Trousseau Checklist for Millennial Brides: সহস্রাব্দ বধূদের জন্য ট্রাউসো চেকলিস্ট পরীক্ষা করতে ভুলবেন না

Trousseau Checklist for Millennial Brides: ট্রাউসো কনের জন্য চেকলিস্ট, যে জিনিসগুলি আপনার বিবাহের পরে প্রয়োজন হবে

হাইলাইটস:

  • বিয়ের পর অনেক ঘটনা ঘটে। আপনার প্রথম উৎসব থেকে শুরু করে একটানা ডিনার এবং লাঞ্চ পার্টি, আপনাকে সবার জন্য প্রস্তুত থাকতে হবে।
  • ঐতিহ্যগতভাবে বলতে গেলে, ট্রাউসো হল এক টুকরো লাগেজ যা কনে তার স্বামীর বাড়িতে নিয়ে যায়।
  • একটি একক ব্যাগ থেকে বেশ কয়েকটি ব্যাগে, ঐতিহ্যবাহী ট্রাউসো সম্পর্কে অনেক কিছু পরিবর্তিত হয়েছে।

Trousseau Checklist for Millennial Brides: এটা আবার বছরের সেই সময়। ওহ হ্যাঁ, বিয়ের মরসুম চলছে। অবশ্যই, কোভিডের কারণে এই বছর জিনিসগুলি কিছুটা আলাদা। কিন্তু “যারা সত্যিই বিয়ে করতে চান তাদের কে বিয়ে থেকে আটকাতে পারে”। আপনিও যদি বিয়ে করছেন, তাহলে শুধু আপনার বিয়ের পোশাক এবং আনুষাঙ্গিক ঠিক করেই আপনার কাজ শেষ হয়ে যায় না। বিয়ের পর অনেক ঘটনা ঘটে। আপনার প্রথম উৎসব থেকে শুরু করে একটানা ডিনার এবং লাঞ্চ পার্টি, আপনাকে সবার জন্য প্রস্তুত থাকতে হবে। ঐতিহ্যগতভাবে বলতে গেলে, ট্রাউসো হল এক টুকরো লাগেজ যা কনে তার স্বামীর বাড়িতে নিয়ে যায়। বছরের পর বছর ধরে, ট্রাউসোর সংজ্ঞা বিকশিত হয়েছে। একটি একক ব্যাগ থেকে বেশ কয়েকটি ব্যাগে, ঐতিহ্যবাহী ট্রাউসো সম্পর্কে অনেক কিছু পরিবর্তিত হয়েছে। যখন এটি সহস্রাব্দের নববধূ সম্পর্কে, তারা পরীক্ষা করতে পছন্দ করে। তারা জানে যে এটি ফ্যাশনের চেয়ে আরামের বিষয়ে।

এখানে প্রতিটি নববধূ জন্য একটি মৌলিক চেকলিস্ট আছে। এই জিনিসগুলি বিবাহ-পরবর্তী গেট-গেদার এবং পারিবারিক নৈশভোজের জন্য কার্যকর হবে। ওহ না! আপনি যখন বিয়ে করবেন তখন আপনি আপনার পুরো ঘরটি আপনার সাথে নিতে পারবেন না, তবে এখানে কয়েকটি প্রয়োজনীয় জিনিসের একটি তালিকা রয়েছে যা আপনার তালিকার শীর্ষে থাকা উচিত।

কেনা: 

১. শাড়ি, প্লাজো কুর্তি: 

বিয়ের পর এই দুটি পোশাকই আপনার সবচেয়ে বেশি প্রয়োজন হবে। আপনি আপনার আরাম স্তর অনুযায়ী চয়ন করতে পারেন। চান্দেরি, বেনারসি থেকে শিফন পর্যন্ত, আপনার ট্রাউসোতে বিস্তৃত শাড়ি থাকা উচিত। উপলক্ষ অনুযায়ী, আপনি একটি বাছাই করতে পারেন এবং আকর্ষণের কেন্দ্রে পরিণত হতে পারেন। বিয়ের পর এই পোশাকগুলো সত্যিই কাজে আসে!

২. আপনার সিগনেচার পারফিউম এবং সুপার আরামদায়ক অন্তর্বাস:   

আরামদায়ক অন্তর্বাস হল কনের সেরা বন্ধু৷ আপনার স্বাক্ষরিত পারফিউম এবং অন্তর্বাসের সেটগুলি মিস করা উচিত নয়। আপনার মেজাজ সেট করতে তাদের উভয়েরই প্রয়োজন। ভদ্রমহিলা, আপনি এটা ঠিক জানেন? যখন অন্তর্বাসের কথা আসে তখন সুন্দর, প্যাস্টেল লেইস স্টাইল বেছে নিন

৩. আড়ম্বরপূর্ণ পাদুকা: 

বিবাহের অনুষ্ঠান হল হিল এবং সেই অভিনব পাদুকা সম্পর্কে। বিবাহ-পরবর্তী এখন আরাম করার সময়। হিল, স্টিলেটোস, স্লিপন্স, ফ্ল্যাট থেকে এমনকি স্নিকার্স পর্যন্ত। একটি নববধূ তাদের সব কিনতে হবে। এগুলি বিশেষ অনুষ্ঠানের জন্য কার্যকর হবে। সর্বোপরি, “এটি আপনার শাদি” এবং আপনার জীবনের এই সুন্দর পর্বের বেশিরভাগ অংশ নেওয়া উচিত।

কেনা: 

৪. সিল্ক পাইজামা, আপনার প্রিয় কফি মগ এবং বই:

ওহ আপনি আপনার সমস্ত জিনিসপত্র আপনার সাথে নিতে পারবেন না, তবে আপনার পছন্দেরগুলিকে পিছনে ফেলে দেওয়া উচিত নয়। সিল্কের পাজামা যা আপনি আপনার হানিমুনে পরতে পারেন, আপনার প্রিয় কফি বা চাই মগ এবং আপনার বই যা ফ্লাইটের সময় কাজে আসতে পারে, সেগুলি আপনার রাখা উচিত।

৫. মাল্টি-পারপাস ব্লাউজ: 

মিক্স অ্যান্ড ম্যাচের যুগে, আপনার ট্রাউসোতে অবশ্যই একটি বহুমুখী ব্লাউজ থাকা উচিত। একটি ব্লাউজ বাছাই করতে ভুলবেন না যেটি ভালো শৈলী করলে একাধিক শাড়ির সাথে ভালো হবে। এটি আপনার অনেক সময়, অর্থ, স্থান এবং প্রচেষ্টা বাঁচাবে।

৬. নতুন মেকআপ:  

এটি ট্রাউসোর অন্যতম গুরুত্বপূর্ণ আইটেম। একটি নববধূ সবসময় তার সাথে একটি ছোট ভ্যানিটি বহন করা উচিত। প্রাথমিকভাবে কিছু তাৎক্ষণিক পরিকল্পনা হতে পারে। সেক্ষেত্রে আপনার মেক আপ বহন করা খুবই গুরুত্বপূর্ণ। সবসময় তাজা দেখতে পপিং লিপস্টিকের রং যোগ করতে ভুলবেন না। টোনার, ফুট ক্রিম, এসেনশিয়াল অয়েল, এগুলো সবই আপনার মেক আপ কিটে জায়গা পাওয়া উচিত।

৭. সুগন্ধি মোমবাতি:

দাম্পত্য ট্রাউসে আমাদের প্রিয় অপরিহার্য। আমরা অনুমান করি আপনি ইতিমধ্যে মোমবাতির গুরুত্ব সম্পর্কে সচেতন। তারা একটি দুর্দান্ত স্ট্রেস বাস্টার হতে পারে এবং ঘরে সঠিক মেজাজ সেট করতে পারে, তারা কেবল এটিই করে। তারা জাদু তৈরি করতে পারে, বিশেষ করে আপনার বিয়ের পরে।

কেনা:

৮. প্যাম্পারিং প্রসাধন:  

বিবাহের পরে আপনার আরাম করার সময়, মানে স্নান প্রয়োজন। নুড়ি সাবান যোগ করতে ভুলবেন না যা ঐশ্বরিক গন্ধ। জুঁই, গোলাপ, যে কোনো সুগন্ধ আপনার পছন্দ, আপনি অবশ্যই নিতে পারেন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.