Shah Rukh Khan Films: শাহরুখ খানের শীর্ষ ৫টি সর্বাধিক উপার্জনকারী চলচ্চিত্র দেখে নিন

Shah Rukh Khan Films: জ্যাব হ্যারি মেট সেজাল আজ প্রেক্ষাগৃহে হিট!

হাইলাইটস:

  • বলিউডের বাদশা শাহরুখ খান আমাদের সকলেরই প্রিয়।
  • এসআরকে এর চলচ্চিত্র গুলি মুক্তি নিয়ে ভক্তরা অধীর আগ্ৰহে থাকে।
  • গত ৮ বছরে শাহরুখ খানের ছবি কেমন পারফর্ম করেছে তা নিয়ে ভাবছেন। বক্স অফিসে তারা কীভাবে পারফর্ম করেছে তা এখানে।

Shah Rukh Khan Films: অবশেষে আজ প্রেক্ষাগৃহে মুক্তি পেল শাহরুখ খানের জব হ্যারি মেট সেজাল। বরাবরের মতো, উত্তেজনা খুব বেশি। শাহরুখ খানের ভক্তরা রোমান্টিক কমেডির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

গত ৮ বছরে শাহরুখ খানের ছবি কেমন পারফর্ম করেছে তা নিয়ে ভাবছেন। বক্স অফিসে তারা কীভাবে পারফর্ম করেছে তা এখানে।

২০১৪ সালের পর মুক্তিপ্রাপ্ত শাহরুখ খানের ৫টি সেরা চলচ্চিত্রের একটি তালিকা এখানে রয়েছে। 

১. হ্যাপি নিউ ইয়ার: ২০১৪ – ২০১৫ কোটি

হ্যাপি নিউ ইয়ার, ২০১৪ সালে মুক্তি পায় ফারাহ খান পরিচালিত। ছবিতে অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, অভিষেক বচ্চন, সোনু সুদ, বোমান ইরানি, ভিভান শাহ এবং জ্যাকি শ্রফ। কমেডি ছবিটি দর্শকদের কাছ থেকে উষ্ণ সাড়া পেয়েছে। ছবিটির বক্স অফিস পরিসংখ্যানে এর প্রতিফলন ঘটেছে। গত ৮ বছরে শাহরুখ খানের সর্বোচ্চ আয়ের সিনেমা এটি। ঘরোয়া বক্স অফিসে আয় ছিল ২০৫ কোটি টাকা।

২. দিলওয়ালে: ২০১৫ – ১৪৮ কোটি

সমালোচকরা ছবিটির জন্য রেভ রিভিউ দেননি। যদিও সমালোচকদের দ্বারা খারাপ পর্যালোচনা, শাহরুখ খান ভক্তরা এখনও এটি পছন্দ করেছেন। ছবিটিতে বলিউডের সবচেয়ে জনপ্রিয় রোমান্টিক দম্পতি শাহরুখ ও কাজলকে অনেক দিন পর দেখা গেছে। একই সময়ে মুক্তি পাওয়া সঞ্জয় লীলা বানসালির বাজিরাও মাস্তানির সাথে সংঘর্ষের কারণে সিনেমাটির বক্স অফিস সংগ্রহ প্রভাবিত হয়েছিল। রোহিত শেঠি পরিচালিত ছবিটি বক্স অফিসে ১৪৮ কোটি আয় করেছে।

৩. রইস: ২০১৭ – ১৩৯ কোটি

রইস ছিল শাহরুখ খানের বহু প্রতীক্ষিত ছবি। বেশ কিছু বিলম্বের পর ছবিটি ২০১৭ সালের জানুয়ারিতে প্রেক্ষাগৃহে হিট করেছিল। তারপরও বক্স অফিসে খুব একটা ভালো কাজ করতে পারেনি। হৃতিক রোশন অভিনীত কাবিলের সাথে সংঘর্ষ সত্ত্বেও, শাহরুখ খান এবং মাহিরা খান অভিনীত ভারতে ১৩৯ কোটি আয় করেছে।

৪. ফ্যান: ২০১৬- ৮৫ কোটি

২০১৬ সালে শাহরুখ খানের ফ্যান ছবিতে, তিনি তার চেহারা নিয়ে একটি দুর্দান্ত পরীক্ষা করেছিলেন। ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন সুপারস্টার। সিনেমাটি তার প্রকৃত ভক্তদের কাছ থেকে খুব বেশি ভালোবাসা পায়নি। কারণ হতে পারে ভক্তরা তাদের প্রিয় তারকার ছবিতে মারা যাওয়া পছন্দ করেননি। মনীশ শর্মা পরিচালিত ছবিটি ভারতে ৮৫ কোটি আয় করেছে।

৫. ডিয়ার জিন্দেগি: ২০১৬ – ৬৮ কোটি

ডিয়ার জিন্দেগি পরিচালনা করেছেন গৌরী শিন্ডে। স্টার কাস্টে শাহরুখ খান এবং আলিয়া ভাট প্রধান চরিত্রে ছিলেন। সমালোচকরা ছবিটি পছন্দ করেছেন এবং ভক্তরা এই জুটিকে পছন্দ করেছেন। উল্লেখ্য, সিনেমায় তারা প্রচলিত নায়ক-নায়িকার জুটি করেননি। ছবিটি ভারতে তার জীবদ্দশায় ৬৮ কোটি টাকা সংগ্রহ করেছে।

এখন ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন জাব হ্যারি মেট সেজালের জন্য। প্রশ্ন জাগে এই সিনেমা কি অন্যদের থেকে ভালো হবে?

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.