IND vs SA 2nd Test Live Score: কেপটাউনে আগুনে বোলিং মহম্মদ সিরাজের, তবে দ্বিতীয় টেস্টেও নিরাশ করেছেন ভারতীয় ব্যাটাররা

IND vs SA 2nd Test Live Score: নতুন বছরের শুরুতে বিধ্বংসী বোলিং করলেন মহম্মদ সিরাজ, একাই নিলেন ৬ উইকেট

 

হাইলাইটস:

  •  টস হেরে প্রথমে ফিল্ডিং করল টিম ইন্ডিয়া
  •  তবে ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ল দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপ
  •  সিরাজ-বুমরা-মুকেশ ত্রয়ীতে মাত্র ৫৫ রানে গুটিয়ে গেল প্রোটিয়াদের প্রথম ইনিংস

IND vs SA 2nd Test Live Score: নতুন বছরের শুরুতে কেমন বিধ্বংসী মেজাজে রয়েছেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj), তা সকলেই দেখলেন কেপটাউন টেস্টে। একাই ৬টি উইকেট সাবাড় করলেন ভারতীয় পেসার। তাসের ঘরের মতো ভেঙে পড়ল দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপ। সিরাজ-বুমরা-মুকেশ ত্রয়ীতে মাত্র ৫৫ রানে গুটিয়ে গেল প্রোটিয়াদের প্রথম ইনিংস। টেস্টে ভারতের বিরুদ্ধে এটিই দক্ষিণ আফ্রিকার সর্বনিম্ন রান।

We’re now on WhatsApp – Click to join

সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩২ রান ও ১ ইনিংসে হেরেছিল ভারত। এ বার নতুন বছরে কেপটাউনে প্রোটিয়া বধের লক্ষ্যে নেমেছে ভারত। টস হেরে প্রথমে ফিল্ডিং করল টিম ইন্ডিয়া। শুরু থেকেই বল হাতে আগুন ঝরান সিরাজ। যার দৌলতে, প্রথম সেশনেই অল আউট দক্ষিণ আফ্রিকা। সিরাজের ৬ উইকেটের পাশাপাশি ২টি করে উইকেট নেন জসপ্রীত বুমরা এবং মুকেশ কুমারের।

ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের চতুর্থ ওভারে প্রোটিয়া ওপেনার এইডেন মার্কব়্যামের উইকেট নিয়ে শুরুটা করেন সিরাজ। এরপর একের পর এক করে ৫টি উইকেট তুলে নেন তিনি। এই ম্যাচে প্রোটিয়াদের নেতৃত্ব দেওয়া ডিন এলগার, যিনি আবার কেরিয়ারের শেষ টেস্ট খেলতে নেমেছেন, তাঁকে মাত্র ৪ রানে সাজঘরে ফেরান সিরাজ। এরপর ২ রানে টনি ডি জর্জি, ১২ রান করা ডেভিড বেডিংহ্যাম, খাতা না খোলা মার্কো জ্যানসেন এবং ১৫ রানে ব্যাট করা কাইল ভেরেইনের উইকেট তুলে নেন মহম্মদ সিরাজ।

কেপটাউন টেস্টে দঃ আফ্রিকার বিরুদ্ধে সিরাজের ৯-৩-১৫-৬ এই পারফর্ম্যান্স কেরিয়ারের সেরা টেস্ট বোলিং পরিসংখ্যান। একইসঙ্গে দক্ষিণ আফ্রিকার মাটিতে এক ইনিংসে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় তিনে পৌঁছে গেলেন তিনি।

যদিও জবাবে ব্যাট করতে নেমে তেমন একটা দৃষ্টিনন্দন ব্যাটিং পারফরমেন্স দেখাতে পারেননি ভারতীয় ব্যাটাররাও। প্রথম ইনিংসে ১৫৬ রানেই ঘুটিয়ে যায় ভারতের ব্যাটিং লাইনআপ। ভারতের ৭ জন ব্যাটার রানের খাতা না খুলেই সাজঘরে ফিরেছেন। একমাত্র রান এসেছে বিরাট কোহলির ব্যাট থেকে। ৫৯ বল খেলে ৪৬ রান করেন তিনি। এছাড়া রোহিত ৩৯ এবং শুভমন গিল ৩৬ রান করেন।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.