ICC ODI World Cup 2023 India vs Bangladesh Highlights: বিরাট ব্যাটের গর্জনে হার মানল টাইগাররা! বাংলাদেশকে ৭ উইকেটে হারাল টিম ইন্ডিয়া

ICC ODI World Cup 2023 India vs Bangladesh Highlights: ৪৮তম সেঞ্চুরির পর নয়া ইতিহাস তৈরীর সামনে দাঁড়িয়ে বিরাট

 

হাইলাইটস:

  •  বিশ্বকাপের চার ম্যাচে চারটিতেই জয় পেয়েছে ভারতীয় দল
  •  ম্যাচে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৫৬ রান করে বাংলাদেশ
  •  রান তাড়া করতে নেমে ৪১.৩ ওভারে জয়ের লক্ষ্য পৌছে যায় ভারত

ICC ODI World Cup 2023 India vs Bangladesh Highlights: অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তানের পর বাংলাদেশ। বিশ্বকাপে চারে চার করল ভারতীয় দল। পঞ্চমীর রাতে বিরাট কোহলির অনবদ্য শতরানে ভর করে বাংলাদেশকে ৫১ বল বাকি থাকতে ৭ উইকেটে হারাল টিম ইন্ডিয়া।

ম্যাচে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান করে বাংলাদেশ। জবাবে ৪১.৩ ওভারে জয়ের লক্ষ্য পৌছে যায় ভারত। ১০৩ রান করে অপরাজিত থাকেন বিরাট কোহলি। ৬টি চার ও ৪টি ছয়ে সাজানো তাঁর ইনিংস। রোহিত শর্মা ৪৮ রান করে আউট হওয়ার পর ক্রিজে নেমে শুরু থেকেই চেনা ছন্দে পাওয়া গিয়েছে বিরাট কোহলি। নিজের আক্রমণাত্মক মেজাজেই ব্যাট করেন প্রাক্তন ভারত অধিনায়ক। শুভমান গিলের সঙ্গে ৫০ রানের পার্টনারশিপ করেন।

গিল ৫৩ রান করে সাজঘরে ফিরলেও নিজের ইনিংস চালিয়ে যান বিরাট কোহলি। শ্রেয়স আইয়রের সঙ্গে ৪৮ রান জুটিতে যোগ করেন। নিজের হাফসেঞ্চুরিও পূরণ করেন বিরাট। শ্রেয়স ১৯ করে আউট হওয়ার পর কোহলিকে সঙ্গ দেন কেএল রাহুল। কোহলি ও রাহুল মিলে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন। শেষের দিকে মনে হয়েছিল কোহলির সেঞ্চুরি হবে কিনা। কারণ ম্যাচ জিততে ভারতের বাকি ছিল ২ রান ও কোহলির শতরান করতে বাকি ছিল ৪ রান। তখন ৬ মেরে নিজের শতরান ও দলের জয় সম্পূর্ণ করেন কোহলি।

এই শতরানের সৌজন্যে ওডিআই ক্রিকেটে বিরাট কোহলির শতরান সংখ্যা দাঁড়াল ৪৮। কিংবদন্তী সচিন তেন্ডুলকরের ৪৯ শতরানের রেকর্ড থেকে মাত্র একধাপ দূরে কোহলি। আর ২ ধাপ দূরে রেকর্ড নিজের নামে করার জন্য। বিশ্বকাপে শতরানের পর শুভেচ্ছার জোয়ারে ভাসছেন কিং কোহলি।

ওডিআই বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.