Poonam Pandey: ক্যানসারের মতো জটিল ব্যাধির নামে ‘মৃত্যু’ প্রচার! এই কাণ্ডের জন্য কত বছরের জেল হতে পারে পুনম পাণ্ডের?

Poonam Pandey: গত দু-তিনদিন ধরে নেটদুনিয়ায় রীতিমতো ঝড় উঠেছে পুনমের ব্যবহার

 

হাইলাইটস:

  • ক্যানসারের সচেতনতায় জন্য মৃত্যুকে হাতিয়ার পুনমের
  • ফলে তাঁর উপর ক্ষেপে আগুন নেটিজেনরা
  • কী শাস্তি হতে পারে তাঁর?

Poonam Pandey: বরাবরই নানা বিতর্কের জন্য খবরের শিরোনামে আসেন অভিনেত্রী পুনম পাণ্ডে। ঠিক তেমনই গত ২রা ফেব্রুয়ারী তাঁর অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ঘোষণা করা হয়েছিল, তিনি সার্ভাইকাল ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে ঠিক ২৪ ঘন্টা পর তিনি নিজেই সোশ্যাল মিডিয়ায় জানান যে, তিনি বেঁচে আছেন। এটি তাঁর সার্ভাইকাল ক্যানসার সচেতনতামূলক একটি প্রচার।

We’re now on WhatsApp – Click to join

অভিনেত্রীর এই কাজে রেগে আগুন তাঁর সহকর্মী থেকে অনুরাগী সকলেই। গত শুক্রবার যখন গোটা বি-টাউন পুনম পাণ্ডের মৃত্যুর খবরে স্তম্ভিত, ঠিক তার ২৪ ঘন্টা পর তাঁর বেঁচে থাকার খবরটি শুনেও আশ্চর্য হয়েছে বি-টাউন। অভিনেত্রী অবশ্য আগে বলেছিলেন, তিনি প্রচারের জন্য সবকিছুই করতে পারেন। আর তিনি ঠিক তাই-ই করলেন।

যার ফলে বিতর্কের সৃষ্টি হয়েছে। তিনি তাঁর জীবিত থাকার ভিডিওটিতে সার্ভাইকাল ক্যানসার সম্পর্কে ব্যাখ্যা করেছেন। সেই সঙ্গে তিনি দেশের জনগনকে সতর্ক করেছেন। তবে সকলেই মনে করছেন এই রকম সতর্কতামূলক প্রচারের জন্য ভুয়ো মৃত্যু দেখানো, যথেষ্টই নিন্দনীয়। আর তাঁর বেঁচে থাকার খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সকলে আওয়াজ তুলেছেন তাঁকে গ্রেফতার করার এবং তাঁর বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ার। মৃত্যু ও ক্যানসারের মতো মর্মস্পর্শী বিষয় নিয়ে এইভাবে ছেলেখেলাকে দেশের জনগণ ভালো চোখে নিচ্ছে না।

সকলেই পুনমের এই রকম ব্যবহারে যথেষ্ট অবাক হয়েছেন। এমনকি তাঁর সহকর্মী থেকে অনুরাগী সকলেই মনে করছেন, শুধুমাত্র প্রচারের জন্য মৃত্যুকে হাতিয়ার করার কোনও মানেই নেই। তাঁর উপরে ক্ষিপ্ত রয়েছে গোটা বি-টাউনও। বলিউড পরিচালক রাম গোপাল বর্মা, পুনম পাণ্ডের উদ্দেশ্যে ট্যুইটে লেখেন, ‘যে ইস্যুটির উপর তিনি দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন সেটা সমালোচনার শিকারও হতে পারে সেটা একবারও ভাবলেন না!’ পুনমের এই কীর্তিতে রেগে আগুন ‘দ্য কাশ্মীর ফাইলস’ খ্যাত পরিচালক বিবেক অগ্নিহোত্রী এবং পরিচালক একতা কপুরও।

সূত্র মারফত জানা যাচ্ছে, তাঁর ১০ লাখ টাকা পর্যন্ত জরিমানা সহ পাঁচ বছর পর্যন্ত জেলও হতে পারে। তবে এই বিষয়ে এখনও কোনও অফিসিয়াল স্টেটমেন্ট পাওয়া যায়নি। তবে একথা সত্যি যে, এই ধরনের ঘটনার পরিণতি ভয়ংকর হতে পারে।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.