Redmi A3: ভারতে আসতে চলেছে Redmi A3! একাধিক নতুন ফিচারস যুক্ত এই স্মার্টফোন সম্পর্কে খুঁটিনাটি জেনে নিন

Redmi A3: Redmi A2-এর তুলনায় Redmi A3 স্মার্টফোনে বেশ কিছু আপগ্রেড করছে কোম্পানি

 

হাইলাইটস:

  •  সম্প্রতি Redmi A3 ফোনের রিটেল বাক্সের ছবি প্রকাশ্যে এসেছে
  •  তা থেকে জানা গেছে এই নতুন স্মার্টফোনে 6.71 ইঞ্চির ডিসপ্লে থাকতে চলেছে
  •  এর পাশাপাশি পারফরমেন্সের জন্য এই ফোনে MediaTek চিপসেট থাকতে পারে

Redmi Smartphones: খুব তাড়াতাড়িই ভারতে লঞ্চ হতে চলেছে Redmi A3 স্মার্টফোন। রেডমি Redmi A2 স্মার্টফোনের সাকসেসর হিসেবে এই ফোন ভারতে লঞ্চ হবে। প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে আগের মডেলের তুলনায় Redmi A3 ফোনে বেশ কিছু আপগ্রেড করবে কোম্পানি। এর আগে Redmi A3 ফোন একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছে। এবার নাকি এই ফোনের রিটেল বক্স প্রকাশ্যে এসেছে বলে শোনা যাচ্ছে। আর তার থেকেই এই ফোনের বেশ কিছু স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। সেগুলি কী কী? আসুন দেখে নেওয়া যাক।

We’re now on WhatsApp – Click to join

Redmi A3 ফোনের যে রিটেল বাক্সের ছবি প্রকাশ্যে এসেছে সেটি অনুসারে এই স্মার্টফোনে 6.71 ইঞ্চির ডিসপ্লে থাকবে। Redmi A2 ফোনে ছিল 6.52 ইঞ্চির ডিসপ্লে। অর্থাৎ নতুন ফোনে বড় ডিসপ্লে থাকতে চলেছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে 90Hz। Redmi A3 ফোনে 128GB অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। সঙ্গে 4GB র‍্যাম থাকতে পারে। Redmi A3 ফোনে 32GB এবং 64GB স্টোরেজ ছিল। অর্থাৎ আগের ফোনের তুলনায় নতুন ফোনে স্টোরেজের পরিমাণও বেশি থাকবে। এছাড়াও Redmi A3-তে HD+ রেজোলিউশন যুক্ত বড় আকারের ডিসপ্লে থাকবে। এর পাশাপাশি পারফরমেন্সের জন্য এই ফোনে থাকতে পারে MediaTek চিপসেট। সেখানে 4GB ইনবিল্ট র‍্যাম ও 8GB পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম থাকার সম্ভবনা রয়েছে। এছাড়াও এই Redmi-র এই ফোনে থাকবে eMMC 5.1 অনবোর্ড স্টোরেজ।

Redmi A3 ফোনে বড় ডিসপ্লের পাশাপাশি একটি বড় ক্যামেরা মডিউলও থাকবে। ফোনের রেয়ার প্যানেলে গোলাকার ক্যামেরা মডিউল থাকবে। এই ফোনে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে চলেছে। ডুয়াল রেয়ার ক্যামেরায় থাকবে 13MP প্রাইমারি সেনসর এবং AI ফিচার যুক্ত একটি সেকেন্ডারি সেনসর থাকবে। এছাড়াও ক্যামেরার পাশে থাকবে একটি LED ফ্ল্যাশ। ফোনের ডিসপ্লের উপর 8MP ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকবে। ব্ল্যাক(কালো), ব্লু(নীল) এবং ফরেস্ট গ্রিন- এই তিন রঙে Redmi A3 ফোনটি লঞ্চ করা হবে। ডুয়াল সিমের কানেক্টিভিটি এবং Android 13 আউট অফ দ্য বক্সের সাপোর্ট থাকবে। এই ফোনে 5000 mAh ব্যাটারি এবং 10 ওয়াটের ওয়্যারড চার্জিং ফিচারের সাপোর্ট থাকবে বলেও জানা গিয়েছে।

টেক দুনিয়ার আরও অনেক আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.