A trip to ‘Sunburned Country’: এক রৌদ্রদগ্ধ দেশে ভ্রমণ

Australia

A trip to ‘Sunburned Country’: গ্রীষ্মমন্ডলীয় রেইনফরেস্ট এবং জলাভূমির প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্য যা আপনাকে বিস্মিত করবে

A trip to ‘Sunburned Country’: ষষ্ঠ বৃহত্তম দেশ এবং পৃথিবীর ক্ষুদ্রতম মহাদেশ, অস্ট্রেলিয়া, অস্ট্রেলিয়া মহাদেশের মূল ভূখণ্ড, তাসমানিয়া দ্বীপ এবং অন্যান্য বিভিন্ন ছোট দ্বীপ নিয়ে গঠিত। এটি বিশ্বের ১২ তম বৃহত্তম অর্থনীতির সাথে বিশ্বের অন্যতম ধনী দেশ। অস্ট্রেলীয় বনগুলি বেশিরভাগই চিরসবুজ এবং বিভিন্ন প্রজাতি নিয়ে গঠিত। অস্ট্রেলিয়া ক্যাঙ্গারু, কোয়ালা এবং ওমব্যাটের মতো সংখ্যক প্রজাতির জন্য সুপরিচিত, যেগুলি দেশে আরও বেশি মানুষের হস্তক্ষেপের সাথে বিলুপ্ত হয়ে যাচ্ছে। এছাড়াও, এটি বিশ্বের সবচেয়ে বিষাক্ত সাপ সহ অনেক বিপজ্জনক প্রাণীর আবাসস্থল। যাইহোক, এই সমস্ত কিছুকে একপাশে রেখে, কিছুই আপনাকে এই দেশকে ভালবাসতে এবং এর অভিজ্ঞতাকে চিরকাল লালন করতে বাধা দিতে পারে না।

https://www.instagram.com/p/BjV-e0oHuJc/?igshid=NjIwNzIyMDk2Mg==

“একদিকে, অস্ট্রেলিয়ার অকল্পনীয় সৌন্দর্য এবং অনন্য সংস্কৃতি যদি আপনার মনকে উড়িয়ে দেয় তবে অন্যদিকে, দুর্ভেদ্য গ্রীষ্মমন্ডলীয় রেইনফরেস্ট এবং জলাভূমির প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্য অবশ্যই আপনাকে বিস্মিত করবে” বলেছেন শুভদা শ্রীবাস্তব, একজন পর্যটক যিনি সম্প্রতি অস্ট্রেলিয়া ভ্রমণ করেছেন। শুভদা আরও যোগ করে ওয়ান ওয়ার্ল্ড নিউজের কাছে তার অনুভূতি প্রকাশ করে যে অস্ট্রেলিয়ার যে সমস্ত শহরগুলি সে পরিদর্শন করেছিল সেগুলি দুর্দান্ত ছিল।

https://www.instagram.com/p/BhtdZAmBVAx/?igshid=NjIwNzIyMDk2Mg==

“অস্ট্রেলিয়া নিয়ে আমার অভিজ্ঞতা অসাধারণ। এর শান্তি, দৃশ্য, সৌন্দর্য সমগ্র মহাবিশ্বের অন্য যেকোন কিছুর সাথে অতুলনীয়”, অস্ট্রেলিয়ার আরেক সাম্প্রতিক দর্শনার্থী ন্যান্সি রাঠোর বলেছেন। যদিও ন্যান্সি অস্ট্রেলিয়ায় কোনো খেলার অভিজ্ঞতা অর্জন করতে পারেনি তবে আপনি যদি অ্যাডভেঞ্চার ফ্রিক হন তবে আপনি এখানে থাকা অবশ্যই উপভোগ করবেন কারণ এটি আপনাকে স্কাই ডাইভিং, সার্ফিং শেখার সুযোগ, নৌযান চালানোর সুযোগ দেয়। 

https://www.instagram.com/p/BhgfCXvhpl1/?igshid=NjIwNzIyMDk2Mg==

যারা সেলফি নিতে পছন্দ করেন বা যারা আশেপাশের জিনিস ক্যাপচার করতে পছন্দ করেন, যারা শিল্প ও সংস্কৃতি ভালোবাসেন বা শুধু আশেপাশে পার্টি করতে চান তাদের জন্য একটি নিখুঁত গন্তব্য এবং আপনি যদি এমন কেউ হন যিনি প্রথম থেকেই সবকিছুর বিশদ বিবরণ পেতে পছন্দ করেন। অস্ট্রেলিয়ার শিল্প ও সংস্কৃতি সম্পর্কে আপনাকে আরও অনেক কিছু জানানোর জন্য প্রতিটি জায়গায় গাইড পাবেন।

https://www.instagram.com/p/Bhnr6ePh5CA/?igshid=NjIwNzIyMDk2Mg==

এটি সিডনি, মেলবোর্ন, অ্যাডিলেড, কেয়ার্নস বা গোল্ড কোস্টই হোক না কেন, সবকিছুই আপনার দৃষ্টিতে মূল্যবান এবং আপনাকে একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা দেবে। অন্য সবকিছুর উপরে, প্রশান্ত মহাসাগরের বিশুদ্ধ জল আপনার নজরকে আটকে রাখবে। সমুদ্রের নীল জল মনে হয় যেন কোনো শিল্পীর আঁকা।

https://www.instagram.com/p/BhTvStxh_2J/?igshid=NjIwNzIyMDk2Mg==

পেইন্টিং সম্পর্কে কথা বলতে গেলে, অস্ট্রেলিয়ার পেইন্টিংগুলি খুব বিখ্যাত কারণ তাদের দেখে জীবন্ত মনে হয়। এগুলি গুহাচিত্র এবং গুহা শিল্প থেকে উদ্ভূত হয়েছে, যার সৌন্দর্য আপনাকে অবশ্যই মুগ্ধ করতে পারে। অস্ট্রেলিয়া ভ্রমণের সেরা সময় নভেম্বর এবং ডিসেম্বর মাস কারণ এই সময়ে আবহাওয়া মনোরম থাকে।

https://www.instagram.com/p/Bg4gMFeB1Nx/?igshid=NjIwNzIyMDk2Mg==

যখন খাবার এবং পানীয়ের কথা আসে তখন সবকিছুই খুব বিশেষ কিন্তু এমন কিছু যা অবশ্যই আপনার মুখে জল আনতে পারে তা হল প্রতিটি রেস্তোরাঁয় ওয়াইনের বৈচিত্র্য। “আমাদের খাওয়ার জন্য হাঙ্গর দেওয়া হয়েছিল। আমরা আনন্দে তা খাচ্ছিলাম; এটি কেবল পরে যখন আমরা বুঝতে পারি যে এটি একটি সাধারণ মাছ নয়, একটি হাঙ্গর। আমি খুবই বিস্মিত হয়েছিলাম”, বলেছেন ন্যান্সি।

https://www.instagram.com/p/BkeS0DOnuJ_/?igshid=NjIwNzIyMDk2Mg==

ভ্রমণের পরিপ্রেক্ষিতে, প্রতিটি শহরে কিছু বিশেষ এবং মুগধকর ব্যাপার আছে, যেমন সাউথ ওয়েলসে যারা নাচ পছন্দ করেন তাদের জন্য আশ্চর্যজনক নৃত্য থিয়েটার রয়েছে, কুইন্সল্যান্ড আপনাকে সুন্দর ডাইনট্রি রেইনফরেস্ট, কেপ ইয়র্কের উত্তরের বন্য এবং গ্রেট ব্যারিয়ারে নিয়ে যায়। রিফ, ভিক্টোরিয়ার আশ্চর্যজনক জাতীয় উদ্যান, আকর্ষণীয় বন্যপ্রাণী সংরক্ষণ এবং এমনকি একটি সুপ্ত আগ্নেয়গিরির গর্ত রয়েছে এবং তালিকাটি অন্তহীন। আমরা আপনাকে অস্ট্রেলিয়ার সেরা এবং প্রশান্তিদায়ক অভিজ্ঞতা বলতে ভুলে গেছি, তাই আপনি যদি একজন প্রাণী প্রেমী হন তবে আপনাকে অবশ্যই গোল্ড কোস্টের টাঙ্গালুমা ডলফিন রিসোর্টে যেতে হবে যেখানে আপনি ডলফিনের অভিনয় উপভোগ করতে পারেন, এটি কি উত্তেজনাপূর্ণ নয়? এই শো সম্পর্কে সবচেয়ে ভাল অংশ হল আপনি ডলফিন স্পর্শ এবং তাদের খাওয়াতে পারবেন। 

https://www.instagram.com/p/BtuJcsnlAul/?igshid=NjIwNzIyMDk2Mg==

আপনি আর কি চাইবেন? আপনি যদি প্রকৃতি প্রেমী, শৈল্পিক ব্যক্তি হন, আপনার দৈনন্দিন জীবনের ব্যস্ততা থেকে দূরে দুঃসাহসিক কাজের জন্য আকাঙ্ক্ষা বা কেবল শান্তির সন্ধান করতে চান তবে অস্ট্রেলিয়া আপনার জন্য উপযুক্ত জায়গা। এমন একটি দেশ যেখানে আপনি যা স্বপ্ন দেখেছিলেন তা করতে পারেন। একঘেয়ে রুটিন থেকে আপনার সমস্ত সমস্যাগুলিকে একপাশে ছেড়ে দিন এবং একটি আনন্দদায়ক অভিজ্ঞতা পান।

 

এইরকম ভ্রমণ নিয়ে প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.