IPL 2024: ১৯শে ডিসেম্বর আইপিএল নিলামে খেলোয়াড়রা বিড করবে, জেনে নিন এই খেলোয়াড়দের মূল মূল্য কত

IPL 2024: দুবাইয়ের কোকা কোলা অ্যারেনায় আইপিএল নিলামের আয়োজন করা হবে, জেনে নিন বিসিসিআই কতজন খেলোয়াড়কে তালিকায় অন্তর্ভুক্ত করেছে

হাইলাইটস:

  • আইপিএল ২০২৪ নিলামের জন্য দুবাইতে মঞ্চ তৈরি করা হয়েছে।
  • বিসিসিআই আইপিএলের ১৭ তম মরসুমের জন্য খেলোয়াড় নিলামের জন্য ৩৩৩ জন খেলোয়াড়কে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করেছে।
  • আইপিএল নিলাম ১৯শে ডিসেম্বর দুবাইয়ের কোকা কোলা অ্যারেনায় ভারতীয় সময় দুপুর ২.৩০ টায় শুরু হবে।

IPL 2024: আইপিএল ২০২৪ নিলামের জন্য দুবাইতে মঞ্চ তৈরি করা হয়েছে। এর জন্য, বিসিসিআই আইপিএলের ১৭ তম মরসুমের জন্য খেলোয়াড় নিলামের জন্য ৩৩৩ জন খেলোয়াড়কে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করেছে।

We’re now on Whatsapp – Click to join

দুবাইয়ে আইপিএল নিলাম অনুষ্ঠিত হবে-

আইপিএল নিলাম ১৯শে ডিসেম্বর দুবাইয়ের কোকা কোলা অ্যারেনায় ভারতীয় সময় দুপুর ২.৩০ টায় শুরু হবে। বিসিসিআই আইপিএলের ১৭ তম মরসুমের জন্য খেলোয়াড় নিলামের জন্য ৩৩৩ জন খেলোয়াড়কে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করেছে। এ ছাড়া এবারের নিলামে সর্বোচ্চ ৭৭ জন খেলোয়াড় বিড করা যাবে। এর মধ্যে ২১৪ ভারতীয় এবং ১১৯ বিদেশী খেলোয়াড় থাকতে পারে। এর মধ্যে সহযোগী দলের ২ জন খেলোয়াড়। আর ১১৬ ক্যাপড প্লেয়ার এবং ২১৫ আনক্যাপড প্লেয়ার যোগ দিয়েছেন। এর আগে নিলামের জন্য ১১৬৬ জন খেলোয়াড় তাদের নাম নিবন্ধন করেছিলেন।

মূল মূল্য ২ কোটি টাকা-

নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি টাকা। এবং এই বন্ধনীতে ২৩ জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে, যার মধ্যে অস্ট্রেলিয়ার বিশ্ব চ্যাম্পিয়ন ক্যাপ্টেন প্যাট কামিন্স এবং ট্র্যাভিস হেড রয়েছে এবং দ্বিতীয় সর্বোচ্চ ভিত্তি মূল্য ১.৫ কোটি টাকা, যার মধ্যে ১৩ জন খেলোয়াড়ের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। এই খেলোয়াড়দের নিলামের সর্বোচ্চ ভিত্তিমূল্য সহ ভারতের তিনজন খেলোয়াড়কে এই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে, যার মধ্যে ফাস্ট বোলার হর্ষাল প্যাটেল, উমেশ যাদব এবং অলরাউন্ডার শার্দুল ঠাকুর এই তালিকায় স্থান পেয়েছেন। এছাড়াও স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, জোশ ইংলিশ, জশ হ্যাজলউড এবং শন অ্যাবটও এই বন্ধনীতে রয়েছেন। ইংল্যান্ড থেকে হ্যারি ব্রুক, ক্রিস ওকস, জেমস ভিন্স, জেমি ওভারটন, আদিল রশিদ, ডেভিড উইলি এবং বেন ডাকেটও এই তালিকায় নাম নথিভুক্ত করেছেন। দক্ষিণ আফ্রিকার রাইলি রুসো ছাড়াও রাসি ভ্যান ডের ডুসেন, জেরাল্ড কোয়েটজি, নিউজিল্যান্ডের লকি ফার্গুসন, আফগানিস্তানের মুজিব উর রহমান এবং বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকেও ২ কোটি টাকা ভিত্তিমূল্যে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এইরকম খেলাধুলা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.