Richa Anirudh is an inspiration for women: রিচা অনিরুদ্ধ একজন প্রতিভাবান ব্যক্তি এবং মহিলাদের কাছে অনুপ্রেরণা

Richa Anirudh is an inspiration for women: রিচা অনিরুদ্ধের জীবন আমাদের অনুপ্রাণিত করে

হাইলাইটস

  • রিচা অনিরুদ্ধ জীবনকাহিনী
  • তাঁর জীবনের সাফল্য
  • আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত তথ্য

Richa Anirudh is an inspiration for women: সাংবাদিকতা হল গনতন্ত্রের চতুর্থ স্তম্ভ। বর্তমান ভারতীয় সংবাদিকতা কঠিন সময় বর্তমান দিনে দাঁড়িয়ে সত্যতা, বিশ্বাসযোগ্যতা, নিয়ে প্রশ্ন উঠছে। কিন্তু তবুও, সাংবাদিকতা এমন একটি ক্ষেত্র যা প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থীকে আকর্ষণ করে। এমন অনেক ছাত্র আছে যারা সাংবাদিক হতে চায়। এত বেশি কন্টেন্ট এবং অসংখ্য নিউজ ওয়েবসাইট থাকার কারণে, আপনি আলাদা করে সঠিক রোল মডেল খুঁজে পাচ্ছেন না? সঠিক সংবাদ পরিবেশন, সাহসী মনোভাব, সত্য ঘটনার উপস্থাপনার কারনে রিচা অনিরুদ্ধ হয়ে উঠতে পারে আপনার জীবনের রোল মডেল।

রিচা অনিরুদ্ধ ৩১শে মে ১৯৭৫ সালে উত্তর প্রদেশের ঝাঁসিতে জন্মগ্রহণ করেন। তাঁর শৈশব কেটেছে উত্তরপ্রদেশে। তিনি ঝাঁসির বিহারী ডিগ্রি কলেজে থেকে স্নাতক পাশ করেন। পড়াশোনা শেষ করে রিচা দিল্লিতে ডিডি ন্যাশনাল-এ একজন ফ্রিল্যান্সার অ্যাঙ্কর হিসাবে তার কর্মজীবন শুরু করেছিলেন। রিচা অনিরুদ্ধ আমাদের কাছে পথপ্রদর্শক হওয়ার কয়েকটি কারন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল।

মধ্যবিত্ত পরিবারের মেয়ে রিচা অনিরুদ্ধ। সে সবসময়ই তাঁর লক্ষ্যে অনড় ছিলেন। তিনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন, “সপনে দেখোগে না তো পুরা কইসে করোগে।” তার সাক্ষাৎকার গুলো সাধারন মানুষের কাছে সফলতা অর্জনের সিঁড়ি হয়ে উঠেছিল।

সামাজিক পরিস্থিতি থেকে কিছু শিক্ষা নেওয়া উচিত। আমাদের সকলেরই সামাজিক প্রত্যাশা আছে মর্যাদা এবং সাহসের সাথে এগিয়ে যাওয়া উচিত। টিভি শো ছাড়াও, রিচা বিগ এফএম-এর আরজে ছিলেন। তিনি দিল্লি মেরি জান, একটি ব্রেকফাস্ট শো এবং বিগ হিরোস হোস্ট করেছিলেন। রিচা স্কুল ম্যাগাজিন স্কুল লাইভ-এর প্রধান সম্পাদক ছিলেন তিনি।

তিনি জিন্দেগি লাইভকে সেরা টক শো হিসেবে ভূষিত করেছে। লিঙ্গ বৈষম্যের কারণে এই টক শো কে অনেকে সমালোচনা করেছে।এত বাধা পেরিয়ে তিনি এই অনুষ্ঠানটিকে উন্নতির শিখরে নিয়ে গিয়েছিলেন। তিনি বেশ কয়েকটি প্রতিষ্ঠিত টিভি চ্যানেলে চাকরি ছেড়ে রেডিওতে যোগ দেন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন

Leave a Reply

Your email address will not be published.