Rohit Sharma Retirement: কোহলির পর অধিনায়ক রোহিত শর্মাও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন! “এটাই সঠিক সময়…” বললেন রোহিত

Rohit Sharma Retirement: টি-২০ ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা!

 

হাইলাইটস:

  • টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন রোহিত শর্মা
  • ম্যাচ শেষে সংবাদিক সম্মেলনে অবসর ঘোষণা করেন রোহিত
  • রোহিত একমাত্র ভারতীয় খেলোয়াড় যিনি ভারতের হয়ে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন

Rohit Sharma Retirement: আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট (T20I Cricket) থেকে অবসর ঘোষণা করলেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক রোহিত শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) জেতার পর বিরাট কোহলির মতো রোহিত শর্মাও টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন (Rohit Sharma Announced Retirement From T20I)। বিদায় নেওয়ার এটাই সঠিক সময়… বললেন রোহিত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনালে ৭ রানের জয়ের পর এই ফরম্যাট থেকে অবসর নেন বিরাট কোহলি।

We’re now on WhatsApp – Click to join

ম্যাচ শেষে সংবাদিক সম্মেলনে অবসর ঘোষণা করেন রোহিত শর্মা 

“আমারও এটা শেষ ম্যাচ ছিল এবং বিদায় জানানোর এটাই সঠিক সময়। যে কোনো মূল্যে শিরোপা জিততে চেয়েছিলাম। ভাষায় প্রকাশ করতে পারব না।” তিনি বলেন, ”আমি যা চেয়েছিলাম তাই হয়েছে। আমি আমার জীবনে এই জন্য খুব মরিয়া ছিলাম। খুশি যে এবার আমরা জিততে পেরেছি।

We’re now on Telegram – Click to join

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত যখন সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে পরাজিত হয়েছিল তখনও দলের অধিনায়ক ছিলেন রোহিত। এক বছর পর, ওডিআই বিশ্বকাপে রোহিতের নেতৃত্বে ভারতীয় দল ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়। রোহিত টি-২০ ক্রিকেটে ১৫৯টি ম্যাচ খেলে ৪২৩১ রান করেছেন, যার মধ্যে পাঁচটি শতরান এবং ৩২টি অর্ধশতরান রয়েছে। টেস্ট ও ওয়ানডে খেলা চালিয়ে যাবেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিত শর্মার নামে ৫টি সেঞ্চুরি ও ৩২টি হাফ সেঞ্চুরি রয়েছে। উল্লেখ্য, রোহিত শর্মা ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের একজন সদস্য ছিলেন। রোহিত একমাত্র ভারতীয় খেলোয়াড় যিনি ভারতের হয়ে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন। এর বাইরে রোহিত শর্মাই বিশ্বের একমাত্র ক্রিকেটার যিনি খেলোয়াড় হিসেবে এবং তারপর অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন।

Read more:- ভারত চ্যাম্পিয়ন হওয়ার সঙ্গে সঙ্গেই অবসরের ঘোষণা করলেন বিরাট কোহলি! জানালেন – এটাই আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ…

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা দ্বিতীয়বার টি-২০ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়ার পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করলেন। ৩৭ বছর বয়সী এই খেলোয়াড় ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন, সেবারে ভারত সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরেছিল। ইংল্যান্ডই সেবার টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়। এক বছর পরে, তার নেতৃত্বে ভারত ঘরের মাটিতে ওডিআই বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল, কিন্তু আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়ে বিশ্বকাপের রানার্স-আপ হয় টিম ইন্ডিয়া।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.