Privacy Features of Facebook: আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে ফেসবুক এর ৪টি নতুন গোপনীয়তা বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নিন

privacy features of Facebook: কীভাবে ৪টি নতুন গোপনীয়তা বৈশিষ্ট্য সহ আপনার ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ করবেন?

হাইলাইটস:

  • সবচেয়ে বেশি ব্যবহৃত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি হল ফেসবুক, বিশেষ করে ভারতে।
  • সামাজিক মিডিয়া জায়ান্ট চারটি নতুন বৈশিষ্ট্য সহ তার গোপনীয়তা চেকআপ টুল আপডেট করেছে যাতে ব্যবহারকারীরা তাদের তথ্য কীভাবে ব্যবহার করা হয় তা নিয়ন্ত্রণ করতে পারে।
  • গোপনীয়তা চেকআপ টুলটি ২০১৪ সাল থেকে লাইভ হয়েছে এবং আপডেট সংস্করণটি এই সপ্তাহে বিশ্বব্যাপী চালু হবে।

privacy features of Facebook: সবচেয়ে বেশি ব্যবহৃত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি হল ফেসবুক, বিশেষ করে ভারতে। এই ক্ষেত্রে, গোপনীয়তা সবসময় একটি প্রধান উদ্বেগ থেকে যায়। সম্প্রতি, সামাজিক মিডিয়া জায়ান্ট চারটি নতুন বৈশিষ্ট্য সহ তার গোপনীয়তা চেকআপ টুল আপডেট করেছে যাতে ব্যবহারকারীরা তাদের তথ্য কীভাবে ব্যবহার করা হয় তা নিয়ন্ত্রণ করতে পারে। উল্লেখযোগ্যভাবে, গোপনীয়তা চেকআপ টুলটি ২০১৪ সাল থেকে লাইভ হয়েছে এবং আপডেট সংস্করণটি এই সপ্তাহে বিশ্বব্যাপী চালু হবে।

আসুন আমরা সেই বৈশিষ্ট্যগুলি দেখে নিই যা আপনাকে আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে সাহায্য করবে:

১. কীভাবে আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত বৈশিষ্ট্য রাখবেন? এই বৈশিষ্ট্যটি আপনাকে একটি শক্তিশালী পাসওয়ার্ড সেট করে এবং লগইন সতর্কতা সেট করে আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা জোরদার করতে সাহায্য করবে। সোমবার এক ব্লগ পোস্টে ফেসবুক নিজেই তা প্রকাশ করেছে।

ভিডিওটি দেখুন:

২. লোকেরা কীভাবে আপনাকে খুঁজে পেতে পারে: একটি ব্লগ পোস্টে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বলেছে, “আমরা জানি গোপনীয়তা আপনার জন্য গুরুত্বপূর্ণ এবং আমরা আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য গোপনীয়তা টিপস সংহত করেছি।” লোকেরা কীভাবে আপনাকে বৈশিষ্ট্যটি খুঁজে পেতে পারে তা আপনাকে পর্যালোচনা করতে দেয় যেভাবে লোকেরা ফেসবুক এ খুঁজতে পারে এবং যারা আপনাকে বন্ধুর অনুরোধ পাঠাতে পারে। আপনি ফেসবুক-এর ডেস্কটপ সাইটে প্রশ্ন চিহ্ন আইকনে ক্লিক করে এবং একটি গোপনীয়তা চেকআপ নির্বাচন করে গোপনীয়তা একটি চেকআপ অ্যাক্সেস করতে পারেন।

৩. আপনি যা শেয়ার করেন তা কে দেখতে পারে: আপনি সবার সাথে সবকিছু শেয়ার করতে চান না, তাই না? সুতরাং, ফেসবুক আপনাকে আপনার বিষয়বস্তু নিরীক্ষণ করতে সাহায্য করবে। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের পর্যালোচনা করতে সাহায্য করবে যারা তাদের গুরুত্বপূর্ণ তথ্য যেমন ফোন নম্বর, ইমেল ঠিকানা, সেইসাথে তাদের পোস্টগুলি দেখতে পাবে।

৪. ফেসবুক-এ ডেটা সেটিংস: গোপনীয়তা সরঞ্জামের এই বৈশিষ্ট্যটি আপনাকে অ্যাপগুলির সাথে শেয়ার করা তথ্য পর্যালোচনা করতে দেবে৷ মজার ব্যাপার হল, আপনি আর ব্যবহার করেন না এমন সব অ্যাপ সরিয়ে ফেলতে পারেন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.