Work from Home: কর্মক্ষেত্রে বসবাসের উচ্চ এবং নিম্নের মধ্যে ধাক্কাধাক্কি সম্পর্কে জেনে নিন

Work from Home: বাড়ি থেকে কাজ করা সহজ নয়, বিশেষ করে যখন এটি কর্মক্ষেত্রে বসবাস করা হয়

হাইলাইটস:

  • আপনি যা করতে শুরু করেছেন তা হল আপনি উঠুন, পরিষ্কার হোন, স্নান করুন এবং কাজের জন্য লগ ইন করুন, তাও সময়মতো।
  • আপনি আপনার পায়জামায়, আপনার আরামদায়ক কম্বলে থাকতে পারেন এবং এখনও কাজ করতে পারেন
  • যেখানে আপনার কর্মক্ষেত্রে, আপনার বিরতিতে খাওয়ার বিধিনিষেধ ছিল, এখানে, আপনি এটি আপনার স্বাচ্ছন্দ্যে করতে পারেন।

Work from Home: শীতকাল এসেছে, এবং এটি মহামারীর প্রায় এক বছর পূর্তি এবং আমরা নিশ্চিত যে আপনি যদি এখন পর্যন্ত আপনার অস্থায়ী ওয়ার্কস্টেশন উপভোগ না করেন তবে এখন আপনি পাবেন। যেহেতু ভোরে উঠার দরকার নেই। আচ্ছা, এতক্ষণে দুনিয়াটা নিশ্চয়ই কর্মজীবনে অভ্যস্ত হয়ে গেছে? বেশিরভাগ অফিসে নমনীয় কাজের সময় শুরু করার সাথে সাথে, এতে সন্দেহ নেই যে লোকেরা যখনই টেবিলে আসে তখনই পর্দার সামনে বসে কাজ সরবরাহ করার জায়গায় থাকার এই অভ্যাসটি তৈরি হয়েছে। ঠিক আছে, এটির সাথে সম্পর্কিত করার জন্য, আপনি অবশ্যই খুঁজে পেয়েছেন যে আপনার রিপোর্টিং ম্যানেজার আপনাকে বিজোড় সময়ে কল করছে, আপনাকে একটি নির্দিষ্ট কাজ করতে বলছে এবং আসল বিষয়টি হল যে আপনি না বলার অবস্থানে থাকতেন না কারণ কোভিড -১৯ আপনাকে এটির জন্য সাইন আপ করেছে। ঠিক?

ঠিক আছে, যেখানে এটি একটি সংকট ছিল, সেখানে বর হতে পারে- স্বাচ্ছন্দ্যে থাকা, আপনার বন্ধুদের সাথে সময় কাটানো, আপনার আরাম ডেস্কে সময় কাটাতে বেছে নেওয়া এমনকি যে ঘন্টাগুলিতে আপনার অফিসে থাকার কথা ছিল। ঠিক আছে, এই ‘বাড়ি থেকে কাজ’ জিনিসটি ব্যাখ্যা করার অনেক উপায় রয়েছে। আপনি যদি আমাদের সম্পর্কে জিজ্ঞাসা করেন, আমরা বাড়ি থেকে কাজ করছি, কিন্তু তারপরে আমরা গ্রাউন্ড স্টোরি নিয়ে কাজ করছি, আপনার জন্য খবর নিয়ে আসার জন্য বার বার বাইরে যাই, তাহলে, এটি কি বাড়ি থেকে কাজ হবে? ঠিক আছে, আমরা এটিকে সংজ্ঞায়িত করতেও বিভ্রান্ত হয়ে পড়েছি তবে এখানে কর্মক্ষেত্রে বসবাসের কয়েকটি উচ্চ এবং নিম্ন স্তর রয়েছে যা আপনার সাথে সম্পর্কিত হতে পারে।

উচ্চ

দেরীতে উঠা এবং ভ্রমণে সময় বাঁচানো – ঠিক আছে, তাই এখন আপনি যা করতে শুরু করেছেন তা হল আপনি উঠুন, পরিষ্কার হোন, স্নান করুন (শুধু যদি আপনার মনে হয়) এবং কাজের জন্য লগ ইন করুন, তাও সময়মতো। দেরি হওয়ার ভয়ে আপনার অফিসে পৌঁছানোর জন্য আপনাকে দীর্ঘ মেট্রো/ক্যাব/বাসে যাত্রা করতে হবে না।

আপনি আপনার পায়জামায়, আপনার আরামদায়ক কম্বলে থাকতে পারেন এবং এখনও কাজ করতে পারেন – ঠিক আছে, এটি একটি প্রিয় হবে, বিশেষ করে আগামী দিনগুলিতে।

আপনি যখনই চান স্ন্যাকিং – যেখানে আপনার কর্মক্ষেত্রে, আপনার বিরতিতে খাওয়ার বিধিনিষেধ ছিল, এখানে, আপনি এটি আপনার স্বাচ্ছন্দ্যে করতে পারেন। এবং বিশেষ করে যারা তাদের বাবা-মায়ের সাথে থাকেন, তাদের জন্য এটি একটি ট্রিট হয়ে উঠেছে কারণ কেস এখন খাবারে পরিণত হয়েছে, যে কোনও সময় ওয়ার্কস্টেশনে।

গৃহস্থালির কাজ এবং কাজগুলি করুন – ভালো, আপনি যখন আপনার কর্মক্ষেত্রে ছিলেন, তখন এমন ছিল না যে আপনি আপনার শিফটের প্রতি মিনিটে কাজ করতেন। তবে আপনার বিরতিতেও, আপনাকে অফিসে বসে থাকতে হবে এবং এখানে এবং সেখানে আপনার মনকে সতেজ করতে হবে। এখন, আপনি প্রকৃতপক্ষে একটি ঘুম নিতে পারেন, আপনার পরিবারের সাথে কিছুক্ষণ বসতে পারেন বা আপনার স্বাচ্ছন্দ্যে আপনার প্রিয় সঙ্গীতের সাথে আপনার স্বাদ অনুযায়ী এক কাপ কফি তৈরি করতে পারেন এবং আপনার ছোট বিরতি নেওয়ার সময় আরাম করতে পারেন।

নিম্ন:

সত্যিকারের মানবিক মিথস্ক্রিয়া নেই – মহামারী চলাকালীন ভিডিও কলগুলি আরও সাধারণ হয়ে উঠেছে, তবে একটি স্বাস্থ্যকর কাজের সংস্কৃতি যা প্রতিদিন সহকর্মীদের সাথে দেখা করে টিকিয়ে রাখত তা এখন টিকবে না।

আপনার পরিবার যেকোন সময় আপনাকে বিরক্ত করতে পারে এবং আপনি তাদের থেকে পরিত্রাণ পেতেও সক্ষম হবেন না – এটি এমন কিছু যা পরিবারে বসবাসকারী এবং কর্মরত প্রত্যেক ব্যক্তি অবশ্যই সম্মুখীন হয়েছে। কিন্তু ওটা বাড়ি। না? কাজ শুরু হলে আপনার বস আপনাকে কল করলে, যেহেতু এটি একটি নমনীয় কাজের সময়, আপনি সত্যই অস্বীকার করতে পারবেন না।

আপনার আসলেই কোনো রুটিন নেই – একটি সুশৃঙ্খল রুটিন থাকা জীবনের একটি অপরিহার্য অংশ কিন্তু বাড়ি থেকে কাজ অবশ্যই এটির উপর প্রভাব ফেলেছে।

আচ্ছা, এই কিছু উচ্চ এবং নিম্ন যা আমাদের মাথায় এসেছিল, আপনার মনে কী আছে? বাড়ি থেকে কাজ করার সাথে আপনার উচ্চ এবং নিম্ন কি, আমাদের মন্তব্যে জানান।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.