Best Honeymoon Destination: একটি বা দুটি নয়, বিয়ের মরশুমে ভারতের চারটি মিনি সুইজারল্যান্ডের খোঁজ মিলেছে! হতে পারে আপনার সেরা হনিমুন ডেস্টিনেশনও

Best Honeymoon Destination: হনিমুন ডেস্টিনেশন হিসেবে বেছে নিতে পারেন ভারতের এই চার মিনি সুইজারল্যান্ডকে

হাইলাইটস:

  • বিয়ের মরশুমে হনিমুনের প্ল্যান থাকলে পড়ে নিন এই প্রতিবেদন
  • বেস্ট হানিমুন ডেস্টিনেশন হিসেবে আপনার তালিকায় থাকতে পারে এই চার মিনি সুইজারল্যান্ড
  • এই জায়গাগুলির সৌন্দর্য কোন অংশে সুইজারল্যান্ডের চেয়ে কম নয়

Best Honeymoon Destination: বিয়ের মরশুমে কাপলরা এখন বেশিরভাগই হনিমুন ডেস্টিনেশনের খোঁজ করছেন। যদি বিদেশে হনিমুন করার পরিকল্পনা থাকে তবে সকলেরই প্রথম পছন্দ সুইজারল্যান্ড এবং মলদ্বীপ। তবে দেশের মধ্যেই যদি মধুচন্দ্রিমা কাটাতে সুইজারল্যান্ডের সৌন্দর্য খুঁজতে চান তবে আপনাদের জন্য আমরা ভারতের ৪টি মিনি সুইজারল্যান্ডের সন্ধান নিয়ে হাজির হয়েছি। দেখে নিন জায়গাগুলি কী কী –

We’re now on WhatsApp – Click to join

খাজ্জিয়ার, হিমাচল প্রদেশ:

হিমাচল প্রদেশের অপূর্ব সুন্দর একটি শৈল শহর খাজ্জিয়ার। এই খাজ্জিয়ারকে বলা হয় ভারতের সুইজারল্যান্ড। তবে তুষারপাতের সময় খাজ্জিয়ারের অপরূপ সৌন্দর্য দেখে সুইজারল্যান্ডও ঈর্ষা করবে। এখানকার প্রকৃতির অপূর্ব রূপ, নিঃস্তব্ধতা এবং একান্ত অবকাশ আপনার মনকে শান্ত করবে। তাই হনিমুন ডেস্টিনেশন হিসাবে আপনার সেরা পছন্দ হতে পারে খাজ্জিয়ার।

আউলি, উত্তরাখণ্ড:

উত্তরাখণ্ডের চামোলি জেলায় অবস্থিত একটি সুন্দর পাহাড়ি গ্রাম হল আউলি। শীতের মরশুমে আউলি বেড়াতে গেলে একেবারে মনে হবে সুইজারল্যান্ডে গেছেন। বিশেষ করে ভারতের শীর্ষস্থানীয় স্কিইং গন্তব্যগুলির মধ্যে একটি হল আউলি। তবে আর কী, হনিমুন ডেস্টিনেশন হিসাবে বেছে নিন আউলিকে।

জম্মু ও কাশ্মীর:

ভারতের ভূস্বর্গ জম্মু ও কাশ্মীর, সুইজারল্যান্ডের থেকে কোনও অংশে কম নয়। তাই তো ভারতের মিনি সুইজারল্যান্ড বলা যায় জম্মু ও কাশ্মীরকে। সত্যি বলতে যে একবার জম্মু ও কাশ্মীর গেছেন, তার আর সুইজারল্যান্ড যাওয়ার দরকার নেই। কাশ্মীরে গিয়ে সুইজারল্যান্ডের পরিবেশ উপভোগ করতে চাইলে হনিমুন ডেস্টিনেশন হিসাবে প্রথমসারিতে রাখুন জম্মু ও কাশ্মীরকে।

মণিপুর:

উত্তর-পূর্ব ভারতের মণিপুর রাজ্যটিও সুইজারল্যান্ডের থেকে কম কিছু নয়। বিশেষ করে অক্টোবর থেকে এপ্রিল মাস কয়েক লক্ষ পর্যটক আসেন মণিপুরে। বিদেশে গিয়ে লক্ষ লক্ষ টাকা খরচ করার দরকার নেই, যখন দেশের মধ্যেই সুইজারল্যান্ডের পরিবেশ উপভোগ পারবেন। আপনার হনিমুন ডেস্টিনেশন হিসাবে মণিপুরকেও রাখতে পারেন তালিকায়।

এইরকম ভ্রমণ সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.