Raksha Bandhan in 2024: ২০২৪ সালে রাখি বন্ধন উৎসব কখন তারিখ, সময় এবং মুহুর্ত জেনে নিন

Raksha Bandhan in 2024: মূল তারিখ, সময় এবং শুভ মুহূর্ত

হাইলাইটস:

  • ভাইবোনের মধ্যে বন্ধন উদযাপনকারী একটি প্রিয় হিন্দু উৎসব রাখী বন্ধন।
  • এই বছরের রাখি ১৯শে আগস্ট, ২০২৪-এ পড়েছে।
  • শুভ সময় এবং আচার-অনুষ্ঠান সম্পর্কে সচেতনতার সাথে, এই পবিত্র অনুষ্ঠানটি সবার জন্য ভালোবাসা, আশীর্বাদ এবং লালিত স্মৃতিতে পূর্ণ হোক।

Raksha Bandhan in 2024: ভাইবোনের মধ্যে বন্ধন উদযাপনকারী একটি প্রিয় হিন্দু উৎসব রাখি বন্ধন, ভারত জুড়ে অপরিসীম তাৎপর্য বহন করে। আনন্দোৎসবের সাথে উপলক্ষটিকে চিহ্নিত করে, এই বছরের রাখি ১৯শে আগস্ট, ২০২৪-এ পড়েছে। আপনি যখন এই লালিত ঐতিহ্যকে সম্মান জানাতে প্রস্তুত হচ্ছেন, তখন আসুন আমরা রক্ষা বন্ধন ২০২৪-এর সময় পালন করার জন্য তারিখ, সময় এবং শুভ মুহূর্তগুলি খুঁজে বের করি।

তারিখ এবং সময়:

রাখি বন্ধন অনুষ্ঠানের সময়: ০১:৩০ PM থেকে ০৯:০৮ PM

সময়কাল: ০৭ ঘন্টা ৩৮ মিনিট

রাখি বন্ধন, স্নেহে রাখি নামে পরিচিত, পারিবারিক আনন্দ এবং বন্ধুত্বের দিন। ভাইবোনদের মধ্যে সুরক্ষা এবং ভালোবাসার বন্ধনের প্রতীক, ০১:৩০ PM থেকে ০৯:০৮ PM এর মধ্যে পালন করা হবে, উদযাপন এবং সংযোগের প্রায় ৭ এবং সাড়ে ৭ ঘন্টা ব্যাপ্ত।

শুভ মুহুর্ত:

অপহরণ সময় রাখি বন্ধন মুহুর্ত: ০১:৪৩ PM থেকে ০৪:২০ PM

সময়কাল: ০২ ঘন্টা ৩৭ মিনিট

প্রদোষ সময় রাখি বন্ধন মুহুর্ত: ০৬:৫৬ PM থেকে ০৯:০৮ PM

সময়কাল: ০২ ঘন্টা ১১ মিনিট

রাখি বন্ধনের সময়, সময় বিশেষ তাৎপর্য রাখে। অপরাহ্ন এবং প্রদোষ মুহুর্তগুলি, যা বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিস্তৃত, রাখি বাঁধার জন্য বিশেষভাবে শুভ বলে মনে করা হয়। এই মুহূর্তগুলি পবিত্র আচার পালন, আশীর্বাদ প্রার্থনা এবং ভাইবোনের মধ্যে বন্ধনকে শক্তিশালী করার জন্য আদর্শ।

We’re now on Whatsapp – Click to join

ভাদ্র এড়িয়ে যাওয়া:

রাখি বন্ধন ভাদ্র শেষ সময়: ০১:৩০ PM

ভাদ্র, অনুষ্ঠান পরিচালনা বা নতুন উদ্যোগ শুরু করার জন্য অশুভ বলে বিবেচিত সময়, শেষ হয় ০১:৩০ PM এ। এই সময়ে রাখি বন্ধন অনুষ্ঠান শুরু করা থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। পরিবর্তে, সমৃদ্ধি এবং মঙ্গলের আশীর্বাদ নিশ্চিত করে যে কোনও শুভ কর্মকাণ্ড শুরু করার আগে ভাদ্র শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন।

পূর্ণিমা তিথি:

পূর্ণিমা তিথি শুরু হয়: ০৩:০৪ AM আগস্ট ১৯, ২০২৪

পূর্ণিমা তিথি শেষ হয়: ১৯শে আগস্ট, ২০২৪-এ রাত ১১:৫৫ মিনিটে

রাখি বন্ধনের শুভ উপলক্ষ পূর্ণিমা তিথির সাথে মিলে যায়, শ্রাবণ মাসের পূর্ণিমা দিন। এই সারিবদ্ধতা উৎসবের আধ্যাত্মিক তাৎপর্যকে বাড়িয়ে তোলে, এটিকে স্বর্গীয় আশীর্বাদ এবং ঐশ্বরিক শক্তির সাথে মিশ্রিত করে।

উদযাপনের জন্য নির্দেশিকা:

রাখি বন্ধন একটি কাল-সম্মানিত ঐতিহ্য, যা সাংস্কৃতিক এবং পারিবারিক তাৎপর্যের মধ্যে রয়েছে। আপনি উদযাপন করার জন্য প্রস্তুত হওয়ার সাথে সাথে একটি অর্থপূর্ণ এবং শুভ পালন নিশ্চিত করতে এই নির্দেশিকাগুলি বিবেচনা করুন।

১. ভাইবোন প্রেম প্রকাশ করুন: ভালোবাসা, কৃতজ্ঞতা এবং সম্মান প্রকাশ করে ভাইবোনের মধ্যে বন্ধনকে শক্তিশালী করার সুযোগটি গ্রহণ করুন।

২. আচার পালন: প্রবীণ এবং আধ্যাত্মিক নেতাদের নির্দেশনা অনুসরণ করে, নির্ধারিত সময় এবং আচারগুলি মেনে চলুন।

৩. উপহার বিনিময়: ভাইবোনদের মধ্যে ভাগ করা পারস্পরিক ভালোবাসা এবং সমর্থনের প্রতীক স্নেহ এবং উপলব্ধির টোকেন বিনিময় করুন।

৪. পারিবারিক একত্রিততা: উৎসব এবং উদযাপনে পুরো পরিবারকে জড়িত করে ঐক্য এবং একতার চেতনাকে আলিঙ্গন করুন।

৫. প্রার্থনা এবং আশীর্বাদ: ভাইবোনদের মঙ্গল ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করুন, সামনে একটি সুরেলা এবং আনন্দময় জীবনের জন্য ঐশ্বরিক আশীর্বাদ কামনা করুন।

উপসংহার:

২০২৪ সালে যখন রাখি বন্ধন ঘনিয়ে আসছে, আসুন আমরা আমাদের প্রিয় ভাইবোনদের সাথে ভাগ করা আনন্দের উৎসব এবং হৃদয়গ্রাহী মুহুর্তগুলির জন্য অধীর আগ্রহে প্রত্যাশা করি। শুভ সময় এবং আচার-অনুষ্ঠান সম্পর্কে সচেতনতার সাথে, এই পবিত্র অনুষ্ঠানটি সবার জন্য ভালোবাসা, আশীর্বাদ এবং লালিত স্মৃতিতে পূর্ণ হোক। রাখির সুতো আমাদেরকে ভালোবাসা এবং সুরক্ষার বন্ধনে আবদ্ধ করে, দূরত্ব অতিক্রম করে এবং অনন্তকালের জন্য আত্মীয়তার বন্ধনকে শক্তিশালী করে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।