Trending News: অতীশি নয়, লেফটেন্যান্ট গভর্নর ১৫ই আগস্ট পতাকা উত্তোলনের জন্য AAP-এর কৈলাশ গাহলটকে বেছে নিয়েছেন, দেখুন

Trending News
Trending News

Trending News: কেন AAP-এর কৈলাশ গাহলট নয় অতীশি দিল্লিতে পতাকা উত্তোলন করবেন, তা জেনে নিন

হাইলাইটস:

  • পতাকা উত্তোলনের ঘোষণাকে কেন্দ্র করে AAP-দিল্লির লেফটেন্যান্ট গভর্নর দ্বন্দ্বের সম্ভাবনা
  • ভি কে সাক্সেনা অতীশিকে তেরঙ্গা তুলতে দেওয়ার জন্য AAP-এর আবেদন প্রত্যাখ্যান করেছেন

Trending News: দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা মঙ্গলবার আম আদমি পার্টি (AAP) নেতা এবং রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী কৈলাশ গাহলটকে রাজ্যের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের জন্য মনোনীত করেছেন, রাজ নিবাসের কর্মকর্তারা জানিয়েছেন।

We’re now on Telegram- Click to join

দিল্লি সরকারের সাধারণ প্রশাসন বিভাগ (জিএডি) শিক্ষামন্ত্রী অতীশিকে শহরে জাতীয় পতাকা উত্তোলনের ব্যবস্থা করার জন্য তার মন্ত্রী গোপাল রাইয়ের নির্দেশনা মানতে অস্বীকার করার কয়েক ঘন্টা পরে এই বিকাশ ঘটেছে।

We’re now on WhatsApp- Click to join

“লেফটেন্যান্ট গভর্নর মন্ত্রী (স্বরাষ্ট্র), জিএনসিটিডি, কৈলাশ গাহলটকে ছাত্রশাল স্টেডিয়ামে রাজ্য স্তরের স্বাধীনতা দিবস উদযাপনে জাতীয় পতাকা উত্তোলনের জন্য মনোনীত করতে পেরে খুশি। সেই অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা করা হতে পারে,” এলজির সচিব আশিস কুন্দ্রাকে লিখিত যোগাযোগে বলেছেন। মুখ্যসচিব নরেশ কুমার।

অতীশি সহ দিল্লি সরকারের একাধিক সিনিয়র নেতাকে এড়িয়ে যাওয়ার সিদ্ধান্ত AAP এবং এলজি সচিবালয়ের মধ্যে আরেকটি দ্বন্দ্বের জন্ম দেবে বলে আশা করা হচ্ছে।

যদিও AAP দাবি করেছে যে কারাগারে বন্দী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অতীশিকে তার অনুপস্থিতিতে তেরঙ্গা উত্তোলন করতে চান, এলজি অফিস বজায় রেখেছে যে বিচার বিভাগীয় হেফাজতে থাকা কেজরিওয়ালের কাছ থেকে কোনও চিঠি পাওয়া যায়নি।

এমনকি জিএডি বলেছে যে মুখ্যমন্ত্রী মন্ত্রী অতীশিকে তার পক্ষে এটি করার অনুমতি দিতে পারেন না।

গত সপ্তাহে এলজিকে একটি চিঠিতে কেজরিওয়াল বলেছিলেন যে দিল্লি সরকারের স্বাধীনতা দিবসের কর্মসূচিতে ক্যাবিনেট মন্ত্রী অতীশি তার জায়গায় জাতীয় পতাকা উত্তোলন করবেন।

এদিকে, তিহার জেল কর্তৃপক্ষ কেজরিওয়ালকে জানিয়েছিল যে সাক্সেনাকে দেওয়া তার চিঠিটি “অধিকারের অপব্যবহার” ছিল যা তাকে দিল্লি কারাগারের নিয়মের অধীনে দেওয়া হয়েছিল এবং তাই, এটি ঠিকানার কাছে পাঠানো হয়নি।

বিতর্কের প্রতিক্রিয়া জানিয়ে, প্রবীণ AAP নেতা মনীশ সিসোদিয়া লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনাকে আক্রমণ করেছিলেন এবং বলেছিলেন যে স্বাধীনতা দিবসের শুভ উপলক্ষ্যে “এরকম তুচ্ছ রাজনীতি” করা “খুবই দুর্ভাগ্যজনক”।

Read More-মণীশ সিসোদিয়া AAP নেতাদের সাথে বৈঠক করেছেন, আগামী বছরের দিল্লি বিধানসভা নির্বাচনের কৌশল নিয়ে আলোচনা করেছেন, জেনে নিন বিস্তারিত

“আমি কাগজপত্রে পড়েছি যে যখন একজন কনম্যান সুকেশ চিঠি লেখেন, তিহার প্রশাসন যথাযথভাবে তা এলজি অফিসে জমা দেয়। এলজিও অবিলম্বে এটির বিষয়ে ব্যবস্থা নেয়। কিন্তু, যখন দিল্লির মুখ্যমন্ত্রী একটি চিঠি লেখেন, এলজি তিহার কর্মকর্তাদের জিজ্ঞাসা করেন। তার কাছে পাঠানোর জন্য নয়, “সিসোদিয়া বলেছিলেন।

“নির্বাচিত সরকার বা কোনও মন্ত্রীর পতাকা উত্তোলন করা উচিত। আমি এতে কোনও অসুবিধা দেখি না,” অরবিন্দ কেজরিওয়ালের প্রাক্তন ডেপুটি যোগ করেছেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.