Smelly Clothes Remedies: বর্ষা আসতেই ভেজা জামাকাপড় থেকে ছাড়তে শুরু করেছে বিশ্রী গন্ধ? এই ৪ উপায়ে করুন সমস্যার সমাধান

Smelly Clothes Remedies: বর্ষাকালে জামাকাপড় শুকনো করা আর যুদ্ধ জয় করা, একই কাজ

 

হাইলাইটস:

  • বর্ষাকালে জামাকাপড় সহজে শুকোতে চায় না
  • আর সেই সমস্ত ভিজে জামাকাপড় দিয়েই ছাড়ে দুর্গন্ধ
  • এই ৪ পদ্ধতিতে করুন সমস্যার সমাধান

Smelly Clothes Remedies: বর্ষাকালে যেমন জামাকাপড় সহজে শুকাতে চায় না, তেমনই ভেজা জামাকাপড় থেকে খারাপ গন্ধ পিছু ছাড়ে না। বেশিরভাগ সময় বৃষ্টিতে ভিজে যাওয়ায় জল ঝরে গেলেও একটা ভিজে ভাব যেন থেকেই যায় সেগুলিতে। এদিকে দীর্ঘক্ষণ এমন ভিজে অবস্থায় থাকায় বাসা বাঁধে ব্যাকটেরিয়াও। যার ফলে ছাড়ে দুর্গন্ধ। জেনে নিন কোন উপায় কাজে লাগালে এই সমস্যা থেকে সমাধান সম্ভব।

We’re now on WhatsApp – Click to join

প্রথম পদ্ধতি 

প্রথমে একটি বালতিতে পরিমাণ মতো ভিনিগার নিন। তারপরে তার সঙ্গে জল মেশান। জামাকাপড় ধোয়ার পরে এবার এই মিশ্রণে আরও একবার সেটি ভিজিয়ে তুলে নিন। এতে অনেকটাই কমে যাওয়ার সম্ভাবনা থাকে জামাকাপড়ে সোঁদা গন্ধ। যার ফলে বর্ষাতেও আপনার জামাকাপড়গুলি থাকবে পরিষ্কার এবং সুগন্ধময়।

দ্বিতীয় পদ্ধতি 

আপনি ভালো ভালো মানের ডিটারজেন্ট পাউডার ব্যবহার করেন তবে জামাকাপড় থেকে খারাপ গন্ধ দূর হতে পারে। তাই বছরের অন্যান্য সময়ে যে ডিটারজেন্ট পাউডারই ব্যবহার করুন না কেন, এই সময়ে হালকা গন্ধ যুক্ত একটু উন্নতমানের ডিটারজেন্ট দিয়ে জামাকাপড় কাচুন। এতে পোশাকে দুর্গন্ধ হওয়ার সম্ভাবনা অনেকটাই কমে যাবে।

We’re now on Telegram – Click to join

তৃতীয় পদ্ধতি 

আপনার বাড়িতে যদি ওয়াশিং মেশিন থাকে তবে ট্রিকটি কাজে লাগাতে পারেন। এক্ষেত্রে অধিকাংশ সময়ে আপনার জামাকাপড় মেশিনে কাচার এবং শুকানোর চেষ্টা করুন। আর হাতেও যদি জামাকাপড় কাচেন তাও সেটি মেশিনে শুকিয়ে নিন। এতে আপনার জামাকাপড়ের এক্সট্রা জল অনেকটাই বেরিয়ে যাবে। তারপর বারান্দায় ভালো করে মেলে দিলে তাড়াতাড়ি শুকিয়ে যাবে এবং গন্ধও হবে না।

Read more:- বর্ষায় পোশাক বাছুন সতর্কতার সাথে, তার আগে ফলো করুন এই টিসগুলি

চতুর্থ পদ্ধতি 

জামাকাপড় থেকে গন্ধ দূর করার জন্য এই পদ্ধতির কোনও বিকল্প নেই। তাই এই ট্রিকটি অবশ্যই শিখে রাখা দরকার। বাইরে রোদ ওঠার পরে জামাকাপড়গুলি বাইরে মেলে দিন। এতে পোশাক থেকে ভেজা গন্ধ দূর হতে খুব একটা বিশেষ সময় লাগবে না।

এইরকম জীবনধারা বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.