When Deol Called Anurag Kashyap ‘Liar’: অভয় দেওলের জন্মদিন; দেওল অনুরাগ কাশ্যপকে ‘মিথ্যাবাদী’ বলেছিলেন

Abhay deol

When Deol Called Anurag Kashyap ‘Liar’: ৫টি বন্ধুত্বের লক্ষ্য আমরা জেডনএমডি থেকে পেয়েছি, ‘একটা কবির তো আমিও ডিজার্ভ করি

When Deol Called Anurag Kashyap ‘Liar’: অভয় দেওল, দেওল পরিবারের আরেক প্রতিভা আজ ৪৭ বছর বয়সী হলেন। অভিনেতা অভয় দেওল কিছু অসাধারণ চলচ্চিত্র প্রদান করেছেন, যা অনেকক্ষেত্রেই তার দক্ষতা প্রমাণ করেছে। ওয়ে লাকি, লাকি ওয়ে থেকে হ্যাপি ভাগ যায়েগি পর্যন্ত, অভিনেতা সর্বদা কিছু অপ্রচলিত ভূমিকায় তার দক্ষতা প্রকাশ করেছেন। তারমধ্যে, জিন্দেগি না মিলেগি দোবারা আমাদের প্রিয়।

তবুও, বন্ধুত্বের পথে যাওয়ার আগে, আসুন অভয় দেওলের জীবনকে সংক্ষেপে দেখে নেওয়া যাক।

অভয় দেওলের জন্মদিনের বিশেষ: যখন তিনি অনুরাগ কাশ্যপকে ‘মিথ্যাবাদী’ বলেছিলেন

https://youtu.be/aVMTrEMcXXk

অভয় সিং দেওল একজন ভারতীয় অভিনেতা এবং প্রযোজক, যিনি কন্নড় এবং তামিল সিনেমার পাশাপাশি হিন্দি চলচ্চিত্রে কাজের জন্য পরিচিত। ১৫ মার্চ, ১৯৭৬ সালে দেওল পরিবারে জন্মগ্রহণ করেন তিনি, ২০০৫ সালে ইমতিয়াজ আলীর রোমান্টিক কমেডি ‘সোচা না থা’ দিয়ে অন-স্ক্রিনে আত্মপ্রকাশ করেন।

তার বলিউড কেরিয়ার প্রায় দুই দশক পূর্ণ করেছে এবং দেওলের সংগ্রামের ন্যায্য অংশ রয়েছে। হারিয়ে যাওয়ার ভয় এবং অপ্রাসঙ্গিকতা, বড় ফ্লপ এবং বড় হিট, একটি বড় বলিউড উপাধির লাগেজ, অভয় এই সব থেকেই নিজেকে বাঁচিয়েছেন।

অভয় দেওল, সমস্ত সাহসী বলিউড অভিনেতাদের মধ্যে একজন যারা সত্য বলতে এগিয়ে এসেছেন এবং কোনো কিছুতেই পিছু পা হননি। একটি সাক্ষাত্কারে, অভিনেতা, অনুরাগ কাশ্যপকে মিথ্যাবাদী এবং বিষাক্ত চলচ্চিত্র নির্মাতা বলেছিলেন। পরে অনুরাগও অভয়ের মন্তব্যের জবাব দিয়েছিলেন এবং বলেছিলেন যে তিনি ইতিমধ্যেই তার কাছে ক্ষমা চেয়েছেন এবং আবার তা করতে প্রস্তুত ছিলেন। তিনি বলেছেন, “সে যদি এমনই মনে করে তাহলে ঠিক আছে। প্রত্যেকেরই সত্যের তার সংস্করণ রয়েছে। হয়তো আমি তার সম্পর্কে আগে যা বলেছিলাম সে সম্পর্কে তিনি আক্রমণীত অনুভব করেছিলেন। আমি ব্যক্তিগতভাবে তার অনুভূতিতে আঘাত করার জন্য তার কাছে ক্ষমা চেয়েছি।”

তিনি যোগ করেছেন যে লোকেদের এখন অভিনেতার বর্তমান প্রকল্পের দিকে মনোনিবেশ করা উচিত যেখানে তিনি নিজের সর্বসেরা পারফরম্যান্স মানুষের কাছে তুলে ধরেছেন। তিনি শেয়ার করেছেন, “আমি যা বলেছিলাম তা হল অতীত। আমরা সবাই সময়ের সাথে বিবর্তিত হই। তিনি [ট্রায়াল বাই ফায়ার] এ একটি দুর্দান্ত কাজ করেছেন। আমি মনে করি কে কী বলেছে তার পিং-পং খেলার পরিবর্তে তার শক্তিশালী পারফরম্যান্স উদযাপন করার সময় এসেছে।”

https://www.instagram.com/p/CgB3v3ArJz4/?igshid=NjIwNzIyMDk2Mg==

২০২০ সালে সুশান্ত সিং রাজপুত মারা যাওয়ার পরে, অনুরাগ কাশ্যপ বলেছিলেন যে তিনি অভয় দেওলকে ফোন করেছিলেন, বছরের পর বছর ধরে তার সাথে কথা না বলার পরে যখন তিনি যোগাযোগ হারিয়েছিলেন, তাদের সাথে পুনরায় সংযোগ স্থাপন শুরু করেছিলেন।

অভয় দেওল অভিনীত জেডনএমডি থেকে ৫টি শিক্ষামূলক বস্তু:

অভয় দেওল অভিনীত জেডনএমডি, যেটি একটি কাল্ট ক্লাসিক এবং আমাদের ‘দিল চাহতা হ্যায়’ স্মৃতিকে পুনরুজ্জীবিত করে। জিন্দেগি না মিলেগি দোবারা এমন একটি সিনেমা যা আমাদের জীবনের পাঠের পাশাপাশি বন্ধুত্বের পাঠও শিখিয়েছিল। মুভিটি আমাদের শিখিয়েছে কীভাবে আমাদের জীবনের প্রতিটি মুহূর্ত বাঁচতে হয়, কীভাবে প্রতিটি দুশ্চিন্তাকে পিছনে ফেলে কেবল উপভোগ করতে হয়! আমরা হৃতিক রোশন, ফারহান আখতার এবং অভয় দেওল বন্ধুত্ব ত্রয়ী থেকে যে পাঁচটি বন্ধুত্বের পাঠ শিখেছি তা নিম্নরূপ:

আপনার শৈশবের বন্ধুত্বের চুক্তিতে লেগে থাকুন

আপনি এই শৈশব বন্ধুত্বের চুক্তিগুলিকে এখন অব্যবহারিক মনে করতে পারেন তবে সর্বদা তাদের সাথে থাকুন এবং অনুসরণ করুন।

আপনার বন্ধুদের অভিযাত্রীসুলভ কিন্তু পাগলামিকে সমর্থন করুন

জেডনএমডি আমাদের শিখিয়েছে যে আপনার বন্ধুদের  পাগলামি এবং আবেগপ্রবণ ধারণাগুলিতে সমর্থন করা কতটা মজাদার হতে পারে!

আপনার বন্ধুদের ভয় কাটিয়ে উঠতে সাহায্য করুন

এই সিনেমাটি আমাদের শিখিয়েছে কীভাবে আমাদের বন্ধুদের ভয় কাটিয়ে উঠতে সাহায্য করতে হয়। এইভাবে, আপনার বন্ধুরাও আপনাকে আপনার ভয়কে জয় করতে সাহায্য করবে।

ক্ষমা করুন এবং ভুলে যান

সর্বদা ক্ষমাপ্রার্থী, যদি আপনি ভুল করে থাকেন এবং যত তাড়াতাড়ি সম্ভব ক্ষমা করুন কারণ বন্ধুরা আপনার জীবনের রত্ন এবং অর্থহীন লড়াইয়ে তাদের হারানো ঠিক হবে না!

মাঝে মাঝে নির্বোধ হওয়া ঠিক আছে

আপনার বয়স নির্বিশেষে কখনও কখনও নির্বোধ হওয়া ভাল। আপনার স্কোয়াডে সর্বদা সেই একজন বন্ধু থাকবে যে নির্বোধ কৌতুক ফাটাতে এবং সিনেমায় ফারহান আখতারের চরিত্রে আপনাকে হাসাতে সবসময় থাকবে!

অভয় দেওল কখনোই কোনো বিতর্কে জড়াননি বা তার সম্পর্কে কোনো বড় গুজবও ছিল না। একজন অভিনেতাকে জন্মদিনের শুভেচ্ছা যিনি নিয়মের কাছে মাথা নত করতে অস্বীকার করেন এবং আনন্দের সাথে স্বীকার করেন যে তিনি পরিবর্তনকে আলিঙ্গন করছেন এবং “এখনও মূলধারা এবং অ-মূলধারার মধ্যে ভারসাম্য আঁকতে চেষ্টা করছেন” সিনেমায়।

 

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Leave a Reply

Your email address will not be published.