India’s Tour Of South Africa 2023-24: টি-টোয়েন্টিতে ক্যাপ্টেনের ভূমিকায় স্কাই, ওয়ান ডে-র দায়িত্ব দেওয়া হল লোকেশ রাহুলকে!

India’s Tour Of South Africa 2023-24: আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের টি-২০ সিরিজে ভারকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব

 

হাইলাইটস:

  • আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব
  • প্রোটিয়াসের বিরুদ্ধে সাদা বলের ফরম্যাটে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে
  • তবে টেস্টে সেই রোহিতেই ভরসা রাখল বিসিসিআই, ওয়ান ডে-র দায়িত্বে লোকেশ রাহুল

India’s Tour Of South Africa 2023-24: চলতি বছরে দেশের হয়ে টি-টোয়েন্টিতে খেলেননি রোহিত। আগামী বছর টি-২০ বিশ্বকাপ। ওয়ান ডে বিশ্বকাপের পর কোচ হিসেবে চুক্তি শেষ হয়েছিল রাহুল দ্রাবিড়ের। টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি দলের দায়িত্বে থাকার জন্য দ্রাবিড়কে রাজি করিয়েছে বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপেও রোহিতের অভিজ্ঞতায় ভরসা রাখবে বিসিসিআই, এমনটাই মনে করা হচ্ছে। তবে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টিতে ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। ওডিআইয়ের অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে লোকেশ রাহুলকে।

We’re now on WhatsApp – Click to join

গত দক্ষিণ আফ্রিকা সফরের আগে টিম ইন্ডিয়ার স্কোয়াডে একাধিক রদবদল হয়েছিল। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই এই ফরম্যাটে অধিনায়কের দায়িত্ব ছাড়েন বিরাট কোহলি। তবে ওডিআই ও টেস্টে নেতৃত্ব চালিয়ে যেতে চেয়েছিলেন বিরাট। যদিও বোর্ডের নির্বাচকরা জানিয়ে দেন, সাদা বলের ফরম্যাটে আলাদা অধিনায়ক রাখা হবে না। গত দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ান ডে-তে দলকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল রোহিতের। কিন্তু চোটের কারণে রোহিত না থাকায় টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিয়েছিলেন লোকেশ রাহুল। এ বার অবশ্য ওয়ান ডে-তে অধিনায়ক হয়েই যাচ্ছেন কেএল রাহুল। আর টি-টোয়েন্টির দায়িত্ব দেওয়া হল সূর্যকুমার যাদবকে। আর দক্ষিণ আফ্রিকার লাল বলের ফরম্যাটে দলের দায়িত্বে রয়েছেন রোহিত শর্মা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের ফরম্যাটে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। তিনি টেস্ট সিরিজে দলকে নেতৃত্ব দেবেন। বিরাট কোহলি বিসিসিআইকে অনুরোধ করেছিলেন, দক্ষিণ আফ্রিকা সফরের টি-২০ ও ওডিআই সিরিজ থেকে তাঁকে বিশ্রাম দেওয়ার জন্য। তাঁর অনুরোধ মেনেছে বোর্ড। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে খেলতে নামবেন বিরাট। দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের ওডিআই ও টি-টোয়েন্টি সিরিজ এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত দুটি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.