Monsoon Tips For Earbuds: ইয়ারবাডে জল ঢুকে সমস্যায় পড়েছেন? ঘরে বসেই ঠিক করতে অবিলম্বে এই দুটি কাজ করুন

Monsoon Tips For Earbuds
Monsoon Tips For Earbuds

Monsoon Tips For Earbuds: ইয়ারবাডে জল ঢুকে গেলে সেগুলো খারাপ হয়ে যেতে পারে! এই টিপস মেনে বাড়িতে বসেই আপনার ইয়ারবাডটি ঠিক করে নিতে পারেন

 

হাইলাইটস:

  • বৃষ্টির দলে ভিজে ইলেকট্রনিক গ্যাজেট নষ্ট হয়ে যেতে পারে
  • বর্ষাকালে ব্যবহারকারীদের সবসময় এই ভয় থাকে যে জল ঢুকে তাঁদের ইয়ারবাডগুলিও নষ্ট হয়ে যেতে পারে
  • তবে চিন্তার কিছু নেই, ইয়ারবাডে জল ঢুকে গেলে আপনার কী করা উচিত জেন নিন

Monsoon Tips For Earbuds: দেশের অনেক রাজ্যে বর্ষা এসে গিয়েছে। বর্ষা ঋতু শুধু গরম থেকে মানুষকে স্বস্তি দেয় না, আবার কখনো কখনো সমস্যাও বাড়িয়ে দেয়। আজ আমরা বৃষ্টিতে ভিজে ইলেকট্রনিক গ্যাজেট নষ্ট হওয়ার কথা আলোচনা করছি।

এর মধ্যে রয়েছে মোবাইল ফোন, ইয়ারবাড এবং স্মার্টওয়াচের মতো গ্যাজেটগুলি। বর্তমান সময়ে, প্রত্যেক দ্বিতীয়-তৃতীয় ব্যক্তি এই জিনিসগুলি ব্যবহার করেন। বৃষ্টিতে বাইরে যাওয়ার আগে, অনেকেই এই চিন্তায় থাকেন যে তাঁদের ইলেকট্রনিক গ্যাজেটগুলিতে জল ঢুকতে পারে এবং যদি এমনটা ঘটে তবে হয় এটি ক্ষতিগ্রস্থ হবে নয়তো আমাদের এটি সারাতে প্রচুর টাকা খরচ ব্করতে হবে।

We’re now on WhatsApp – Click to join

বর্ষাকালে ব্যবহারকারীদের সবসময় এই ভয় থাকে যে জল ঢুকে তাঁদের ইয়ারবাডগুলিও নষ্ট হয়ে যেতে পারে। এমন পরিস্থিতিতে চিন্তার কিছু নেই। আপনার ইয়ারবাডে জল ঢুকে গেলে আপনার কী করা উচিত তা আমরা আপনাকে বলব। তাই আজকের প্রতিবেদনটি ভালোভাবে পড়ে নিন।

ইয়ারবাডের পাওয়ার অফ করে দিন

যদি কোনও ইলেকট্রনিক গ্যাজেটে জল চলে যায়, তবে প্রথমে এটির পাওয়ার অফ করে দেওয়া উচিত। জল চলে যাওয়ার পরে, প্রথমে ইয়ারবাডের পাওয়ার অফ করুন, যাতে সেটিতে কোনও শর্ট সার্কিট না হয়। এর পরে, ইয়ারবাডটি ভালোভাবে মুছুন এবং যদি তাদের কানেক্টর এবং পোর্ট থাকে তবে একটি শুকনো কাপড় দিয়ে পুঙ্খানুপুঙ্খভাবে মুছুন।

We’re now on Telegram – Click to join

ইয়ারবাডটি শুকিয়ে নিন

আপনি নিশ্চয়ই অনেকবার দেখেছেন যে ফোনে জল ঢুকে গেলে মানুষ তা শুকানোর জন্য চালের পাত্রে রাখে। একইভাবে, ইয়ারবাডটি শুকানোর জন্য চাল ব্যবহার করুন। বাডসটি টিস্যু পেপারে মুড়ে অন্তত ২৪-৪৮ ঘণ্টার জন্য একটি চালের পাত্রে রেখে দিন।

চাল আর্দ্রতা শোষণ করতে সাহায্য করে। কিছু লোক বাডস শুকানোর জন্য হেয়ার ড্রায়ার এবং মাইক্রোওয়েভের মতো তাপ উৎস ব্যবহার করে, যেটা একেবারেই ঠিক নয়। এতে ইয়ারবাডটি পুরোপুরি খারাপ হয়ে যেতে পারে।

Read more:- CMF ফোন 1 থেকে শুরু করে Motorola G64, 15 হাজার টাকার বাজেটে কিনে নিন এই লেটেস্ট স্মার্টফোনগুলি

এই কৌশলগুলি করার পরেও, যদি আপনার ইয়ারবাডটি সঠিকভাবে কাজ না করে তবে তাদের সার্ভিস সেন্টারে নিয়ে যান। আজকাল, বাজারে আসা বেশিরভাগ ইয়ারবাডে IPX রেটিং সহ জল প্রতিরোধের ক্ষমতা রয়েছে, যা ইয়ারবাডগুলিকে ঘাম এবং জলের হালকা স্প্ল্যাশ থেকে রক্ষা করতে পারে।

এইরকম প্রযুক্তি সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.