Apple Stores in India: মেড-ইন-ইন্ডিয়া iPhone 16 কেনা এবার সহজ হবে, ভারতে ৪টি নতুন অফলাইন স্টোর খুলছে অ্যাপল!

Apple Stores in India
Apple Stores in India

Apple Stores in India: ভারতে আইফোনের জনপ্রিয়তা বাড়াতে দেখে ৪টি নতুন অফলাইন স্টোর খোলার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল

হাইলাইটs:

  • অ্যাপল ভারতে ৪টি নতুন স্টোর খোলার ঘোষণা করেছে
  • বর্তমানে দেশে অ্যাপলের মাত্র দুটি অফলাইন স্টোর রয়েছে
  • এর মধ্যে একটি দিল্লিতে এবং অন্যটি মুম্বাইতে অবস্থিত

Apple Stores in India: আইফোন নির্মাতা অ্যাপল সম্প্রতি ঘোষণা করেছে যে তারা ভারতে ৪টি নতুন স্টোর খুলতে চলেছে। বর্তমানে, ভারতে অ্যাপলের মাত্র দুটি অফলাইন স্টোর রয়েছে। এর মধ্যে একটি দিল্লিতে এবং অন্যটি মুম্বাইতে অবস্থিত। অ্যাপল গত বছরই ভারতে এই দুটি রিটেল স্টোর খুলেছিল।

We’re now on WhatsApp – Click to join

ভারতে অ্যাপলের নতুন স্টোর

অ্যাপল এই দুটি স্টোরেই মেড ইন ইন্ডিয়ার অধীনে ভারতে তৈরি iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max বিক্রি করছে। অ্যাপলের নতুন আইফোন সিরিজ লঞ্চ হওয়ার পর ভারতের এই দুই রিটেল স্টোরে ক্রেতাদের প্রচণ্ড ভিড় দেখা গেছে।

অনেকেই অ্যাপলের স্টোরে এসে নতুন আইফোন কিনেছেন। সম্ভবত, এই কারণে অ্যাপল এখন ভারতে আরও নতুন রিটেল স্টোর খোলার পরিকল্পনা করেছে। এ বিষয়ে কথা বলতে গিয়ে অ্যাপলের রিটেইলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডেইড্রে ও’ব্রায়েন বলেন, আমরা ভারতে আরও নতুন রিটেল স্টোর খোলার পরিকল্পনা করছি। দিল্লি-এনসিআর, মুম্বাই, পুনে এবং বেঙ্গালুরুতে অ্যাপলের নতুন রিটেল স্টোর খোলা হবে।

We’re now on Telegram – Click to join

ভারতে iPhone 16 সিরিজের উৎপাদন

Apple সম্প্রতি তাদের সর্বশেষ iPhone সিরিজ iPhone 16 সিরিজ লঞ্চ করেছে। এই নতুন আইফোন সিরিজের অধীনে 4টি নতুন আইফোন লঞ্চ করা হয়েছে। এর মধ্যে রয়েছে iPhone 16, iPhone 16 Plus, iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max। অ্যাপল ভারতে এই নতুন আইফোনগুলির উৎপাদনও শুরু করেছে, যা পরে অ্যাপলের রিটেল স্টোরে বিক্রির জন্য উপলব্ধ করা হবে।

আমরা আপনাকে জানিয়ে রাখি যে আগে অ্যাপল তাদের পুরানো মডেলগুলি শুধুমাত্র ভারতীয় ফ্যাক্টরিতে তৈরী করত, কিন্তু এখন অ্যাপল ভারতে অবস্থিত ফ্যাক্টরিতে তাদের নতুন এবং লেটেস্ট আইফোন সিরিজ তৈরী করা শুরু করেছে।

Read more:- দীপাবলি উপলক্ষে মুকেশ আম্বানির দুর্দান্ত উপহার! মাত্র ১৩ হাজার টাকায় কিনে নিতে পারেন নতুন iPhone 16, স্কিমটি জানুন

অ্যাপল ভারতে আইফোন তৈরি করার জন্য ফক্সকন, পেগাট্রন এবং টাটা ইলেকট্রনিক্সের সাথে পার্টনারশীপ করেছে। Foxconn সমস্ত মডেল যেমন iPhone 16, iPhone 16 Plus, iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max তৈরির দায়িত্ব নিয়েছে। পাশাপাশি Pegatron কে iPhone 16 এবং iPhone 16 Pro তৈরী করতে বলা হয়েছে। এগুলি ছাড়াও অ্যাপল আইফোন 16, আইফোন 16 প্লাস তৈরির দায়িত্ব টাটা ইলেকট্রনিক্সকে হস্তান্তর করা হয়েছে। ভালো খবর হল যে এই মেড-ইন-ইন্ডিয়া আইফোন মডেলগুলি কেবল ভারতে নয়, বিদেশেও রপ্তানি করা হবে।

প্রযুক্তি সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.