PM Narendra Modi: পুতিনের আমন্ত্রণে ২২-২৩শে অক্টোবর রাশিয়া সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

PM Narendra Modi
PM Narendra Modi

PM Narendra Modi: BRICS সম্মেলনে যোগদানের জন্য রাশিয়ায় যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

হাইলাইটস:

  • প্রধানমন্ত্রী মোদি ২২-২৩শে অক্টোবর, ২০২৪-এ রাশিয়া সফর করবেন
  • কাজানে ১৬ তম BRICS শীর্ষ সম্মেলনে যোগ দেবেন তিনি

PM Narendra Modi: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাশিয়ার সভাপতিত্বে আয়োজিত কাজানে ১৬ তম BRICS শীর্ষ সম্মেলনে অংশ নিতে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে ২২-২৩শে অক্টোবর, ২০২৪ পর্যন্ত রাশিয়া সফরে যাচ্ছেন।

We’re now on WhatsApp- Click to join

জাস্ট গ্লোবাল ডেভেলপমেন্ট অ্যান্ড সিকিউরিটির জন্য বহুপাক্ষিকতাকে শক্তিশালী করা” থিমযুক্ত এই শীর্ষ সম্মেলনটি নেতাদের জন্য চাপের বৈশ্বিক সমস্যা নিয়ে আলোচনা করার জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসাবে কাজ করবে। অংশগ্রহণকারীরা BRICS দ্বারা শুরু করা বিভিন্ন উদ্যোগের অগ্রগতি মূল্যায়ন করবে এবং ভবিষ্যতে সহযোগিতার জন্য সম্ভাব্য ক্ষেত্রগুলি চিহ্নিত করবে।

তার সফরের সময়, প্রধানমন্ত্রী মোদি BRICS সদস্য দেশগুলির প্রতিপক্ষ এবং অন্যান্য আমন্ত্রিত নেতাদের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে। এই আলোচনাগুলির লক্ষ্য দেশগুলির মধ্যে গভীর সম্পৃক্ততা এবং সহযোগিতার সুবিধা প্রদান করা।

We’re now on Telegram- Click to join

টেকসই উন্নয়ন ও নিরাপত্তা অর্জনে সম্মিলিত পদক্ষেপের গুরুত্বের ওপর জোর দিয়ে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় বহুপাক্ষিক পন্থা নিয়ে আলোচনার জন্য এই শীর্ষ সম্মেলন অপরিহার্য। যেহেতু ভারত BRICS কাঠামোর মধ্যে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে, এই শীর্ষ সম্মেলনের ফলাফলগুলি সদস্য দেশগুলির মধ্যে সম্পর্ক আরও জোরদার করবে এবং মূল আন্তর্জাতিক বিষয়ে একীভূত অবস্থানকে উন্নীত করবে বলে আশা করা হচ্ছে৷

Read More- আন্তর্জাতিক অভিধম্ম দিবস উদযাপনে যোগ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বিকশিত ভূ-রাজনৈতিক গতিশীলতার পটভূমিতে, শীর্ষ সম্মেলনটি এমন গুরুত্বপূর্ণ বিষয়গুলিকে মোকাবেলা করার জন্য প্রস্তুত যা শুধুমাত্র BRICS দেশগুলিকে নয়, বৃহত্তর বিশ্ব সম্প্রদায়কে প্রভাবিত করে৷

এইরকম আরও রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.