Abhishek Banerjee Nabajoyar Yatra: পুজোর পরই ফের শুরু হচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবজোয়ার যাত্রা, লক্ষ্য চব্বিশের লোকসভা

Abhishek Banerjee Nabajoyar Yatra: ২০২৪-এর লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে ফের নবজোয়ার কর্মসূচি নিয়ে ময়দানে নামতে চলেছে শাসকদল

হাইলাইটস:

  • পঞ্চায়েত নির্বাচনের আগে নবজোয়ার যাত্রা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়
  • পঞ্চায়েতের আগে নবজোয়ার কর্মসূচির ফলে সংগঠন মজবুত হয়েছে বলে মনে করছে শাসক দল
  • তাই চব্বিশের লোকসভা নির্বাচনের আগে সংগঠনকে মজবুত করতে ফের নবজোয়ার কর্মসূচি নিয়ে ময়দানে নামতে চলছে তৃণমূল

Abhishek Banerjee Nabajoyar Yatra: চব্বিশের লোকসভার আগে ফের অভিষেকের ‘নবজোয়ার’? সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, পুজোর পর ফের জনসংযোগ কর্মসূচি শুরু করতে চলেছে তৃণমূল। লক্ষ্য হবে লোকসভার আগে কী চাইছে জনগণ! প্রার্থী নিয়ে মতামতও গ্রহণ করা হতে পারে। পঞ্চায়েতের আগে নবজোয়ার কর্মসূচির ফলে সংগঠন মজবুত হয়েছে বলে মনে করছে শাসক দল। তাই ফের জনসংযোগ বাড়াতে নবজোয়ার যাত্রা হতে পারে।

খবর আসছে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু হয়েছে৷ পঞ্চায়েত ভোটের আগে কোচবিহার থেকে কাকদ্বীপ, ৫১ দিনের নবজোয়ার যাত্রা করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। সূত্রের খবর, এবার নবজোয়ার যাত্রা হবে পাহাড় থেকে সাগর লক্ষ্য রেখে।

পশ্চিমবঙ্গের ৪২টি লোকসভা আসন জুড়েই এই জনসংযোগ কর্মসূচি চলবে। দিল্লিতে বাংলার জনগণের হয়ে আওয়াজ তোলার প্রতিনিধি কেমন হবে? জনগণের থেকে সেই মতামত নেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি নবজোয়ার যাত্রা থেকে মিলবে পঞ্চায়েতের রিপোর্ট কার্ড। পঞ্চায়েত নির্বাচনে নির্বাচিত প্রতিনিধি কতটা প্রত্যাশা পূরণ করতে পারলেন সেটা কার্ডের মাধ্যমে প্রকাশ করা হবে।

নবজোয়ার-২ হতে চলেছে মূলত রোড শো। পায়ে হেঁটে লোকসভা ভিত্তিক রিপোর্ট প্রস্তুত করা হতে পারে। সাংগঠনিক প্রতিনিধিদের সাথে অধিবেশন করা হতে পারে। সেখানে বুথস্তরের প্রতিনিধিদের বক্তব্য শোনা হবে। প্রথম নবজোয়ার কর্মসূচি সফল হয়েছে, তাই আবার সেই নবজোয়ারেই আস্থা রাখতে চায় শাসকদল। পদযাত্রা করলে বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে যাওয়া সম্ভব। তাই রোড শো দিয়েই ফের ময়দানে নামতে চলেছে দ্বিতীয় নবজোয়ার যাত্রা।

দলীয় সূত্রে জানা গেছে, এই যাত্রা করার মূল উদ্দেশ্য শাসকদল মানুষের পাশে আছে এই বার্তা দেওয়া৷ এর ফলে সংগঠন আরও মজবুত হবে, তাই নবজোয়ার ২-এর দিকে চেয়ে রাজনৈতিক মহল।

রাজ্য রাজনীতি বিষয়ক গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.