Shocking facts:কেন ভারতে পুরুষদের তুলনায় নারীদের যৌনসঙ্গী বেশি!

Shocking facts: আমাদের বিশেষজ্ঞ নারী এবং অবিশ্বাসের দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করেন কারণ আপনি যা ভাবতে পারেন তার চেয়ে অনেক বেশি কিছু চলছে!

হাইলাইটস:

  • সরকারি সমীক্ষা এর মধ্যে ২৮ টি রাজ্য,৮টি কেন্দ্রশাসিত অঞ্চল থেকে দেশের ৭০৭ টি জেলা আছে
  • রাজস্থানে নারীদের সংখ্যাগরিষ্ঠ সংখ্যা ৩.১ যৌন সঙ্গী এবং পুরুষদের জন্য ১.৮ জন
  • হরিয়ানা, চণ্ডীগড়, জম্মু ও কাশ্মীর, ইত্যাদি অঞ্চলে মহিলাদের সাধারণত পুরুষদের তুলনায় বেশি যৌন সঙ্গী থাকে

Shocking facts: এর আগে, একাধিক প্রতিবেদন অনুসারে, পুরুষ এবং মহিলা কেন তাদের নিজ নিজ সঙ্গীর সাথে প্রতারণা করে, পুরুষদের সাথে বেশি যৌন আনন্দের জন্য প্রতারণা করে বা মাতাল হওয়ার মতো পরিস্থিতিগত কারণগুলির কারণে এবং সম্পর্কের কারণে মহিলারা বেশি প্রতারণা করে তার কারণগুলির মধ্যে অনেকগুলি উল্লেখযোগ্য পার্থক্য রয়েছে ( সঙ্গীর প্রতি ভালোবাসার অভাব) বা শারীরিক অসন্তুষ্টি। যাইহোক আজ, অবিশ্বাসের লিঙ্গ ব্যবধান বন্ধ হয়ে যাচ্ছে এবং একই কারণে পুরুষ এবং মহিলা উভয়ই প্রতারণা করছে। সম্প্রতি দেখা গেছে যে ন্যাশনাল ফ্যামিলি হেলথ সার্ভে পরিসংখ্যান (NFHS-5) এর সর্বশেষ সমীক্ষা অনুসারে, বিশেষ করে ভারতের ১১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে (UTs) পুরুষদের তুলনায় মহিলাদের বেশি যৌন সঙ্গী রয়েছে। NFHS (ন্যাশনাল ফ্যামিলি হেলথ সার্ভে) সমীক্ষাটি ১.১ লক্ষ মহিলা এবং ১ লক্ষ পুরুষের মধ্যে পরিচালিত হয়েছিল যা এই বিশ্বাসকে অস্বীকার করেছে যে পুরুষদের একাধিক যৌন সঙ্গী রয়েছে যখন মহিলারা তাদের বাকি জীবন তাদের একজন প্রাথমিক সঙ্গীর সাথে থাকে না।

সর্বশেষ এনএফএইচএসের তথ্য অনুসারে, ভারতের ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে পুরুষদের তুলনায় নারীদের সাধারণত বেশি যৌন সঙ্গী থাকে তবে, পুরুষদের শতকরা ৪ শতাংশ সহ্য করেছে যারা এমন কারো সাথে যৌন সঙ্গম করেছে যারা তাদের স্ত্রী বা জীবিত নয়।

সঙ্গী-সাথী, মহিলাদের তুলনায় অনেক বেশি যা ০.৫ শতাংশ। NFHS ২৮টি রাজ্য এবং আটটি কেন্দ্রশাসিত অঞ্চল থেকে ২০১৯-২১ সালে পরিচালিত দেশের ৭০৭টি জেলা সমীক্ষা করেছে যেগুলি হল রাজস্থান, হরিয়ানা, চণ্ডীগড়, জম্মু ও কাশ্মীর, লাদাখ, মধ্যপ্রদেশ, আসাম, কেরালা, লক্ষদ্বীপ, পুদুচেরি এবং তামিলনাড়ু সহ।

ভারতের রাজাদের দেশ রাজস্থানে সর্বাধিক সংখ্যা ছিল যেখানে নারীরা গড়ে ৩.১ যৌন সঙ্গীর সাথে প্রতারণা করেছে যেখানে পুরুষদের জন্য ১.৮। ন্যাশনাল ফ্যামিলি হেলথ সার্ভে 5 (NFHS-5) তাদের সাম্প্রতিক অনুসন্ধানে কিছু চমকপ্রদ তথ্য প্রকাশ করেছে যে ৪০% জনেরও বেশি মহিলা স্বামীদের তাদের স্ত্রীকে মারধরের ন্যায্যতা দেয় যদি সে কোন কারণে তর্ক করে এবং যৌনতা প্রত্যাখ্যান করে।

শহুরে এবং গ্রামীণ ভারতে মহিলারা: 

এটিও পাওয়া গেছে যে ১৫-২৪ বছর বয়সী যুবকদের শতাংশ যারা ১৫ বছর বয়সের আগে যৌনমিলন করেছে তাদের NFHS-4 এবং NFHS-5 এর মধ্যে মহিলাদের (৩% থেকে ২% পর্যন্ত) এবং পুরুষদের মধ্যে উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। (০.৯%থেকে ০.৫ %পর্যন্ত)। এছাড়াও, তথ্য প্রকাশ করেছে যে ২৫-৪৯ বছরের মধ্যে শহুরে বয়সের মহিলারা গ্রামীণ মহিলাদের তুলনায় প্রায় দুই বছর পরে যৌনমিলন শুরু করে৷ শহরাঞ্চলের মহিলাদের জন্য, প্রথম লিঙ্গের গড় বয়স ২০.২, যেখানে গ্রামীণ এলাকার মহিলাদের জন্য ১৮.৫ বছর।

গর্ভপাত: 

অপরিকল্পিত গর্ভধারণের অনেক ঘটনা ঘটেছে কারণ অধিকাংশ অবিবাহিত তরুণ-তরুণী লালসা (আসক্তি), কৌতূহল এবং মজার কারণে ঘনিষ্ঠ হচ্ছে। যেহেতু ভারতে গর্ভপাত বেআইনি, এটি এখনও বিভিন্ন বেসরকারি স্বাস্থ্য সেক্টরে করা হয় এবং এটি পাওয়া গেছে যে গর্ভপাতের এক-চতুর্থাংশেরও বেশি (প্রায় ২৭%) মহিলারা নিজেরাই বাড়িতে সঞ্চালিত হয়েছিল।

একটি সমীক্ষায়, অর্ধেক মহিলা বলেছেন যে তারা গর্ভপাত চাওয়ার প্রধান কারণ হল এটি একটি অপরিকল্পিত গর্ভাবস্থা, বা তাদের স্বাস্থ্য তাদের গর্ভাবস্থা চালিয়ে যেতে দেয়নি। আমরা জয়পুর-ভিত্তিক ভবিষ্যদ্বাণী অনুশীলনকারী এবং শক্তি নিরাময়কারী, বিভা শর্মাকে জিজ্ঞাসা করেছি যে মহিলারা কেন প্রতারণা করে এবং এটি ঘটলে কী করবেন?

কিছু কারণ যে কারণে মহিলারা যৌনতার জন্য প্রতারণা করে বা ঘনিষ্ঠতা কামনা করে:

  1. নতুন যৌন প্রবণতা অনুভব করতে এবং তাদের যৌন ক্ষুধা মেটানোর ইচ্ছা।
  2. তাদের বর্তমান সম্পর্কের সাথে অসন্তুষ্ট (প্রেম, সংঘর্ষ বা হতাশাজনক কিছুর কারণে)।
  3. মাতাল হয়ে ভুল করে (পরিস্থিতিগত,ফ্যাক্টর)
  4. নতুন লোকটি তাদের ব্যতিক্রমী অনুভূতি তৈরি করেছে।
  5. কম আত্মসম্মানবোধ অসাড় বা বিভ্রান্ত বোধ করতে বা কঠিন অনুভূতির সাথে মানিয়ে নিতে তারা একটি ব্রেকআপ বা পরিবর্তন চায়।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.