Mamata Banerjee at Ambani Wedding: ভাইপোর বিয়েতে না গেলেও সৌজন্যতার খাতিরে আম্বানিদের বিয়েতে গেলেন মুখ্যমন্ত্রী, চর্চা নেটপাড়ায়

Mamata Banerjee at Ambani Wedding
Mamata Banerjee at Ambani Wedding

Mamata Banerjee at Ambani Wedding: অনন্ত-রাধিকাকে আশীর্বাদ করতে তাঁদের বিয়েতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস:

  • আম্বানিদের বিয়ের অনুষ্ঠানে অন্যান্য রাজনীতিবিদদের সঙ্গে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও
  • এই বিয়েতে যোগ দিতে বৃহস্পতিবারই তিনি মুম্বাই পৌঁছে গিয়েছেন
  • তাঁর বিয়েবাড়িতে প্রবেশের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

Mamata Banerjee at Ambani Wedding: আম্বানিদের বিয়ের অনুষ্ঠানে হাজির হতে গত বৃহস্পতিবারই মুম্বাই উড়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী নিজেই জানান যে, তিনি মুম্বাই যাচ্ছেন। কারণ আম্বানি পরিবারের তরফ থেকে তাঁকে এতবার করে যাওয়ার অনুরোধ করা হয়েছে যে, তিনি সেই অনুরোধ আর ফেলতে পারেননি।

We’re now on WhatsApp – Click to join

অনন্ত-রাধিকার বিয়ে শুধুমাত্র একটি বিয়েই ছিল না, এটা ভারতের সাংস্কৃতিক জগতের প্রতিনিধিদের যেমন এক ছাদের তলায় নিয়ে এসেছিল তেমনই একসঙ্গে ভারতের রাজনীতিবিদদেরও উপস্থিতি এই বিয়েকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছিল। আর সেই রাজনীতিবিদদের মধ্যে গত কয়েক দিন ধরে যাঁকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে, তিনি আর কেউই নন, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনসিপি সভাপতি শরদ পাওয়ার এবং শিবসেনা-(ইউবিটি)-র উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করে আম্বানি পরিবারের বিয়ের অনুষ্ঠানে তিনি হাজির হলেন শুক্রবার রাতে। আর সমস্ত ক্যামেরার ফোকাস গেল তাঁর দিকে।

এই মুহূর্তে দাঁড়িয়ে আম্বানিরা ভারতের তো বটেই, গোটা বিশ্বের সবচেয়ে আলোচিত পরিবারের মধ্যে একটি। শুধু অর্থনৈতিক দিক নয়, তাঁদের প্রভাব সংস্কৃতির জগৎ এবং রাজনৈতিক জগতেও রয়েছে। সারা বিশ্বের তাবড় ব্যক্তিত্বরা এই বিয়ের প্রাক বিবাহ অনুষ্ঠানগুলির নানা পর্বে হাজির হয়েছেন। সৌজন্য বজায় রেখে আম্বানি পরিবারের তরফ থেকে দেশের বেশির ভাগ রাজনৈতিক দলের শীর্ষনেতৃত্বকে এই বিয়েতে নিমন্ত্রণও করা হয়েছে। সেই তালিকায় যেমন দেশের সরকারে থাকা বিজেপির তাবড় নেতা-মন্ত্রীরাদের সাথে আছেন কংগ্রেসের নেতা-মন্ত্রীরা সহ বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু মুখ্যমন্ত্রী এই নিমন্ত্রণ রক্ষা করতে আদেও যাবেন কি না, তা নিয়ে নানা মহলে সংশয় ছিল। অবশেষে সেই সংশয় কাটিয়ে মুখ্যমন্ত্রী নিজেই জানান যে, তিনি এই বিয়েতে যাচ্ছেন। কারণ আম্বানি পরিবারের তরফ থেকে তাঁকে এতবার করে যাওয়ার অনুরোধ করা হয়েছে যে, তিনি সেই অনুরোধ আর ফেলতে পারেননি।

We’re now on Telegram – Click to join

শুক্রবারই ছিল মূল বিয়ের অনুষ্ঠান। কিন্তু তার আগের দিন অর্থাৎ বৃহস্পতিবারই মুম্বই উড়ে যান মুখ্যমন্ত্রী। যাওয়ার আগে অবশ্য নিমন্ত্রণ রক্ষা করার বিষয়টিওতিনি জানান। এরপরে মুম্বইয়ে পৌঁছে তিনি আম্বানিদের সঙ্গে দেখা করেন। হোটেলে তাঁর সঙ্গে দেখা করেন স্বয়ং মুকেশ আম্বানি। এরপরে মুখ্যমন্ত্রী ব্যস্ত হয়ে পড়েন বেশ কিছু রাজনৈতিক বৈঠক নিয়ে। শুক্রবার একটু বেশি রাত করেই নিমন্ত্রণ রক্ষার করতে তিনি হাজির হন বিয়েবাড়িতে।

মুখ্যমন্ত্রীর এই নিমন্ত্রণ রক্ষার পরেই সোশ্যাল মিডিয়ায় একটি মজার কথা ছড়িয়ে পড়েছে। সকলেরই জানা যে, মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের ভাইপো হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে অভিষেকের বিয়েতে গরহাজির ছিলেন তিনি। আসলে ব্যাপারটা হল, ভাইপোর বিয়েতে অবশ্যই গিয়েছিলেন, তবে যে দিন বিয়ের মূল অনুষ্ঠান ছিল সেই দিন যাননি তিনি। তবে আম্বানি পরিবারের নিমন্ত্রণ রক্ষা করতে গিয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে চৰ্চা শুরু হলেও অনেকে তাঁর এই রাজনৈতিক সৌজন্যতার প্রশংসাও করেছেন।

Read more:- অনন্ত-রাধিকাকে আশীর্বাদ করতে মুম্বাই আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, গান্ধী পরিবার থেকে কে যাবে আম্বানিদের বিয়েতে?

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.