Valentine’s Day 2024: একই দিনে ভ্যালেন্টাইন্স ডে-সরস্বতী পুজো! নতুন প্রজন্ম কী করবে এই ভালোবাসার দিনে?

Valentine’s Day 2024: এবছর ভ্যালেন্টাইন্স ডে এবং সরস্বতী পুজো একই দিনে পড়েছে

হাইলাইটস:

  •  ভ্যালেন্টাইন্স ডে প্রেমিক- প্রেমিকা এবং বিবাহিত দম্পতিদের কাছে একটা বিশেষ দিন
  •  অন্যদিকে বাঙালি আবার প্রেম নিবেদন করতে পছন্দ করে সরস্বতী পুজোর দিনে
  •  তাই এবছর এই দিনটি নিয়ে শহর জুড়ে যুবক যুবতীরা দারুণ উচ্ছ্বসিত

Valentine’s Day 2024: ভ্যালেন্টাইন্স ডে বা প্রেম দিবস প্রেমিক- প্রেমিকা এবং বিবাহিত দম্পতিদের কাছে একটা বিশেষ দিন। এই দিনে তারা একে অপরকে বিভিন্ন সারপ্রাইজ দেন, একে অপরকে নিজেদের ভালবাসা, অনুভূতির কথা জানান। অন্যদিকে বাঙালি আবার প্রেম নিবেদন করতে পছন্দ করত সরস্বতী পুজোর দিনে। বলতে গেলে সরস্বতী পুজোই হল বাঙালির ভ্যালেন্টাইন্স ডে।

এক সময় বসন্ত পঞ্চমিই ছিল প্রেম দিবস। কিন্তু সে সব অনেক কাল আগের কথা। তখনও সব স্কুল-কলেজে পড়ুয়ারাই দায়িত্ব নিয়ে সরস্বতী পুজোর যাবতীয় আয়োজন করত। সেই সঙ্গে চলত সুন্দর করে সেজেগুজে স্কুলে স্কুলে প্রতিমা দর্শনে বেরিয়ে প্রেম নিবেদনের পালা। কিন্তু তার পর সময়ের সাথে তাল মিলিয়ে ১৪ই ফেব্রুয়ারি ভালবাসার দিনে পরিণত হল।

We’re now on WhatsApp – Click to join

এবছর সরস্বতী পুজো পড়েছে ১৪ই ফেব্রুয়ারী। অর্থ্যাৎ সরস্বতী পুজো এবং ভ্যালেন্টাইন্স ডে একই দিনে পড়েছে। রাজ্য জুড়ে যুবক যুবতীরা এই দিনটি নিয়ে দারুণ উচ্ছসিত। এই বিশেষ দিনটি নিয়ে আমাদের একটি সমীক্ষায় শহরের যুবক যুবতীদের প্রশ্ন করে জানা গেল তাদের কেউ বা ভালবাসার সঙ্গীকে নিয়ে ঘুরতে বেড়োনোর পরিকল্পনা করছে। আবার কেউ কেউ তাদের পরিবারের সঙ্গে সময় কাটানোর কথা ভেবেছেন। কেউ আবার বড় উদাস, কারণ তাদের ভালবাসার সঙ্গী নেই। আবার কেউ সরস্বতী পুজো নিয়ে ভীষণ উত্তেজিত। বন্ধুদের সাথে পুজোর দিন ঘুরে বেড়ানোর আনন্দই আলাদা। সবমিলিয়ে এবছর ভালবাসার দিন কাছের মানুষদের সাথে কাটিয়েই উৎযাপন করতে উদগ্রীব সকলেই।

এই রকম আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.