Suvendu Adhikari: তৃণমূলের ‘মিশন দিল্লি অভিযান’-এর দ্বিতীয় দিনে অভিষেকের আগেই শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ সাধ্বী নিরঞ্জন জ্যোতির

Suvendu Adhikari: কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সঙ্গে দেখা করতে ইতিমধ্যে দিল্লি পৌঁছেছেন শুভেন্দু অধিকারী

হাইলাইটস:

  • তৃণমূলের ‘মিশন দিল্লি অভিযান’-এর আজ দ্বিতীয় দিন
  • দিল্লির যন্তর মন্তরে আজ তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি
  • অভিষেকের আগেই শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী

Suvendu Adhikari: একদিকে যেমন ১০০ দিনের কাজে বঞ্চনার অভিযোগ এবং বাংলার বকেয়া আদায়ের জন্য ‘মিশন দিল্লি অভিযান’ শুরু করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস, ঠিক তেমনই অন্যদিকে গতকাল রাতেই বাংলার বিরোধী নেতা শুভেন্দু অধিকারীও দিল্লির উদ্দেশ্যে রহনা দিয়েছেন। সূত্রের খবর, আজ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আগেই বাংলার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে সাক্ষাৎ করতে চলেছেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতি।

১০০ দিনের কাজে বঞ্চনা এবং বাংলার বকেয়া আদায়ের জন্য ২রা এবং ৩রা অক্টোবর দিল্লি রয়েছে তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি। যা নেতৃত্বে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও রয়েছেন তৃণমূলের একাধিক সাংসদ-বিধায়ক সহ রাজ্যের মন্ত্রীরা। একশো দিনের কাজের বকেয়া প্রাপ্তির দাবিতে যাঁরা এতদিন বঞ্চিত রয়েছেন মূলত তাঁদের নিয়েই তৃণমূলের এই দিল্লি অভিযান।

প্রথমে দিল্লির যাওয়ার ট্রেন বাতিল করে কেন্দ্রীয় সরকার। কিন্তু তারপর বিকল্প পথেই বঞ্চিতদের নিয়ে যাওয়া হয় দিল্লিতে। সোমবার ২রা অক্টোবর গান্ধী জয়ন্তীর দিনেই রাজঘাটে গান্ধীজির সমাধিশৌধে মাল্যদান করে ‘সত্যাগ্রহ’ আন্দোলনে বসেন বাংলার শাসকদলের নেতাকর্মীরা। তবে তারপর অবশ্য পুলিশি জুলুমে মাঝপথেই ধর্না শেষ করতে হয় তৃণমূলকে।

তবে পিছিয়ে নেই বঙ্গ বিজেপিও। এত সহজে ঘরের মাঠ যে বিজেপি ছাড়বে না তা অবশ্য আগেই স্পষ্ট দিয়েছিল তাঁরা। সোমবারই তৃণমূলের দিল্লি অভিযানের প্রথম দিনেই ৩ জন কেন্দ্রীয় মন্ত্রী, বাংলায় দলের রাজ্য সম্পাদক এবং আরও একাধিক নেতা-নেত্রীকে নিয়ে ৩টি সাংবাদিক সম্মেলন করেছে কেন্দ্রের শাসকদল বিজেপি। এমনকি ঘাসফুল শিবিরের বঞ্চনা তোপের পাল্টা আবাস যোজনায় ‘দুর্নীতি’ নিয়েও সরব হয়েছেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং এবং মন্ত্রী অনুরাগ ঠাকুর। অন্যদিকে আবার নিয়োগ দুর্নীতি মামলায় আজই অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এদিকে আজও রয়েছে দ্বিতীয় দিনের তৃণমূল কংগ্রেসের ‘মিশন দিল্লি অভিযান’। দিল্লির যন্তর মন্তরে অভিষেকের নেতৃত্বে সভা করবে তৃণমূল। এমনকি কৃষি ভবন অভিযানও করবে তাঁরা। তার পরই সন্ধ্যায় কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির সঙ্গে দেখা করার কথা রয়েছে অভিষেকের। তবে তৃণমূল প্রতিনিধিদের সঙ্গে দেখা করার আগেই বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সাথে সাক্ষাৎ করতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রী। ইতিমধ্যে তিনি দিল্লিও পৌঁছেছেন। আর এই নিয়েই রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর চৰ্চা।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.