iPhone 16 Series Price: দুর্দান্ত লুক, দুর্দান্ত ডিজাইন এবং আরও অনেক কিছু… জেনে নিন ভারতে নতুন iPhone 16 সিরিজের দাম কত?

iPhone 16 Series Price
iPhone 16 Series Price

iPhone 16 Series Price: Apple iPhone 16 সিরিজ লঞ্চ হয়েছে, iPhone 16-এর দাম শুরু হবে ৭৯,৯০০ টাকা থেকে

হাইলাইটস:

  • Apple iPhone 16 সিরিজে একটি কাস্টমাইজযোগ্য অ্যাকশন বোতাম রয়েছে
  • iPhone 16-এর দাম শুরু হবে 79,900 টাকা থেকে
  • ২০শে সেপ্টেম্বর থেকে iPhone 16 সিরিজের বিক্রি শুরু হবে

iPhone 16 Series Price: Apple iPhone 16 লঞ্চ হল। এটি নতুন রঙে আল্ট্রামেরিন, টিল এবং গোলাপী রঙে লঞ্চ করা হয়েছে। এছাড়াও এটি সাদা এবং কালো রঙেও লঞ্চ করা হয়েছে। অ্যাপল এই ফোনে একটি মজবুত সেরামিক শিল্ড এবং গ্লাস ফিনিস দিয়েছে। এটির পিক ব্রাইটনেস 2,000 নিটস পর্যন্ত রয়েছে, যা তীব্র সূর্যালোকেও ফোনটি ব্যবহার করতে সাহায্য করবে। এটিতে একটি কাস্টমাইজযোগ্য অ্যাকশন বোতাম রয়েছে, যাতে শর্টকাট সেট করা যায়।

We’re now on WhatsApp – Click to join

জেনে নিন iPhone 16 এর দাম

iPhone 16-এর দাম শুরু হবে ৭৯,৯০০ টাকা থেকে। এই সিরিজের জন্য প্রি-অর্ডার শুরু হবে ১৩ই সেপ্টেম্বর বিকেল ৫:৩০টা থেকে, আর সেল শুরু হবে ২০শে সেপ্টেম্বর থেকে।

iPhone 16 Plus

iPhone 16 Plus-এ, কোম্পানি দিয়েছে 6.7 ইঞ্চি সুপার রেটিনা XDR ডিসপ্লে, ডাইনামিক আইল্যান্ড, ট্রু টোন, P3 ওয়াইড কালার এবং 2000 নিটসের পিক ব্রাইটনেস। এই ফোনে প্রসেসর হিসেবে Apple A18 চিপসেট দেওয়া হয়েছে। এই ফোনটি iOS 18 ভিত্তিক সফটওয়্যার দ্বারা চালিত হয়। এই ফোনটি 8GB RAM সহ আসে। এই ফোনটি 12GB RAM, 256GB RAM এবং 512GB স্টোরেজ সহ লঞ্চ করা হয়েছে। এই ফোনের পিছনে একটি 48MP প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে, যা Shift OIS এর সাথে আসে। এছাড়াও এই ফোনে একটি 12MP আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা সেন্সরও দেওয়া হয়েছে।

অ্যাকশন বাটন, অ্যাপল ইন্টেলিজেন্স এবং ক্যামেরা কন্ট্রোল বাটনের মতো অনেক বিশেষ ফিচার দেওয়া হয়েছে এই ফোনে। কোম্পানি এই ফোনটি মোট ৫টি রঙে লঞ্চ করেছে – কালো, সাদা, গোলাপী, টিল এবং আল্ট্রামারিন রঙে। এই ফোনটির দাম ৮৯৯ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৭৫,৫০০ টাকা)। এই ফোনটি ১৩ই সেপ্টেম্বর থেকে প্রি-অর্ডার এবং ২০শে সেপ্টেম্বর থেকে বিক্রি করা হবে।

We’re now on Telegram – Click to join

Apple iPhone 16 সিরিজের প্রো মডেল যেমন iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max লঞ্চ করেছে। iPhone 16 Pro এর একটি 6.3-ইঞ্চি স্ক্রীন রয়েছে এবং iPhone 16 Pro Max-এর একটি 6.9-ইঞ্চি স্ক্রীন রয়েছে। অর্থাৎ iPhone 16 Pro Max-এর স্ক্রিনই সবচেয়ে বড়। এই দুটি ফোনেই অনেক নতুন কালার অপশন রয়েছে। যেমন- গাঢ় কালো, উজ্জ্বল সাদা, ন্যাচারাল টাইটানিয়াম এবং ডেজার্ট টাইটানিয়াম।

Read more:- ১৯ হাজার টাকা কম দামে কিনে নিন iPhone 15 Plus! এই কালার ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে বিরাট ছাড়

দুটি ফোনের দাম জেনে নিন 

Apple iPhone 16 Pro এর দাম শুরু হচ্ছে $999 থেকে। আগামী শুক্রবার থেকে এই ফোনটির প্রি-অর্ডার শুরু হবে এবং ২০শে সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু হবে। যেখানে Apple iPhone 16 Pro Max এর দাম $1199 থেকে শুরু হয়। এই ফোনটি আগামী শুক্রবার থেকে প্রি-অর্ডার করা হবে এবং ২০শে সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু হবে।

প্রযুক্তি সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.