Virat Kohli 50 Centuries: ওয়াংখেড়েতে সেঞ্চুরির ‘হাফ সেঞ্চুরি’, বিরাটের কীর্তি দেখে দাঁড়িয়ে হাততালি সচিনের

Virat Kohli 50 Centuries: সচিনের সামনে সচিনেরই রেকর্ড ভাঙলেন বিরাট কোহলি

 

হাইলাইটস:

  • ওডিআই ক্রিকেটে সচিন টেন্ডুলকারের ছিল ৪৯টি সেঞ্চুরি
  • বুধবার বিরাট কোহলি টপকে গেলেন সেই রেকর্ড
  • একদিনের ক্রিকেটে এখন তাঁর সেঞ্চুরির সংখ্যা ৫০

Virat Kohli 50 Centuries: বিরাটের অনুগামীরা অধীর আগ্রহে সেই দিনটা আশার অপেক্ষায় ছিলেন। সেই দিনটা যে আসবেই তাতে কারও কোনও সন্দেহ ছিল না। অবশেষে সেই দিন এল। ১৫ই নভেম্বর, ২০২৩। কিংবদন্তী সচিন তেন্ডুলকরের(Sachin Tendulkar) একের পর এক মহারেকর্ড ভাঙলেন বিরাট কোহলি। আর সেটাও সচিনের সামনে সচিনের মাঠেই।

বুধবার ওয়াংখেড়েতে(Wankhede Stadium) কোহলি নামক ধামাকার কোনও উত্তর ছিল না নিউজিল্যান্ডের(New Zealand) কাছে। বিরাটের ইনিংসের শুরুতে একবার এলবিডব্লিউ-র আপিল করেছিল কিউইরা। তবে আউট ছিলেন না বিরাট। তার পর বিরাট ইনিংস থামল নিউজিল্যান্ডকে ভয়ঙ্কর চাপে ফেলে।

ওডিআই ক্রিকেটে সচিন টেন্ডুলকারের ছিল ৪৯টি সেঞ্চুরি। বুধবার বিরাট কোহলি টপকে গেলেন সেই রেকর্ড। একদিনের ক্রিকেটে এখন তাঁর সেঞ্চুরির সংখ্যা ৫০।

সচিনের সামনে তাঁরই রেকর্ড ভাঙলেন বিরাট বিরাট কোহলি। তার পর কিংবদন্তীর উদ্দেশে সম্মানও জানালেন। বিরাটের জন্য উঠে দাঁড়িয়ে হাততালি দিলেন সচিন। কয়েক মুহূর্তের জন্য ক্যামেরার ফোকাস যেন আটকে গেল দুই কিংবদন্তির ফ্রেমে!

বিশ্বকাপে অপ্রতিরোধ্য টিম ইন্ডিয়া। বিশ্বকাপে অপ্রতিরোধ্য কিং কোহলি। বিশ্বকাপে এই মুহূর্তে সর্বোচ্চ বেশি রান করা ব্যাটার বিরাট কোহলি। সেখানেও সচিন টেন্ডুলকারকে পিছনে ফেলে দিয়েছেন বিরাট।

সচিনের একশো সেঞ্চুরির মহারেকর্ড ভেঙে দেবেন বিরাট, এমনটাই মনে করেন অনেকে। আগে অনেকে এই দাবির বিরোধিতা করতেন। তবে এখন আর বোধ হয় তাঁরা আর বিরোধ করবেন না। এই কোহলি অদম্য, অজেয়। একশোটি শতরান করতে তাঁর হয়তো আর বেশিদিন বাকি নেই!

ওডিআই বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.