ICC World Cup 2023: ক্রেনের ধাক্কায় হুড়মুড়িয়ে ভেঙে পড়লো দেওয়াল! বিশ্বকাপ বোধনের আগেই দুর্ঘটনার কবলে ইডেন

ICC World Cup 2023: শনিবার ক্রিকেটের নন্দনকাননে বিশ্বকাপের প্রথম ম্যাচ, মুখোমুখী হচ্ছে বাংলাদেশ ও নেদারল্যান্ডস

হাইলাইটস:

  • বৃহস্পতিবার দুপুরে হঠাৎই ভেঙে পড়ল ইডেনের একটি দেওয়াল
  • ক্রেনের ধাক্কায় ইডেনের তিন নম্বর গেট সংলগ্ন দেওয়াল ভেঙে পড়ে
  • ম্যাচের দু-দিন আগে দেওয়াল ভেঙে পড়ায় চাপে সিএবি কর্তারা

ICC World Cup 2023: শনিবার, লক্ষ্মীপুজোর দিন ইডেনে (Eden Gardens) ওডিআই বিশ্বকাপের (ICC World Cup 2023) বোধন হতে চলেছে। ক্রিকেটের নন্দনকাননে মুখোমুখি নেদারল্যান্ডস ও বাংলাদেশ। এ বারের বিশ্বকাপের পয়েন্টস টেবিলে বাংলাদেশের হাল খারাপ। অপরদিকে নেদারল্যান্ডস দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে চমকে দিয়েছে। বাংলাদেশ কী এপার বাংলায় কমলা জার্সির বিরুদ্ধে দ্বিতীয় জয়ের খোঁজ পাবে? এই প্রশ্নের উত্তর যখন খুঁজছেন বাংলাদেশ সমর্থকরা, তখন খবরের শিরোনামে ইডেন গার্ডেন্স। বৃহস্পতিবার দুপুরে হঠাৎই ভেঙে পড়ল ইডেনের একটি দেওয়াল। মাত্র দু’দিন পর বিশ্বকাপের ম্যাচ। ইডেন কি তার মধ্যে তৈরি হতে পারবে?

এমনিতে ইডেনের বিশ্বকাপ ঘিরে অসন্তোষ নেহাত কম নয়। সদস্যদের একাংশের জন্য অনলাইনে বিশ্বকাপের টিকিট দেওয়া হয়েছে। তা কাটলেও কনফার্ম টিকিট এখনও হাতে আসেনি। যা নিয়ে সদস্যরা রীতিমতো ক্ষোভ প্রকাশ করছেন। এরই মাঝে দুর্ঘটনার কবলে ইডেন। গতকাল দুপুরে ঘটনাটি ঘটে। ক্রেনের ধাক্কায় ইডেনের তিন নম্বর গেট সংলগ্ন দেওয়াল ভেঙে পড়ে। ক্রেনটি নিয়ন্ত্রণ হারিয়ে ইডেনের দেওয়ালে ধাক্কা মারে। হুড়মুড়িয়ে দেওয়ালি ভেঙে পড়ে। ওই দেওয়াল ভেঙে পড়ায় চাপে পড়েছেন সিএবির কর্তারা। ওই গেট দিয়ে দর্শকরা বিশ্বকাপের ম্যাচ দেখতে ঢুকবেন। জরুরীকালীন পরিস্থিতিতে ওই দেওয়াল সারানোর কাজ শুরু হয়েছে। কিন্তু তা সারানো হলেও যে সমস্যা মিটে যাবে, তা বলা যাচ্ছে না।

দুর্ঘটনাটুকু বাদে অবশ্য ইডেন নিয়ে অভিযোগ ওঠার জায়গা নেই। বিশ্বকাপের জন্য তৈরি ক্রিকেটের নন্দনকানন। উৎসবের মরসুমে বিশ্বকাপের পর পর পাঁচটা ম্যাচ অনুষ্ঠিত হবে ইডেনে। পাকিস্তান ও বাংলাদেশ দুটো করে ম্যাচ খেলবে। ভারত খেলতে নামবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ৫ই নভেম্বরের ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ নিয়ে এখন থেকেই উত্তাপ ছড়াতে শুরু করেছে। পাশাপাশি ইডেনে রয়েছে বিশ্বকাপের একটি সেমিফাইনাল ম্যাচ। সব মিলিয়ে ইডেনে জমজমাট বিশ্বকাপ। তারই মাঝে দেওয়াল ভেঙে পড়ায় সুর-তাল কিছুটা হলেও যে কেটেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

ওডিআই বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.