Raksha Bandhan:রাখি বন্ধন!

Raksha Bandhan:রাখি বন্ধন!

হাইলাইটস!

  • ভাই বোনের অটুট ভালোবাসা
  • অনুষ্ঠানের আবহাওয়া
  • বিস্তারিত আলোচনা

Raksha Bandhan:রাখি বন্ধন!

সময়ের উল্লেখযোগ্য পরিবর্তনে এই অনুষ্ঠান শুধু ভাই-বোনের উৎসবে সীমাবদ্ধ থাকেনি।এটি মূলত ভাইয়ের জুটি,বোনের জুটি বা বন্ধুদের মধ্যে পালিত হয়।এটি অবিরাম ভালবাসা এবং স্নেহের রাখি নামে পরিচিত।

আপনার উদযাপনের নিয়ম অনেক প্রভাবিত হয়েছে বা পরিবর্তিত হয়েছে কিন্তু উদযাপনের প্রকৃত উৎস বা চেতনা ম্লান হয়নি। তাই আমরা এখানে আপনার ভাইবোনদের সাথে এই রাখি উদযাপনের জন্য কিছু উদ্ভাবনী ধারণা দিচ্ছি।

ভিডিও পার্টি: ধরুন আপনার ভাইবোনেরা আপনার থেকে অনেক দূরে এবং আপনার জন্য সেখানে ভ্রমণ করা খুব কঠিন।সেক্ষেত্রে আপনাকে অবশ্যই ভিডিও কলের উপর নির্ভরশীল হতে হবে।এই কথোপকথনটিকে আরও আকর্ষণীয় করে তুলতে,একটি ভিডিও পার্টির মাধ্যমে,আপনি আপনার প্রিয় সঙ্গীতটি চালাতে পারেন,আপনার প্রিয় গানগুলিতে নাচ ও গলা মেলাতে পারেন যদি সম্ভব হয়,আপনার প্রিয় স্ন্যাকস রাখতে পারেন যাতে আপনি বিচ্ছিন্ন বোধ না করেন।

ঘরোয়া কিছু খেলা খেলুন: এই বিভাগটির মধ্যে পরে লুডো, দাবা বা একচেটিয়া খেলাগুলো । আপনি ভিডিও গেম খেলতে পারেন এবং যদি আপনি একটি উচ্চ-গতির ইন্টারনেট সংযোগের সাথে যুক্ত থাকেন তবে আপনি এই দিনটি অনলাইন মাল্টিপ্লেয়ার গেমগুলি খেলে উপভোগ করতে পারেন। আপনি যদি পুরানো স্কুল গেম,বোর্ড গেমগুলি খেলতে চান তবে এটি খারাপ বিকল্প নয়।আপনি আপনার স্কোয়াডে পরিবারের অন্যান্য সদস্যদেরও অন্তর্ভুক্ত করতে পারেন এবং তাস, ক্যারাম,চ্যারেড ইত্যাদির মতো গেম খেলতে পারেন।

একসঙ্গে রান্না করা: আপনি একজন খুব ভালো শেফ নাও হতে পারেন,কিন্তু এই কার্যকলাপ আপনার ভাই বা বোনের সাথে আপনার বন্ধনকে শক্তিশালী করবে।একসাথে কিছু উদ্ভাবনী খাবার রান্না করার চেষ্টা করুন,একে অপরের পছন্দের মিষ্টান্ন,লাড্ডু,গুলাব জামুন,রসগুল্লা বা অন্য কোনও মিষ্টিও প্রস্তুত করতে পারেন।আপনি যদি এটি তৈরি করতে না জানেন তবে কিছু অনলাইন টিউটোরিয়াল দেখে সহজেই তৈরি করে ফেলতে পারেন।

একসঙ্গে একটি পিকনিক বা মুভি দেখতে যেতে পারেন: লকডাউনের পরে এটি আপনার জাগতিক রুটিনে একটি সতেজ পরিবর্তন এবং পরিবারের প্রতি আপনার ভালবাসা এবং যত্ন দেখানোর একটি সুযোগ হবে।একটি মুভি পার্টিতে যাওয়াও একটি দুর্দান্ত বিকল্প।

নেটফ্লিক্স এবং মজা: আপনি যদি বাইরে যেতে না চান,তাহলে বাড়িতে একটি মুভি পার্টি করা যায় কিনা তাও এক ছাদের নিচে।আপনি OTT প্ল্যাটফর্মে কিছু নতুন ওয়েব শো বা সিনেমা দেখতে পারেন।এটি আপনার বিশেষ দিন কাটাতে একটি নিখুঁত ধারণা।নস্টালজিয়ার জন্য,আপনি হ্যারি পটার সিরিজ, টম অ্যান্ড জেরি বা মিস্টার বিনের মতো শৈশবের যেকোনো প্রিয় শো বা সিনেমাও দেখতে পারেন।

কিছু ঘটনার পুনরাবৃত্তি ঘটনা: আপনাদের একসঙ্গে কাটানো সেই সোনালি দিনগুলোকে আবার তৈরি করার চেষ্টা করুন।আপনার অবশ্যই কিছু মজার ফটোগ্রাফ বা ভিডিও আপনার ভাইবোনদের সাথে থাকবে যেগুলো হাসিখুশি ভঙ্গিতে তোলা, সেই ঘটনাগুলি আবার নতুন করে সৃষ্টি করার চেষ্টা করুন। আমরা যতই বড় হই না কেন ছোটবেলা স্মৃতিগুলি সব সময় আমাদের মনের কোঠরে আবদ্ধ হয়ে থাকে তো সেই অনুভূতির উপলব্ধি করার জন্য আবার নানা ভঙ্গিতে সেজে উঠুন এবং সোশ্যাল মিডিয়াতে পোস্ট করুন এবং দেখুন তারা ভাইরাল হয় কি না। আপনার অনুসরণকারী সংখ্যা বাড়ুক বা না বাড়ুক আপনার স্মৃতি অবশ্যই পুনরুজ্জীবিত হবে।এই কার্যকলাপ আপনার জন্য এবং আপনার বন্ধু এবং পরিবারের জন্য একটি আনন্দদায়ক যাত্রা হবে।

এইরকম অনুষ্ঠান বিষয়ক ও বিনোদন বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলা চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published.