Suryakumar Yadav Birthday: ভারতীয় টি-টোয়েন্টি অধিনায়ক সূর্যকুমার যাদবের ৩৪তম জন্মদিন উপলক্ষ্যে জেনে নিন তাঁর জীবনের কিছু অজানা কাহিনি

Suryakumar Yadav Birthday
Suryakumar Yadav Birthday

Suryakumar Yadav Birthday: উত্তরপ্রদেশের ছেলে আজ ভারতীয় ক্রিকেট দলের প্রাণ

 

হাইলাইটস:

  • ভারতীয় টি-টোয়েন্টি অধিনায়ক সূর্যকুমার যাদবের আজ ৩৪তম জন্মদিন
  • ওয়ানডেতে ব্যর্থ হলেও বর্তমানে তিনি টি-টোয়েন্টি দলের অধিনায়ক
  • জেনে নিন তাঁর ব্যক্তিগত জীবনের অজানা কাহিনি

Suryakumar Yadav Birthday: আজ, ১৪ই সেপ্টেম্বর ভারতীয় টি-টোয়েন্টি দলের বর্তমান অধিনায়ক সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) ৩৪তম জন্মদিন। ক্রিকেট প্রেমীদের মধ্যে তিনি সূর্য, মিস্টার ৩৬০ এবং স্কাই নামে পরিচিত। উত্তরপ্রদেশের মধ্যবিত্ত পরিবারে জন্ম নেওয়া সূর্যকুমার যাদবের যাত্রা সোনালি স্বপ্নের চেয়ে কম কিছু ছিল না। ছোটবেলা থেকেই ক্রিকেট ও ব্যাডমিন্টনের প্রতি তাঁর আগ্রহ দেখে তাঁর বাবা তাঁকে দুটি খেলার মধ্যে একটি বেছে নিতে বলেন, সূর্য ক্রিকেটকেই বেছে নেন, আর বাকিটা ইতিহাস।

১০ বছর বয়সে মুম্বাইতে আসেন 

সূর্যকুমার যাদবের কাকা বিনোদ যাদব ছিলেন তাঁর প্রথম ক্রিকেট কোচ। তাঁর বয়স যখন ১০ বছর, তাঁর পরিবার বারাণসী থেকে মুম্বাইতে চলে আসে এবং একই বছরে তিনি তাঁর স্কুলের দলের হয়ে ক্রিকেট খেলা শুরু করেন। সূর্যের বাবা সরকারি দফতরের ইঞ্জিনিয়ার ছিলেন। মুম্বাইতে অবস্থিত দিলীপ ভেঙ্গসরকারের ‘ভেঙ্গসরকার ক্রিকেট একাডেমি’ থেকে তিনি তাঁর ছেলেকে ক্রিকেট প্রশিক্ষণ দেন। ২০১০ সালে প্রথম-শ্রেণীর মরসুমে মুম্বাইয়ের হয়ে খেলার সময় তিনি দিল্লির বিরুদ্ধে ৮৯ বলে ৭৩ রান করেছিলেন।

We’re now on WhatsApp – Click to join

কলেজের বান্ধবীকে বিয়ে করা 

২০১০ সালে সূর্যকুমার যাদব তাঁর স্ত্রী দেবীশার সাথে প্রথম দেখা করেছিলেন। দুজনেই পোদার কলেজ অফ কমার্স অ্যান্ড ইকোনমিক্সে পড়াশোনা করেছেন। তবে ততক্ষণে সূর্য তাঁর ক্রিকেট কেরিয়ার শুরু করেছিলেন। দেবীশা একটি কলেজের অনুষ্ঠানে যখন ডান্স পারফরম্যান্স করেছিলেন, সেই সময়ই সূর্য তাকে প্রথম দেখেই প্রেমে পড়ে গিয়েছিলেন। শুরুতে দুজনের মধ্যে ঠিক করে কথা না হলেও ধীরে ধীরে তাঁরা একে অপরকে জানতে শুরু করেন। পাঁচ বছর একে অপরকে ডেট করার পরে, ২০১৬ সালের মে মাসে তাঁরা বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

We’re now on Telegram – Click to join

মুম্বাই ইন্ডিয়ান্সে গুরুত্ব না পাওয়া 

২০১২ সালের আইপিএল মরসুমে সূর্যকে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথম কিনেছিল। কিন্তু আপনি জেনে অবাক হবেন যে, তিনি সচিন তেন্ডুলকর, রোহিত শর্মা এবং কাইরন পোলার্ডের মতো কিংবদন্তিদের প্রভাবিত করতে ব্যর্থ হন। সূর্য ফাস্ট বোলারদের বিরুদ্ধে ডিপ স্কোয়ার লেগে ছক্কা মারার আশ্চর্য ক্ষমতা এবং তাঁর স্বাক্ষর ‘সুইপ শট’ দেখে গৌতম গম্ভীরের কলকাতা নাইট রাইডার্সের তাঁকে দলে নেয়। তিনি কেকেআর-এর সহ-অধিনায়কও ছিলেন, কিন্তু পরে মুম্বাই ইন্ডিয়ান্স তাঁকে আবারও তাদের সাথে যুক্ত করে। আজ তিনি মুম্বাইয়ের দলের প্রাণ।

Read more:- ট্রেনে গান গাওয়া থেকে আজ বলিউডের প্রথম সারির অভিনেতা, জেনে নিন আয়ুষ্মান খুরানার সুপারস্টার হয়ে উঠার কাহিনি

টি-টোয়েন্টির হিরো 

সূর্যকুমার যাদব এখনও পর্যন্ত ভারতের হয়ে একটি টেস্ট, ৭১টি-টোয়েন্টি এবং ৩৭টি ওয়ানডে খেলার সুযোগ পেয়েছেন। সূর্য, যিনি সম্প্রতি টি-টোয়েন্টি দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন, এই ফরম্যাটে ৪২.৬৬ গড়ে ২৪৩২ রান করেছেন, যার মধ্যে চারটি সেঞ্চুরি এবং ২০টি হাফ সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় অবস্থানে থাকলেও ওয়ানডেতে তাঁর কেরিয়ার খুবই সাধারণ। তিনি ২৫.৭৬ গড়ে মাত্র ৭৭৩ রান করতে সক্ষম হয়েছেন।

ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার পক্ষ থেকে ভারতীয় দলের কিংবদন্তী তারকা সূর্যাকুমার যাদবের জন্মদিন উপলক্ষ্যে জানানো হচ্ছে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.