Union Budget 2024: মোদী 3.0-এর প্রথম বাজেটে খুশি কংগ্রেস নেতা পি চিদাম্বরম! কী বললেন প্রাক্তন অর্থমন্ত্রী?

Union Budget 2024
Union Budget 2024

Union Budget 2024: প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম বলেছেন যে আমি খুশি যে অর্থমন্ত্রী লোকসভা নির্বাচনের পর কংগ্রেসের ইশতেহার পড়ার সুযোগ পেয়েছিলেন

 

হাইলাইটস:

  • প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম কেন্দ্রীয় বাজেট নিয়ে তার প্রতিক্রিয়া দিয়েছেন
  • তিনি বলেলেন যে তিনি খুশি কারণ অর্থমন্ত্রী নির্মলা সীতারামন প্রধান বিরোধী দল কংগ্রেসের ইশতেহার পড়েছেন
  • পার্টি কংগ্রেসের ২০২৪-২৫ কেন্দ্রীয় বাজেটে প্রধানমন্ত্রী ইন্টার্নশিপ স্কিম ঘোষণা করা হয়েছিল

Union Budget 2024: প্রবীণ কংগ্রেস নেতা এবং প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম কেন্দ্রীয় বাজেট নিয়ে তার প্রতিক্রিয়া দিয়েছেন। বাজেটে ইন্টার্নশিপ স্কিম ঘোষণা করার পরে, তিনি ব্যঙ্গ করে বলেছিলেন যে তিনি খুশি যে লোকসভা নির্বাচনের পরে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন প্রধান বিরোধী দল কংগ্রেসের ইশতেহার পড়েছিলেন, কারণ অর্থমন্ত্রী নির্মলা সীতারমন প্রধান বিরোধী দলের ইশতেহার পড়েছিলেন। পার্টি কংগ্রেসের ২০২৪-২৫ কেন্দ্রীয় বাজেটে প্রধানমন্ত্রী ইন্টার্নশিপ স্কিম ঘোষণা করা হয়েছিল।

We’re now on WhatsApp – Click to join

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘X’ -এ পোস্ট করে লিখেছেন, আমি খুশি যে তাঁরা কংগ্রেসের ইশতেহারের কর্মসংস্থান-সংযুক্ত প্রণোদনা (ELI) স্কিম, প্রশিক্ষণার্থীদের ভাতা প্রদানকারী শিক্ষানবিশ প্রকল্প এবং অ্যাঞ্জেল ট্যাক্স বাতিল করার জন্য আমাদের প্রস্তাবগুলিতে থাকা ধারণাগুলি গ্রহণ করেছেন।

We’re now on Telegram – Click to join

কংগ্রেস নেতা পি চিদাম্বরম আরও বলেছেন, “আমি আশা করি যে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন কংগ্রেসের ইশতেহার থেকে আরও অনেক ধারণা গ্রহণ করেছেন।” অর্থমন্ত্রীর ঘোষিত বাজেটের স্কিমগুলিতে যে ২৯০ লক্ষ মানুষ উপকৃত হবেন, সেগুলি অত্যন্ত অতিরঞ্জিত।

কংগ্রেস নেতা এবং প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম বলেছেন যে মুদ্রাস্ফীতি দেশের দ্বিতীয় বড় চ্যালেঞ্জ। পাইকারি মূল্য সূচকের মূল্যস্ফীতি ৩.৪ শতাংশ, সিপিআই মূল্যস্ফীতি ৫.১ শতাংশ এবং খাদ্য মূল্যস্ফীতি ৯.৪ শতাংশ। এমন পরিস্থিতিতে অর্থনৈতিক সমীক্ষা মূল্যস্ফীতির বিষয়টিকে অল্প কথায় নাকচ করে দিয়েছে। চিদাম্বরম বলেন, অর্থমন্ত্রী তার ভাষণের তিন নম্বর অনুচ্ছেদে দশ শব্দে তা প্রত্যাখ্যান করেছেন।

Read more:- শাহ, রাজনাথ, শিবরাজ থেকে শুরু করে গড়করি… কোন মন্ত্রীর দফতর বাজেটে সবচেয়ে বেশি টাকা পেল? জেনে নিন

পি চিদাম্বরম বলেছেন যে আমরা সরকারের উদাসীন মনোভাবের তীব্র নিন্দা জানাই। তিনি বলেছিলেন যে বাজেট বক্তৃতায় এমন কিছু নেই যা আমাদের বিশ্বাস করাবে যে মোদি সরকার মূল্যস্ফীতির বিষয়টি গুরুত্ব সহকারে মোকাবেলা করবে।

দেশের গুরুত্বপূর্ণ বিষয়ে প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.