Google Pay Alert: গুগল পে ব্যবহারকারীরা ভুল করে তাদের ফোনে এই অ্যাপটি ডাউনলোড করবেন না, অন্যথায় ব্যাঙ্ক অ্যাকাউন্ট খালি হয়ে যাবে

Google Pay Alert: স্ক্রিন শেয়ারিং অ্যাপ কী তা জানুন, নতুন প্রকাশে এই দাবিগুলি করা হয়েছে

হাইলাইটস:

  • আপনি যদি গুগল পে ব্যবহার করেন তবে আপনার সতর্ক হওয়া উচিত।
  • আসলে গুগল পে ভারতে বেশ জনপ্রিয়।
  • কিন্তু আপনি যদি ফোনে গুগল পে অ্যাপ ডাউনলোড করে থাকেন এবং এর মাধ্যমে লেনদেন করেন, তাহলে আপনার ফোনে স্ক্রিন শেয়ার অ্যাপ ব্যবহার করা এড়ানো উচিত।

Google Pay Alert: আপনি যদি গুগল পে ব্যবহার করেন তবে আপনার সতর্ক হওয়া উচিত। আসলে গুগল পে ভারতে বেশ জনপ্রিয়। কিন্তু আপনি যদি ফোনে গুগল পে অ্যাপ ডাউনলোড করে থাকেন এবং এর মাধ্যমে লেনদেন করেন, তাহলে আপনার ফোনে স্ক্রিন শেয়ার অ্যাপ ব্যবহার করা এড়ানো উচিত। কারণ স্ক্রিন শেয়ারিং অ্যাপের সাহায্যে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট খালি করা যেতে পারে।

We’re now on Whatsapp – Click to join

স্ক্রিন শেয়ারিং অ্যাপ কী?

স্ক্রিন শেয়ারিং অ্যাপের সাহায্যে ফোনের স্ক্রিন অন্যদের সাথে শেয়ার করা যায়। মানে, আপনার ফোনের স্ক্রিনে কী ঘটছে তা সনাক্ত করা যাবে। সাধারণত, ফোন, ট্যাবলেট বা ল্যাপটপ দূরবর্তীভাবে ঠিক করতে স্ক্রিন শেয়ারিং অ্যাপ ব্যবহার করা হয়।

নতুন প্রকাশে এসব দাবি করা হয়েছে:

আসুন আমরা আপনাকে বলি যে নতুন প্রকাশগুলিতে দাবি করা হয়েছে যে স্ক্রিন শেয়ারিং অ্যাপের সাহায্যে অনলাইন জালিয়াতি করা যেতে পারে। আমরা আপনাকে বলি যে বর্তমানে স্ক্রিন শেয়ারিং অ্যাপ যেমন স্ক্রিন শেয়ার, অ্যানিডেস্ক এবং টিমভিউয়ার বেশ জনপ্রিয়।

গুগল পে ব্যবহারকারীদের তাদের ফোনে এই অ্যাপগুলি ডাউনলোড করা উচিত নয়:

গুগল পে ব্যবহারকারীদের স্ক্রিন শেয়ারিং অ্যাপ ব্যবহার করার ব্যাপারে সতর্ক হওয়া উচিত, কারণ এই অ্যাপগুলির মাধ্যমে জালিয়াতি করা যেতে পারে। এই অ্যাপগুলি আপনার ডিভাইসের নিয়ন্ত্রণ নিতে পারে, আপনার তথ্য পেতে পারে এবং আপনার লেনদেন নিরীক্ষণ করতে পারে। গুগল ব্যবহারকারীদের এই অ্যাপগুলো আনইনস্টল করার পরামর্শ দিয়েছে।

কেন আপনার স্ক্রিন শেয়ারিং অ্যাপ ব্যবহার করা উচিত নয়:

স্ক্রিন শেয়ারিং অ্যাপের মাধ্যমে স্ক্যামাররা আপনার ডিভাইসের নিয়ন্ত্রণ পাচ্ছে। এটির সাহায্যে, আপনি আপনার এটিএম এবং ডেবিট কার্ডের বিবরণ সম্পর্কে তথ্য পেতে পারেন। ফোনে আসা ওটিটি এবং টাকা লেনদেনের দিকেও নজর রাখুন।

সম্ভব হলে অ্যাপস আনইনস্টল করুন:

এমন পরিস্থিতিতে, গুগল সতর্ক করেছে যে গুগল পে ব্যবহারকারীরা তৃতীয় পক্ষের স্ক্রিন শেয়ারিং অ্যাপ ডাউনলোড বা ইনস্টল করা এড়িয়ে চলুন। আপনি যদি গুগল পে-এর আগে এই অ্যাপগুলি ব্যবহার করেন, তাহলে আপনাকে অবশ্যই একবার চেক করতে হবে যে স্ক্রিন শেয়ারিং অ্যাপটি পুরোপুরি বন্ধ হয়ে গেছে। গুগল বলেছে যে এটি প্রয়োজন না হলে, গুগল পে ব্যবহারকারীদের অবিলম্বে ফোন থেকে এই অ্যাপগুলি সরিয়ে ফেলা উচিত।

এইরকম প্রযুক্তি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.