Musheer Khan: মুশির খান দলীপ ট্রফির অভিষেক ম্যাচে ১৮১ রানের একটি দুর্দান্ত ইনিংস খেললেন, কিংবদন্তী শচীন টেন্ডুলকারকে ছাপিয়ে গেলেন এই তরুণ ব্যাটার!

Musheer Khan
Musheer Khan

Musheer Khan: দলীপ ট্রফিতে অভিষেকের তৃতীয় সেরা ব্যক্তিগত রান স্কোরার হলেন মুশির খান! রেকর্ডটি নিজের ‘বাবা’কে উৎসর্গ করেছেন মুশির

 

হাইলাইটস:

  • শচীন টেন্ডুলকারকে ছাপিয়ে গেলেন মুশির খান
  • মুশির খান ইন্ডিয়া এ-এর বিরুদ্ধে ১৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন
  • দলীপ ট্রফিতে অভিষেককারী তৃতীয় সেরা স্কোরার হয়েছেন মুশির খান

Musheer Khan: মুশির খান দলীপ ট্রফিতে তার অভিষেক ম্যাচটি বিশেষ করে তুললেন এবং ইন্ডিয়া এ-এর বিরুদ্ধে ১৮১ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেলেন। ইন্ডিয়া বি-এর হয়ে খেলতে নেমে মুশির খান ৩৭৩ বলে ১৬টি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ১৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার এই ইনিংসের সাহায্যে, ইন্ডিয়া বি প্রথম ইনিংসে ৩২১ রান করতে সক্ষম হয়েছে।

We’re now on WhatsApp – Click to join

দলীপ ট্রফিতে অভিষেকের সেরা ব্যক্তিগত স্কোর করার ক্ষেত্রে মুশির খান কিংবদন্তী শচীন টেন্ডুলকারকে পেছনে ফেলেছেন। মাস্টার ব্লাস্টার দলীপ ট্রফির অভিষেক ম্যাচে ১৫৯ রানের ইনিংস খেলেছিলেন। দলীপ ট্রফিতে অভিষেকের তৃতীয় সেরা ব্যক্তিগত স্কোরার হলেন মুশির খান। দলীপ ট্রফিতে অভিষেকে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করার রেকর্ড রয়েছে বাবা অপরাজিতের নামে। তিনি ২১২ রানের ইনিংস খেলেছিলেন।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লির যশ ধুল। দুলিপ ট্রফিতে নিজের অভিষেক ম্যাচে ধুল ১৯৩ রানের ইনিংস খেলেছিলেন। এই তালিকায় তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছেন মুশির খান।

We’re now on Telegram – Click to join

দলীপ ট্রফির অভিষেক ম্যাচে সর্বোচ্চ স্কোর

২১২ – বাবা অপরাজিত

১৯৩ – যশ ঝুল

১৮১ – মুশির খান

১৫৯ – শচীন টেন্ডুলকার

রঞ্জি ট্রফিতে রেকর্ড

এই প্রসঙ্গে বলে রাখা দরকার যে মুশির খান রঞ্জি ট্রফির ফাইনাল ম্যাচে সেঞ্চুরি করে শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙেছিলেন। মুশির খান তখন রঞ্জি ট্রফির ফাইনালে সেঞ্চুরি করা সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হন। মুশির খান আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছিলেন, যেখানে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এবং ৩৬০ রান করেছিলেন।

Read more:- বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের অক্ষর প্যাটেলের জায়গা প্রায় নিশ্চিত! দলীপ ট্রফিতে দুর্দান্ত পারফরমেন্স দেখালেন এই অলরাউন্ডার

পাল্টা আক্রমণ করেছে ইন্ডিয়া এ

তবে বেঙ্গালুরুতে ইন্ডিয়া এ এবং ইন্ডিয়া বি-এর মধ্যে চলমান দলীপ ট্রফির প্রথম রাউন্ডের ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষ হয়েছে। ইন্ডিয়া বি’র প্রথম ইনিংসের ৩২১ রানের জবাবে, ইন্ডিয়া এ দিনের শেষে ৩৫ ওভারে দুই উইকেট হারিয়ে ১৩৪ রান করেছে।

ইন্ডিয়া এ দল বর্তমানে ৮ উইকেট হাতে নিয়ে ইন্ডিয়া বি-এর স্কোর থেকে ১৮৭ রান পিছিয়ে রয়েছে। স্টাম্পের সময়, রিয়ান পরাগ ২৭ রান এবং কেএল রাহুল ২৩ রানে অপরাজিত রয়েছেন। ইন্ডিয়া বি-এর হয়ে দুটি উইকেটই নিয়েছেন নভদীপ সাইনি।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.