Rahul Dravid: অবশেষে জল্পনার অবসান, টিম ইন্ডিয়ার কোচের দায়িত্বে থাকছেন রাহুল দ্রাবিড়ই

Rahul Dravid: ভারতীয় দলকে বিশ্বকাপ না দিতে পারলেও, কোচ হিসেবে যথেষ্ট সাফল্য পেয়েছেন দ্রাবিড়

হাইলাইটস:

  • শোনা যাচ্ছিল আর কোচের দায়িত্বে থাকবেন না দ্রাবিড়
  • কিন্তু সমস্ত গুঞ্জন উড়িয়ে ফের স্টান্স নিলেন রাহুল দ্রাবিড়
  • দ্রাবিড়ের পাশাপাশি ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, ফিল্ডিং কোচ টি দিলীপ ও বোলিং কোচ পারশ মামব্রের সঙ্গেও চুক্তি বাড়ানো হয়েছে

Rahul Dravid: শোনা যাচ্ছিল আর কোচের দায়িত্বে থাকবেন না! ২ বছর আগে দায়িত্ব নেওয়ার সময় ভারতকে আইসিসি টুর্নামেন্টে সাফল্য দেওয়ার স্বপ্নই দেখেছিলেন। দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত। কিন্তু খেতাবের স্বপ্ন অধরাই থেকে গেছে। জল্পনা ছিল, সেই ব্যাথা নিয়েই ভারতীয় ক্রিকেটে (Indian Cricket) কোচ দ্রাবিড় অধ্যায়ের সমাপ্তি ঘটতে চলেছে। কিন্তু সমস্ত গুঞ্জন উড়িয়ে ফের স্টান্স নিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। টিম ইন্ডিয়ার কোচ হিসেবে চুক্তি বাড়ল দ্য ওয়ালের।

We’re now on WhatsApp – Click to join

বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর শোনা যাচ্ছিল, চুক্তি বাড়িয়ে কোচের পদে থাকতে চাননা দ্রাবিড়। বিশ্বকাপ পর্যন্তই ছিল বোর্ডের সঙ্গে তাঁর চুক্তি। দলকে বিশ্বকাপ না দিতে পারলেও, কোচ হিসেবে যথেষ্ট সফলতা পেয়েছেন দ্রাবিড়। তাঁর সময়কালে ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে, বিশ্বকাপের ফাইনালও খেলেছে। যে কারণে দ্রাবিড়কে আরও একটা বছর কোচ হিসেবে চেয়েছিল বোর্ড।

ভারতীয় টিমের ক্যাপ্টেন রোহিত শর্মা, নির্বাচন কমিটির চেয়ারম্যান অজিত আগরকরও দ্রাবিড়কে কোচ রেখে দেওয়ার পক্ষেই রায় দিয়েছেন। শুধু সম্মতি দিচ্ছিলেন না খোদ দ্রাবিড়ই। তাই মনে করা হচ্ছিল, নতুন কোনও মুখকে কোচ হিসেবে দায়িত্ব দেবে বিসিসিআই। সেই মতো আশিষ নেহরাকে ভারতীয় টি-২০ টিমের প্রশিক্ষক হওয়ার প্রস্তাবও দেওয়া হয়। কিন্তু সেই প্রস্তাবে সাড়া দেননি নেহরা। যে কারণে দ্রাবিড়ের উপরই আস্থা রাখার চেষ্টা করেছে বোর্ড। এর পিছনে আরও একটা যুক্তি কাজ করেছে। আগামী বছর টি-২০ বিশ্বকাপ রয়েছে। দ্রাবিড় পুরো টিমকে চেনেন, তাই তাঁর পক্ষেই দল পরিচালনা করা সহজ হবে। যদিও দ্রাবিড়ের নতুন চুক্তির মেয়াদ কতদিন, তা অবশ্য পরিষ্কার করে জানায়নি বোর্ড। দ্রাবিড়ের পাশাপাশি ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, ফিল্ডিং কোচ টি দিলীপ ও বোলিং কোচ পারশ মামব্রের সঙ্গেও চুক্তি বাড়ানো হল।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.