Shahjahan Sheikh Arrested: অবশেষে গ্রেফতার সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত শাহজাহান শেখ! প্রায় ৫৫ দিন পর পুলিশের হাতে গ্রেফতার ‘সন্দেশখালির বাঘ’

Shahjahan Sheikh Arrested: পুলিশের জালে ‘সন্দেশখালির বাঘ’ শাহজাহান শেখ

 

হাইলাইটস:

  • আজ ভোরে মিনাখাঁ থেকে গ্রেফতার শাহজাহান শেখ
  • রাজ্য পুলিশই গ্রেফতার করেছে তাকে
  • আজই বসিরহাট আদালতে তাকে পেশ করা হবে

Shahjahan Sheikh Arrested: উত্তপ্ত সন্দেশখালি! এদিকে সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত তৃণমূল নেতা শাহজাহান শেখ ছিলেন নিখোঁজ। শুরুটা হয়েছিল তাঁর বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির যাওয়ার পর থেকে। তারপর একের পর এক অভিযোগ আসা শুরু করেছিল সন্দেশখালির দাপুটে তৃণমূল নেতার বিরুদ্ধে।

We’re now on WhatsApp – Click to join

জমি, ভেরি দখল থেকে শুরু করে মহিলাদের উপর নির্যাতনের মতো একাধিক ঘটনার মূল অভিযুক্ত এই শাহজাহান শেখই। গত ৫ই জানুয়ারি থেকে চলছিল তাঁর খোঁজ। অবশেষে ৫৫ দিনের টালবাহানার অবসান ঘটলো বৃহস্পতিবার। উত্তর ২৪ পরগনা জেলার মিনাখাঁ থেকে আজ বৃহস্পতিবার ভোরে গ্রেফতার হল সন্দেশখালির সেই কুখ্যাত তৃণমূল নেতা শাহজাহান শেখ।

রাজ্য প্রশাসন সূত্রে খবর, বৃহস্পতিবার অর্থাৎ আজ ভোর ৫টায় মিনাখাঁ থেকে গ্রেফতার হয় সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত শাহজাহান শেখ। আজই তাকে বসিরহাট আদালতে নিয়ে যাওয়া হয়েছে বলেই জানা যাচ্ছে। বৃহস্পতিবারই তাকে আদালতেও হাজির করানো হবে।

পুলিশ সূত্রের খবর, এখন তাকে আদালতের লকআপে রাখা হয়েছে। গত ৫ই জানুয়ারি থেকে এ রাজ্যের সবচেয়ে আলোচ্য নাম ছিল এই শাহজাহানই। তার ঘনিষ্ঠ বহু নেতাকে আগে গ্রেফতার করা হলেও অধরা ছিল ‘সন্দেশখালির বাঘ’। শেষপর্যন্ত সফল হল রাজ্য পুলিশ। মিনাখাঁ থেকে গ্রেফতার করা হয়েছে শাহজাহানকে, বলেই জানিয়েছে পুলিশ৷

এতদিন ধরে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল রাজ্যজুড়ে। শাহজাহান শেখ কোথায়? কেনই বা তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না? এইসব প্রশ্নের মুখে পড়েছিল রাজ্যের শাসক দল। ফলে বিরোধী শিবিরও তৃণমূলকে কোনঠাসা করতে উঠে পড়ে লেগেছিল। প্রতিদিনই সন্দেশখালি পথে যাচ্ছিলেন বিরোধী দলের নেতা-কর্মীরা। তবে সন্দেশখালি যাওয়ার আগেই পুলিশের বাধার মুখে পড়তে হচ্ছিল তাদের। ফলে বিরোধীরা প্রশ্ন তুলেছিলেন, পুলিশ এবং শাসকদলের ছত্রছায়াতেই কি রয়েছে সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত? তবে শাহজাহানের গ্রেফতারিতে তৃণমূল অবশ্য তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেই কৃতজ্ঞতা জানাছে।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.