Mamata Banerjee: তৃণমূলের ছাত্র সমাবেশের মঞ্চ থেকে চব্বিশের লোকসভা নির্বাচন নিয়ে কী বার্তা দিতে চলেছেন মমতা-অভিষেক?

Mamata Banerjee: র‍্যাগিং ইস্যুতেও বাম-বিজেপিকে কোণঠাসা করতে তৎপর রাজ্যের শাসক দল

হাইলাইটস:

  • তৃণমূল ছাত্র পরিষদের ২৬ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে গান্ধী মূর্তি পাদদেশে হতে চলেছে বিশাল সমাবেশ
  • এই বিশাল সমাবেশের প্রধান বক্তা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • এই মঞ্চ থেকে তিনি বার্তা দিতে চলেছেন চব্বিশের লোকসভা নির্বাচনের

Mamata Banerjee: আজ তৃণমূল ছাত্র পরিষদের ২৬ তম প্রতিষ্ঠা দিবস। ইতিমধ্যে শুরু হয়ে গেছে গান্ধী মূর্তি পাদদেশে তৃণমূল ছাত্র পরিষদের বিশাল সমাবেশ। আজকের সভায় উপস্থিত আছেন তৃণমূল কংগ্রেসের সমস্ত শীর্ষ নেতা থেকে শুরু করে ছাত্রনেতারা। একটু আগেই সভাস্থলে উপস্থিত হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বিশেষ করে চব্বিশের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ছাত্র সমাবেশের মঞ্চ প্রস্তুত করেছে তৃণমূল ছাত্র পরিষদ। এরই পাশাপাশি যাদবপুর কাণ্ড এবং র‍্যাগিং ইস্যুতে বাম-বিজেপিকে কোণঠাসা করতে তৎপর রাজ্যের শাসক দল৷ এর আগেও যাদবপুর কাণ্ড নিয়ে বাম ছাত্র সংগঠনগুলিকে সরাসরি আক্রমণ করেছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার আজকের সভা থেকে চব্বিশের লোকসভা এবং র‍্যাগিং ইস্যু নিয়ে দলনেত্রী কী বার্তা দেন সেদিকেই তাকিয়ে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা।

আজকের সমাবেশ জনজোয়ারে ভাসাতে বিশেষ উদ্যোগ নিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ। তৃণমূল সূত্রের খবর, আজকের সমাবেশে লক্ষাধিক ছাত্র-ছাত্রীর জমায়েত হতে চলেছে। যার একটা বড় অংশ উত্তরবঙ্গের মাধ্যমেই সম্ভব হয়েছে বলে জানায় তাঁরা। গতকালই বিভিন্ন জেলা দিয়ে হাজার হাজার ছাত্রছাত্রীর কলকাতায় এসে গেছেন আজকের সমাবেশে যোগ দিতে। তাঁরা প্রত্যেকেই মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বার্তা শুনতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

আজ তৃণমূল ছাত্র পরিষদের ২৬ তম প্রতিষ্ঠা দিবস। যার লক্ষ্য চব্বিশের লোকসভা নির্বাচন। শিক্ষাক্ষেত্রে শাসক দলের বিভিন্ন নেতা-মন্ত্রীর বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ সামনে এসেছে তা যে বাংলার নতুন প্রজন্মের উপর কোনওরকম প্রভাব ফেলেনি, সেটাই দলের তরফে বোঝাতে চাইছে তৃণমূল ছাত্র পরিষদ। তাৎপর্যপূর্ণ একটি বিষয় হল, এই প্রথম তৃণমূল ছাত্র সমাবেশকে কেন্দ্র করে একেবারে কর্পোরেট ধাঁচে স্বেচ্ছাসেবক পোস্টিং, গাড়ি পার্কিং এবং বিভিন্ন জেলার সঙ্গে সমন্বয়ের জন‌্য বিশেষ টিমও রেখেছেন শাসক দলের ছাত্রনেতারা।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.