Union Budget 2024: আজ মোদী ৩.০-এর প্রথম কেন্দ্রীয় বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, সম্পূর্ণ খবরটি পড়ুন

Union Budget 2024
Union Budget 2024

Union Budget 2024: নির্মলা সীতারামনের বাজেট বক্তৃতার পরে, কংগ্রেস দলের নেতারা কী অভিযোগ করেছেন দেখুন

হাইলাইটস

  • নির্মলা সীতারামন একটি ইন্টার্নশিপ স্কিম ঘোষণা করেছিলেন
  • পাঁচ বছরে এক কোটি যুবককে ৫০০টি কোম্পানিতে ইন্টার্নশিপের সুযোগ দেওয়ার স্কিম চালু করবে
  • মিসেস সীতারমন মোদী ৩.০-এর প্রথম বাজেটে কী বলেছিলেন জানুন

Union Budget 2024: কংগ্রেস দলের নেতারা অভিযোগ করেছেন যে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন দলের সাধারণ নির্বাচনী ইশতেহার থেকে শিক্ষানবিশ প্রকল্পটি নিয়েছেন। বিরোধী দলের প্রধান মল্লিকার্জুন খাড়গে এটিকে ” নকলচি (কপি-পেস্ট) বাজেট” বলে অভিহিত করেছেন।

মিসেস সীতারামন তার কেন্দ্রীয় বাজেট বক্তৃতায় আজ একটি ইন্টার্নশিপ স্কিম ঘোষণা করেছেন যার অধীনে আনুষ্ঠানিক সেক্টরে প্রথমবারের মতো কর্মীরা এক মাসের বেতন পাবেন এবং চাকরিপ্রার্থীরা ৫০০টি শীর্ষ সংস্থায় ইন্টার্নশিপ পাবেন।

We’re now on Telegram- Click to join

“প্রধানমন্ত্রীর প্যাকেজের অধীনে পঞ্চম স্কিম হিসাবে, আমাদের সরকার পাঁচ বছরে এক কোটি যুবককে ৫০০টি শীর্ষ কোম্পানিতে ইন্টার্নশিপের সুযোগ দেওয়ার জন্য একটি বিস্তৃত স্কিম চালু করবে। তারা ১২ মাসের জন্য বাস্তব জীবনের ব্যবসায়িক পরিবেশ, বিভিন্ন পেশার এক্সপোজার লাভ করবে। এবং কর্মসংস্থানের সুযোগ,” মিসেস সীতারমন মোদী ৩.০-এর প্রথম বাজেটে বলেছিলেন।

প্রতি মাসে ₹ ৫, ০০০ ইন্টার্নশিপ ভাতা এবং ₹ ৬, ০০০ এর এককালীন সহায়তা দেওয়া হবে, তিনি বলেন, কোম্পানিগুলি তাদের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (CSR) থেকে প্রশিক্ষণের খরচ এবং ১০ শতাংশ ইন্টার্নশিপ খরচ বহন করবে বলে আশা করা হবে।

ঘোষণায় একটি সোয়াইপ গ্রহণ করে, কংগ্রেস নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম এক্স-এ একটি পোস্টে বলেছিলেন যে তিনি কামনা করেছেন অর্থমন্ত্রী “কংগ্রেস ইশতেহার থেকে অন্য কিছু ধারণা অনুলিপি করেছেন।”

“আমি জেনে আনন্দিত যে মাননীয় এফএম নির্বাচনের ফলাফলের পরে কংগ্রেসের ইশতেহার LS ২০২৪ পড়েছেন। আমি খুশি যে তিনি কার্যত কংগ্রেস ইশতেহারের ৩০ পৃষ্ঠায় বর্ণিত কর্মসংস্থান-সংযুক্ত প্রণোদনা (ELI) গ্রহণ করেছেন,” মি. চিদাম্বরম।

We’re now on WhatsApp- Click to join

সে বলেছিলেন, “আমিও খুশি যে তিনি কংগ্রেস ইশতেহারের ১১ পৃষ্ঠায় বানান প্রতিটি শিক্ষানবিশের জন্য ভাতা সহ শিক্ষানবিশ স্কিম চালু করেছেন। আমি আশা করি এফএম কংগ্রেসের ইশতেহারে অন্য কিছু ধারণা অনুলিপি করত। আমি শীঘ্রই মিস করা সুযোগগুলির তালিকা করব।”

Read More- টানা সপ্তমবার বাজেট পেশ করে কার রেকর্ড ভাঙছেন নির্মলা সীতারমণ?

কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খারগে বলেছেন, মিসেস সীতারামন কংগ্রেসের ন্যায় পাত্র ২০২৪ থেকে একটি পৃষ্ঠা বের করেছেন, কেন্দ্রের ইন্টার্নশিপ প্রোগ্রামটি স্পষ্টভাবে কংগ্রেসের প্রস্তাবিত শিক্ষানবিশ প্রোগ্রামের মডেল যা ‘পেহলি নকরি পাক্কি’ নামে পরিচিত। তিনি বলেন, এটি একটি ” নকলচি বাজেট”।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.