Virat Kohli Retirement: ভারত চ্যাম্পিয়ন হওয়ার সঙ্গে সঙ্গেই অবসরের ঘোষণা করলেন বিরাট কোহলি! জানালেন – এটাই আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ…

Virat Kohli Retirement: ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সাথে সাথেই অবসর ঘোষণা করলেন বিরাট কোহলি!

 

হাইলাইটস:

  • দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-২০ বিশ্বকাপের শিরোপা জয় করে নিয়েছে ভারত
  • এই ম্যাচে ৭৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন বিরাট কোহলি
  • কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরই অবসর ঘোষণা করলেন বিরাট

Virat Kohli Retirement: ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর ফাইনালে (IND vs SA T20 World Cup 2024 Final) দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-২০ বিশ্বকাপের শিরোপা জয় করে নিয়েছে। এই ম্যাচে বিরাট কোহলি ৭৬ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন। কিন্তু ম্যাচের পর দেওয়া সাক্ষাৎকারে বিরাট কোহলি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিলেন। কোহলি জানান, ক্যারিয়ারে একবার তিনি টি-২০ বিশ্বকাপ ট্রফি তুলতে চেয়েছিলেন এবং ভারতের হয়ে এটিই তাঁর শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন তিনি।

We’re now on WhatsApp – Click to join

‘এটাই আমার শেষ বিশ্বকাপ…’

ম্যাচের পর সাক্ষাৎকারে বিরাট কোহলি বলেন, “এটা ছিল আমার শেষ বিশ্বকাপ। এটাই আমরা অর্জন করতে চেয়েছিলাম। একদিন আপনি মনে করেন যে আপনি রান করছেন না এবং তারপর এটা ঘটে। ঈশ্বর যা করেন, ভালোর জন্যই করেন। এটা আমার জন্য ‘নাও ওর নেভার’ পরিস্থিতি ছিল, এমনকি যদি আমরা হেরেও যেতাম, তাও আমি আমার অবসর ঘোষণা করতাম।

We’re now on Telegram – Click to join

বিরাটের মুখে রোহিতের প্রশংসা

রোহিত শর্মার প্রশংসা করে বিরাট কোহলি বলেন, “রোহিত শর্মা ৯ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন এবং এটি আমার ষষ্ঠ টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল। রোহিত স্কোয়াডে এমন একজন ব্যক্তি যিনি এই জয়ের সবচেয়ে বেশি দাবিদার। আমি খুব খুশি যে আমরা জিতেছি আর এত বড় জয়ের পর নিজের অনুভূতি ব্যক্ত করা খুব মুশকিল।”

Read more:- হারা ম্যাচ কী ভাবে জিতে নিতে হয়, গোটা বিশ্বের ভারতের কাছ থেকে শেখা উচিত… দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হল টিম ইন্ডিয়া!

বিরাট কোহলির শেষ ইনিংস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর ফাইনালের আগে বিরাট কোহলি ৭ ইনিংসে মাত্র ৭৫ রান করেছিলেন। কিন্তু এ কথা সকলেরই জানা তিনি হলেন বড় ম্যাচের প্লেয়ার। কোহলি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে এবং তার আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ারের শেষ ম্যাচে ৭৬ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন, যা ভারতের বিশ্বকাপ জয়ে অন্যতম ভূমিকা পালন করল। এই ইনিংসের জন্য বিরাট ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.