What is the Clubhouse app: ক্লাবহাউস অ্যাপটি আসলে কি!

What is the Clubhouse app: ক্লাবহাউস অ্যাপটি আসলে কি!

হাইলাইটস:

  • ক্লাব হাউস অ্যাপ কি
  • লোগোতে মহিলাটি কে
  • বিস্তারিত আলোচনা

What is the Clubhouse app: ক্লাবহাউস অ্যাপটি আসলে কি!

https://play.google.com/store/apps/details?id=com.clubhouse.app

আজকাল যেকোন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে একটি স্ক্রোল আপনাকে এই নতুন অ্যাপ, ‘ক্লাবহাউস’-এ তাদের উপস্থিতি সম্পর্কে লোকেদের গল্প দেখার জন্য ছেড়ে দিতে পারে।এই অ্যাপটি নতুন কিছু নয় তবে বিশ্বব্যাপী ক্লাবহাউসের অ্যান্ড্রিওড সংস্করণটি চালু হয়েছে মাত্র এক সপ্তাহ বা তারও বেশি সময় হয়েছে। তারপর থেকে, অ্যাপটি এখন পর্যন্ত (ইন্ডিয়া টুডে) 10 মিলিয়নেরও বেশি ভারতীয় ব্যবহারকারী রেকর্ড করেছে। কিন্তু এই অ্যাপটি কি নিয়ে,এটি কীভাবে কাজ করে, এটি ঠিক কী করে, এছাড়াও ক্লাবহাউস লোগোতে মহিলাটি কে? এইসবই আমাদের আলোচনার বিষয়।

অডিও-অনলি প্ল্যাটফর্ম ‘ক্লাবহাউস’ ঠিক কী,?

এটির দৃষ্টিভঙ্গিটি অনেকটা লাইভ পডকাস্টের মতো, তবে এটি কিছুটা আলাদা। এটি মূলত একটি অডিও-ভিত্তিক সোশ্যাল মিডিয়া প্রোগ্রাম যা ব্যবহারকারীদের ভয়েস চ্যাট গ্রুপে নিযুক্ত হতে দেয়। এটি একটি অডিও সার্ভারের মতো যা 5000 লোক পর্যন্ত প্রসারিত করতে পারে। এখানে, লোকেরা চ্যাট গ্রুপের কুলুঙ্গি অনুসারে কথা বলতে এবং প্রকাশ করতে এবং বিতর্ক করতে পারে।টেসলার সিইও ইলন মাস্ক এবং ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ উভয়েই ক্লাবহাউসটি ব্যবহার করেছেন এবং সেখান থেকেই হাইপ শুরু হয়েছিল।

ক্লাবহাউস অ্যাপটি কখন চালু করা হয়েছিল?

2020 সালের মার্চ মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে ক্লাবহাউস অস্তিত্বে আসে এবং তখন খুব একচেটিয়াভাবে ব্যবহৃত হয়েছিল। প্রারম্ভিক দিনগুলিতে, এটি একটি ছোট সম্প্রদায় ছিল যারা কথা বলত এবং যোগাযোগ করত এবং সঠিকভাবে উদ্যোগ পুঁজিবাদীদের দ্বারা ব্যবহৃত হত।

অ্যাপ আইকনটি আকর্ষণীয়ভাবে যথেষ্ট যে আপনি যখন অ্যাপটি ডাউনলোড করবেন, তখন আপনি অ্যাপ লোগো হিসাবে একজন ব্যক্তির অদ্ভুত, একরঙা ফটোগ্রাফি পাবেন, অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের বিপরীতে যেখানে সাধারণত গ্রাফিকাল লোগো থাকে এবং ভালো, অফিসিয়ালি ক্লাবহাউস অ্যাপের কোন লোগো নেই। অ্যাপটি তার অ্যাপের লোগো হিসাবে একজন মানুষের চির-ঘূর্ণায়মান কালো-সাদা ফটো হবে। এই ব্যক্তিরা যারা লোগোতে উপস্থিত হবেন তারা বাস্তব জীবনের ক্লাবহাউস ব্যবহারকারী হবেন। এই ব্যক্তিদের ক্লাবহাউস দ্বারা বাছাই করা হবে যাদের ক্লাবহাউস একটি প্ল্যাটফর্ম হিসাবে ক্লাবহাউস সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ জ্ঞান অনুভব করবে। তারা প্রতি কয়েক সপ্তাহ পর প্রতীক পরিবর্তন করতে থাকবে।

ক্লাবহাউসের বর্তমান লোগো কে?

এই মুহূর্তে ক্লাবহাউসের লোগোতে থাকা মহিলা হলেন এশিয়ান আমেরিকান শিল্পী এবং অ্যাক্টিভিস্ট ড্রু কাতাওকা। 24HoursofLove নামে একটি ইভেন্টে দ্য কিং সেন্টারের সিইও ডক্টর বার্নিস কিং-এর সাথে অংশীদারিত্বে StopAsianHate-এর জন্য ক্লাবহাউস কক্ষে $100,000-এর বেশি সংগ্রহ করার জন্য কাতাওকা একটি চিত্তাকর্ষক নেটওয়ার্ক তৈরি করেছে বলে জানা যায়। এটি ছিল জাতিগত ন্যায়বিচারকে সমর্থন করার জন্য।

এশিয়ান আমেরিকানদের বিরুদ্ধে ঘৃণামূলক অপরাধের সংখ্যা বৃদ্ধির সাথে সাথে, কাতাওকা তার 700,000 এর বেশি ক্লাবহাউস অনুসারীদের এশিয়ান আমেরিকান পরিচয়, ঘৃণামূলক অপরাধ এবং জাতিগত স্টেরিওটাইপ সম্পর্কে খোলামেলা আলোচনা করার জন্য ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে। তার StopAsianHate প্রচারণা এবং তহবিল সংগ্রহকারী, যা তিনি একটি ক্লাবহাউস রুমে চালু করেছিলেন, প্রথম ঘন্টার মধ্যেই তার প্রাথমিক $10,000 প্রচারের লক্ষ্যে পৌঁছেছে এবং এশিয়ান অ্যাম ফাউন্ডেশনের জন্য $90,000 এর বেশি সংগ্রহ করেছে৷ ওয়েল, এই সব ক্লাবহাউস অ্যাপ সম্পর্কে জেনে আপনি যদি অ্যাপটি ব্যবহার করার চেষ্টা করে থাকেন তবে মন্তব্যে আপনার অভিজ্ঞতা সম্পর্কে আমাদের জানান।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.