Self Affirmations you need for your New Job:আপনার নতুন কাজের জন্য আপনার প্রয়োজনীয় স্ব-প্রত্যয়!

Self Affirmations you need for your New Job:আপনার নতুন কাজের জন্য আপনার প্রয়োজনীয় স্ব-প্রত্যয়!

হাইলাইটস:

  • নিজেকে গুরুত্ব এবং ভালোবাসা দেওয়া
  • নিজের মোটিভেশন নিজে হয়ে ওঠা
  • বিস্তারিত আলোচনা

Self Affirmations you need for your New Job:আপনার নতুন কাজের জন্য আপনার প্রয়োজনীয় স্ব-প্রত্যয়!

প্রতিটি নতুন কাজের সাথে, একটি নতুন দায়িত্ব, একটি নতুন ভূমিকা এবং নতুন কাজের সংস্কৃতি আসে। আপনার কাজ এবং দায়িত্বগুলি কী তা বোঝার জন্য আপনি জড়িত হওয়ার চেষ্টা করার সময়, আপনার চারপাশের লোকেদের সাথে কীভাবে মিলিত হওয়া যায় তা নিয়ে বাতাসে বিভ্রান্তি রয়েছে।যখন আপনি এই সব করছেন, তখন জিনিসগুলি হারিয়ে যাওয়ার ভয়, আত্ম-পরিচয়ের জন্য জায়গা খুঁজে বের করা এবং আপনার সেরা পা সামনে রেখে সর্বদা আপনার হৃদয় এবং আত্মাকে নিয়ে যায়।তবে আপনার নতুন কর্মক্ষেত্রের জন্য আপনার প্রয়োজনীয় কিছু স্ব-নিশ্চিতকরণ রয়েছে।

আপনার নতুন চাকরির অবস্থানের জন্য আপনার প্রয়োজনীয় স্ব-প্রত্যয়:

১. আমি চাকরির যোগ্য সে যেকোনো চাকরির হক না কেন:

আপনি এখনই যে পদে আছেন তার যোগ্য হওয়ার জন্য আপনাকে অবশ্যই ইন্টারভিউ/পরীক্ষা ইত্যাদির কিছু স্তর অতিক্রম করতে হবে। অতএব, আপনি যদি সেই চাকরিটি প্রাপ্য হন বা না হন তার জন্য আপনার কোন আত্ম-সন্দেহ কার বিনোদন করা উচিত এমন কোন কারণ নেই। আপনি এটি প্রাপ্য কারণ আপনি নির্বাচিত হয়েছে।

২. এটা একদম ঠিক আছে যে সমস্ত বিষয়ে জ্ঞান না থাকা:

আপনার কাজ এবং আপনার কাজের সংস্কৃতি সম্পর্কে সবকিছু জানার জন্য সবকিছু না জানা সম্পূর্ণভাবে ঠিক আছে। কিছু না জানার জন্য নিজেকে দোষী পরিস্থিতিতে ফেলবেন না। প্রকৃতপক্ষে, কর্মক্ষেত্রে আপনার সহকর্মী এবং পরামর্শদাতাদের বলুন আপনাকে পথ দেখাতে। কারণ কিছু জিজ্ঞাসা সবসময় ঠিক আছে।

৩. আপনি যদি কিছু ভুল করে থাকেন তবে এটি ঠিক আছে: 

ভুল করা শেখার প্রক্রিয়ার একটি অংশ। আপনি যদি ভুল না করেন, তাহলে লোকেরা কীভাবে আপনাকে সঠিক জিনিসটি বলবে শেখা একটি সময় নেওয়ার প্রক্রিয়া, এবং আপনি বারবার ভুল করবেন। ভুল করাকে স্বাভাবিক করুন, নিশ্চিত করুন যে আপনি আপনার ভুল থেকে শিখছেন এবং আপনার সেরা পা এগিয়ে দেওয়ার চেষ্টা করুন।

৪. প্রশ্ন জিজ্ঞাসা করা ঠিক আছে:

প্রশ্ন জিজ্ঞাসা করার জন্য অপরাধমূলক অঞ্চলে থাকার কোন প্রয়োজন নেই। প্রশ্ন জিজ্ঞাসা করা সবসময়ই ঠিক।আসলে, এটি শেখার প্রতি আপনার আগ্রহ দেখায়। কোন কিছু সম্পর্কে জিজ্ঞাসা করতে কোন সমস্যা নেই এবং আপনি যা অনুভব করেন তা আপনার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। তবে আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনি যেভাবে জিজ্ঞাসা করছেন তা একটি শালীন এবং আসল উপায়।

৫. আপনার সতীর্থদের সাথে ইন্টারঅ্যাক্ট করতে এবং স্বাচ্ছন্দ্য বোধ করতে সময় লাগবে আপনি কাজের প্রথম দিনে কর্মক্ষেত্রে সেরা সঙ্গী খুঁজে পেতে পারেন, অথবা হয়ত আপনি আপনার প্রথম দিনগুলিতে তাদের খুঁজে পাবেন না: 

এখানে আপনার যে স্ব-প্রত্যয়টি প্রয়োজন তা হল আপনি একজন ভালো এবং দয়ালু ব্যক্তি, তবে আপনার সতীর্থদের সাথে যোগাযোগ করতে এবং স্বাচ্ছন্দ্য বোধ করার জন্য আপনার সময় প্রয়োজন। সুতরাং, এইগুলি হল স্ব-প্রত্যয় যা আপনার নতুন চাকরির জন্য প্রয়োজন যদি আপনি বিচলিত হন। আপনার নতুন চাকরি কেমন চলছে তা আমাদের জানান। আমরা মন্তব্য আপনার অভিজ্ঞতা সম্পর্কে শুনতে খুশি হবে।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.