India vs England 2nd Test: জয় পেতে ভারতের দরকার ৯ উইকেট, ইংল্যান্ডের চাই আরও ৩৩২ রান, জমে উঠেছে বিশাখাপত্তনম টেস্ট

India vs England 2nd Test: তৃতীয় দিনের শেষে কিছুটা অ্যাডভান্টেজে রয়েছে ভারত

 

হাইলাইটস:

  •  প্রথম ইনিংসে ১৪৩ রানের লিড দেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ২৫৫ রান করে টিম ইন্ডিয়া
  •  প্রথম ইনিংসের লিড নিয়ে ইংল্যান্ডকে ৩৯৯ রানের টার্গেট দেয় টিম ইন্ডিয়া
  •  তৃতীয় দিনের শেষে ২৯ রানে জ্যাক ক্রাউলি ও ৯ রানে নাইট রেহান আহমেদ ক্রিজে রয়েছেন

India vs England 2nd Test: জমে উঠেছে ভারত বনাম ইংল্যান্ড বিশাখাপত্তনম টেস্ট। তৃতীয় দিনের শেষে কিছুটা অ্যাডভান্টেজে রয়েছে হবে। প্রথম ইনিংসে ১৪৩ রানের লিড দেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ২৫৫ রান করে টিম ইন্ডিয়া। সৌজন্যে শুবমান গিলের অনবদ্য সেঞ্চুরি। গিল ছাড়া দ্বিতীয় ইনিংসে কোনও ভারতীয় ব্যাটারের ব্যাট থেকে বড় রান আসেনি। প্রথম ইনিংসের লিড নিয়ে ইংল্যান্ডকে ৩৯৯ রানের টার্গেট দেয় টিম ইন্ডিয়া। তৃতীয় দিনের শেষে আক্রমণাত্মক ক্রিকেট খেলে ইংরেজরা। ১৪ ওভার ব্যাট করে এক উইকেটে ৬৭ রান করেছে ইংল্যান্ড। ম্যাচ জিততে ভারতের প্রয়োজন আর ৯ উইকেট। অপরদিকে, টেস্ট জিতে নিতে ইংল্যান্ডের দরকার ৩৩২ রান।

We’re now on WhatsApp – Click to join

বিশাখাপত্তনম টেস্টে দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ছিল বিনা উইকেটে ২৭ রান। তৃতীয় দিনের সকাল থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে টিম ইন্ডিয়া। দ্বিতীয় ইনিংসেও বড় রান পাননি রোহিত শর্মা। প্রথম ইনিংসে দ্বিশতরান করা যশস্বী জয়সওালও দ্বিতীয় ইনিংসে নিরাশ করেন। শুভমন গিলের শতরান বাদে অক্ষর প্যাটেলের ৪৫, শ্রেয়স আইয়ার এবং রবিচন্দ্রন অশ্বিনের ২৯ রানের ইনিংস ছাড়া কোনও ভারতীয় ব্যাটার বড় রান পাননি।

একদিক থেকে উইকেট পড়লেও অপরদিকে, ঠান্ডা মাথায় ব্যাটিং করে যান গিল। বেশ কিছু চোখ ধাঁধানো শট মারেন তিনি। বেশ কিছু দিন ধরে গিলের ব্যাটে রানের খরা নিয়ে নানান প্রশ্ন উঠছিল। এদিন নিজের ব্যাটেই সব সমালোচকদের জবাব দিলেন তিনি। অনবদ্য শতরান করেন। শেষে পর্যন্ত ১০৪ রান করে সাজঘরে ফেরেন গিল। ১১টি চার ও ২টি ছয়ে সাজানো তাঁর ইনিংস। ২৫৫ রানে শেষ হয় টিম ইন্ডিয়ার দ্বিতীয় ইনিংস।

৩৯৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে আক্রমণাত্মক শুরু করেন জ্যাক ক্রাউলি ও বেন ডাকেট। ৫০ রানের পার্টনারশিপও করেন দুই ব্যাটার। অশ্বিন বল করতে এসে ধাক্কা দেন ইংল্যান্ডকে। ২৮ রান করে অশ্বিনের শিকার হন বেন ডাকেট। তৃতীয় দিনের শেষে ২৯ রানে জ্যাক ক্রাউলি ও ৯ রানে নাইট ওয়াচম্যন রেহান আহমেদ ক্রিজে রয়েছেন।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.