CM Mamata Banerjee on Dhupguri: তিন দিনের মধ্যেই কথা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আনন্দে মাতোয়ারা ধূপগুড়িবাসী

CM Mamata Banerjee on Dhupguri: সোমবার বিকেল ৪টেয় নবান্নে সাংবাদিক বৈঠক করে ধূপগুড়িকে মহকুমা করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী

হাইলাইটস:

  • ধূপগুড়ি উপ নির্বাচনের প্রচারে এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় ধূপগুড়িকে মহকুমা করার আশ্বাস দিয়েছিলেন
  • উপ নির্বাচনে জয়ী হওয়ার তিন দিনের মধ্যেই তাঁর কথা রাখলেন মুখ্যমন্ত্রী
  • এই খুশির খবর শুনে ধূপগুড়িবাসীরা উৎসবে মেতেছেন

CM Mamata Banerjee on Dhupguri: ধূপগুড়ি উপ নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয়ী হয়েছে তৃণমূল শিবির । অনেকের মতে প্রচারের শেষলগ্নে অভিষেকের ‘তাস’ই কাজে লেগেছে। ধূপগুড়ির জনগনের দীর্ঘদিনের দাবির কথা মাথায় রেখে তৃণমূল সাংসদ আশ্বাস দিয়েছিলেন, তিন মাসের মধ্যেই ধূপগুড়িকে মহকুমা করা হবে। নির্বাচনে জয়ী হওয়ার মাত্র তিন দিনের মধ্যেই সেই প্রতিশ্রুতি পূরণের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার মুখ্যমন্ত্রী জানান, “ধূপগুড়িকে মহকুমা করা হবে। আজই সিদ্ধান্ত হয়েছে। যা করার আমরা করে দেব।” মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই ধূপগুড়িবাসীদের মধ্যে উৎসবের মেজাজ।

সোমবার সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী জানান, ধূপগুড়ি এবং বানারহাটের কিছুটা অংশ নিয়ে ধূপগুড়ি মহকুমা তৈরি করা হচ্ছে। মন্ত্রিসভায় সেই সিদ্ধান্তে অনুমোদন দেওয়া হয়েছে। সেই অনুযায়ী প্রক্রিয়া শুরু হবে। বিদেশ সফর থেকে ফিরেই বিষয়টাতে নজরপাত করবেন বলে জানিয়েছেন তিনি। গতকাল মুখ্যমন্ত্রী বারবার বলেছেন, তাঁর দল কথা দিয়েছিল, সেই কথাই রাখা হচ্ছে। মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন ধূপগুড়ি টাউন, গ্রামীণ অঞ্চল এবং বানারহাটের কিছুটা অঞ্চল নিয়ে মহকুমা তৈরি করা হবে।

গতকাল বিকেল ৪টে নাগাদ নবান্নে এই সাংবাদিক বৈঠক হওয়ার পরই খুশির মেজাজ ধূপগুড়িতে। সেখানকার বাসিন্দারা বলছেন, মহকুমা হলে বহু সমস্যাই মিটবে। ধূপগুড়ির মানুষ আশাবাদী, তৈরী হবে মহকুমা হাসপাতাল, তাই আর চিকিৎসার জন্য দূরে যেতে হবে না। আনন্দে অনেকে গতকাল রাস্তায় বাজি ফাটিয়ে উদযাপন করেন। মহকুমা গঠন এখন শুধুই সময়ের অপেক্ষা বলে মনে করছেন ধূপগুড়িবাসী।

রাজ্য রাজনীতির আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.