহাবালেশ্বর

প্রকৃতিপ্রেমীদের কাছে মহারাষ্ট্রের বিখ্যাত হিল স্টেশন মহাবালেশ্বর স্বর্গের চেয়ে কম নয়। এখানকার সবুজ উপত্যকা এবং শান্তিপূর্ণ পরিবেশ আপনাকে শহরের কোলাহল থেকে দূরে নিয়ে যাবে, যাতে আপনি প্রকৃতির কাছাকাছি গিয়ে শান্তি অনুভব করতে পারেন।

Read more:- মলদ্বীপ কিংবা সুইজারল্যান্ড ছাড়াও বলি তারকাদের ছুটি কাটানোর ঠিকানার তালিকায় রয়েছে ভারতের বিখ্যাত ৫ গন্তব্যস্থল

কেরালা

বর্ষাকালে কেরালা আরও সুন্দর হয়ে ওঠে। সবুজ চা বাগান, সুউচ্চ পর্বতমালা কেরালাকে প্রকৃতি প্রেমীদের জন্য স্বর্গ বানিয়ে তুলেছে। আপনি এখানে একটি হাউসবোটে ঘুরে বেড়াতে পারেন, স্থানীয় লোকদের সাথে দেখা করতে পারেন এবং কেরালার ঐতিহ্যবাহী খাবারের স্বাদ নিতে পারেন।

ভ্রমণ সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.