LSG New Mentor: লখনউ সুপার জায়ান্টসে যোগ দিলেন জাহির খান, আইপিএল ২০২৫-এ পরামর্শদাতার ভূমিকায় দেখা যাবে তাঁকে

LSG New Mentor
LSG New Mentor

LSG New Mentor: জাহির খানকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছে লখনউ সুপার জায়ান্টস, দলের মেন্টর হয়েছেন তিনি

 

হাইলাইটস:

  • লখনউ সুপার জায়ান্টস সোশ্যাল মিডিয়ায় এই সম্পর্কিত একটি ভিডিও শেয়ার করেছে
  • জাহির ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে ছিলেন
  • এখন তিনি লখনউয়ের পরামর্শদাতার ভূমিকা পালন করবেন

LSG New Mentor: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৫ এর (IPL 2025) আগে লখনউ সুপার জায়ান্টসে একটি বড় পরিবর্তন হয়েছে। ভারতের প্রাক্তন অভিজ্ঞ খেলোয়াড় জাহির খানকে দলের মেন্টর নিযুক্ত করেছে লখনউ। জাহিরের ক্রিকেট ক্যারিয়ার বেশ উজ্জ্বল। অবসরের পরও কোনো না কোনো দলের সঙ্গে যুক্ত হয়েছেন জাহির। এখন তিনি লখনউ ক্যাম্পে যোগ দিলেন। লখনউ সুপার জায়ান্টস সোশ্যাল মিডিয়ায় এই সম্পর্কিত একটি ভিডিও শেয়ার করেছে। এই ভিডিওতে জাহিরকে দেখা গিয়েছে।

We’re now on WhatsApp – Click to join

জাহির আইপিএলের প্রথম মরশুমেই অভিষেক করেন। এরপর ২০১৭ সালে শেষবারের মতো আইপিএল খেলেছেন তিনি। এরপরও বিভিন্ন দায়িত্বে দেখা গিয়েছে জাহির খানকে। তিনি ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে ছিলেন। এখন তিনি লখনউয়ের পরামর্শদাতার ভূমিকা পালন করবেন। তার আগে এই পদে ছিলেন গৌতম গম্ভীর। আইপিএল ২০২৪-এ গম্ভীর কলকাতা নাইট রাইডার্সে যোগ দেন। গম্ভীর ছেড়ে যাওয়ার পর লক্ষ্ণৌতে গুরুর পদ শূন্য হয়। তাই এখন এই দায়িত্বে থাকবেন জাহির।

We’re now on Telegram – Click to join

লখনউয়ের কোচিং স্টাফের কথা বলতে গেলে, হেড কোচের দায়িত্ব সামলাচ্ছেন জাস্টিন ল্যাঙ্গার। অ্যান্ডি ফ্লাওয়ারের জায়গায় এসেছেন তিনি। ল্যান্স ক্লুসেনার এবং অ্যাডাম ভোগেস দলের সহকারী কোচ। জাহির আসার পর কোচিং স্টাফেদের কোনো পরিবর্তন হবে না। তবে জাহির মেন্টর হওয়ার পাশাপাশি অন্যান্য দায়িত্বও পালন করবেন।

Read more:- কেএল রাহুলের অবসরের খবর এখন ভাইরাল, আসল সত্যটা কী জেনে নিন

আমরা যদি জাহিরের ক্যারিয়ারের দিকে তাকাই, তাঁর ক্যারিয়ার খুবই উজ্জ্বল ছিল। ১০০টি আইপিএল ম্যাচে ১০২ উইকেট নিয়েছেন জাহির। এর মধ্যে, তাঁর সেরা পারফরম্যান্স একটি ম্যাচে মাত্র ১৭ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার। জাহির ভারতের হয়ে ১৭ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এতে তিনি ১৭ উইকেট নিয়েছেন। জাহির ২০০টি ওডিআই ম্যাচ খেলে ২৮২টি উইকেট নিয়েছেন। তিনি ভারতের হয়ে টেস্টে ৩১১টি উইকেটও নিয়েছেন।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.