No Bra Day: জাতীয় ব্রা না দিবস, ব্রা ছাড়া কেন ঘুমানো উচিত

No Bra Day: ব্রা পরে ঘুমানোর বিষয়ে আপনি যা জানেন না তা এখানে আলোচনা করা হয়েছে।

হাইলাইটস:

  • একটি ব্রা যা মনে করিয়ে দেয়, যা আপনি প্রায়ই উপেক্ষা করবেন
  • ঘুমানোর সময় ব্রা পরা উচিত অথবা উচিত নয়?
  • ব্রা পরে ঘুমানোর বিষয়ে আপনি যা জানেন না তা

No Bra Day: ১৩ই অক্টোবর পালিত হয় জাতীয় নো ব্রা দিবস , মহিলাদের মধ্যে স্তন ক্যান্সার সচেতনতা প্রচারের একটি প্রচেষ্টা। যে সমস্ত মহিলারা স্তন ক্যান্সারে বেঁচে আছেন তারা ব্রা না পরে বাইরে যেতে পারবেন না কারণ তাদের অস্ত্রোপচারের পরে তাদের কৃত্রিম যন্ত্রটি ধরে রাখার জন্য এটি প্রয়োজন। তাছাড়া, অক্টোবর হল স্তন ক্যান্সার সচেতনতা মাস এবং নো ব্রা ডে হল আপনার মহিলাদের ঢাকা দেওয়ার জন্য একটি অনুস্মারক৷ প্রারম্ভিক লক্ষণ এবং সনাক্তকরণ অনেক জীবনকে বড় ক্ষতির হাত থেকে রক্ষা করেছে।

প্রথমে স্ব-পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়।

একটি ব্রা যা মনে করিয়ে দেয়, যা আপনি প্রায়ই উপেক্ষা করবেন:

এই মহান কাজে অবদান রাখতে টাটা মেমোরিয়াল হাসপাতালের সহযোগিতায় মার্কস& স্পেনসার একটি বিশেষ অনুস্মারক সহ ব্রা স্ট্র্যাপের ডিজাইন করেছে। এই অনুস্মারক ব্রা ধাপে অবস্থিত হতে পারে. এটি ব্রা পরার আগে স্তনের জন্য স্ব-পরীক্ষা করা উচিত।

অনুস্মারকটি বিশেষ কালি ব্যবহার করে স্ট্র্যাপে মুদ্রিত হয় যা ত্বকের সংস্পর্শে আসার পরে এবং এটি পরিধানের জন্য প্রস্তুত হওয়ার পরে কয়েক সেকেন্ডের মধ্যে কমে যায়।

ব্রা স্ট্র্যাপের প্রতিটি প্যাকের সাথে একটি লিফলেট গাইড রয়েছে যা স্তন পরীক্ষা করার সময় কী সন্ধান করতে হবে তা ব্যাখ্যা করে।

তাদের দান প্রচারাভিযান পরিবর্তন একটি অংশ হিসেবে, যখনই একজন গ্রাহক অস্ত্রোপচারের পর ব্রা কেনেন, এম এবং এস তাদের বিক্রয়ের ১০% মহিলা ক্যান্সার উদ্যোগ কে দান করে। টাটা মেমোরিয়াল হাসপাতালে সুবিধাবঞ্চিত মহিলাদের জন্য স্তন ক্যান্সারের চিকিত্সার জন্য অর্থায়নের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।

কয়েক বছর ধরে বেশ কয়েকটি দল এমন দুর্দান্ত উদ্যোগ নিয়েছে। যাইহোক, একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন এখনও প্রতিটি মহিলার মনে করেন আমাদের কি ব্রা পরা উচিত নাকি? নাকি ব্রা পরে ঘুমানো নিরাপদ?

ঠিক আছে, আমরা এখানে বেশিরভাগ প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ঘুমানোর সময় ব্রা পরা উচিত অথবা উচিত নয়? 

আপনি কি ঘুমানোর সময় ব্রা পরেন? সারা বিশ্ব জুড়ে অনেক বিতর্ক রয়েছে যে – ঘুমানোর সময় ব্রা না পরা

কি নিরাপদ নাকি?

যাইহোক, কিছু বিশেষজ্ঞ এই ধারণাটিকে সমর্থন করেছেন, দাবি করেছেন যে ২৪/৭ ব্রা পরতে কোন সমস্যা নেই যদি না এবং যতক্ষণ না আপনার স্বাচ্ছন্দ্যের সাথে আপস না করা হয়।

যেহেতু সমর্থন করার জন্য কোন দাবি নেই এটি সঠিক নয়, কিছু লোক যুক্তি দেবে যে আঁটসাঁট ব্রা নিয়ে ঘুমালে সমস্যা হয়। আপনার এতে বিশ্বাস থাকুক বা না থাকুক, এটা ছাড়া ঘুমানোই উত্তম।

ব্রা পরে ঘুমানোর বিষয়ে আপনি যা জানেন না তা:

রক্ত সঞ্চালন:

এটি একটি মূল দিক যা নো ব্রা যুক্তি সমর্থন করে। ঘুমের সময় তারের নিচে বা অন্তর্বাস যুক্ত একটি ব্রা আপনার স্তনে আঘাত করবে। এই তারগুলির বেশিরভাগই আমাদের ত্বকে খুব আঁটসাঁট থাকে, যার ফলে একজনের পেক্টোরাল পেশী সংকুচিত হয়। এতে বাহুতে রক্ত ​​চলাচল ব্যাহত হয়।

এছাড়াও, ব্রা-এর মতো কিছু ব্রা-তেও আঁটসাঁট হয়ে থাকে, যা নিয়মিত পরলে স্তনের নরম টিস্যু ক্ষতিগ্রস্ত হতে পারে।

রাতে ব্রা পরার আরেকটি গুরুত্বপূর্ণ অসুবিধা হল ত্বকের অস্বস্তি। হুক এবং স্ট্র্যাপ আমাদের ত্বকে খোঁচা দিতে পারে। এটি দীর্ঘ সময়ের জন্য ক্ষত বা বাম দিকে ফুলে যেতে পারে। বিশেষ করে যদি ব্রাটির অন্তর্বাস থাকে। আশ্চর্য বিষয় হল, আমরা রাতারাতি কোনো ব্যথা লক্ষ্য করতে পারি না।

অস্থিরতা:

রাতে ব্রা পরলে রাতে ঘুমের সমস্যা হতে পারে। এটি আমাদের রাতে পর্যাপ্ত ঘুম থেকে বিরত রাখতে পারে, আমাদের একটি শান্তিপূর্ণ রাত হওয়া দরকার।

হাইপার-পিগমেন্টেশন:

এটি এমন একটি অবস্থা যেখানে স্ট্র্যাপ এবং ক্ল্যাপগুলি আমাদের শরীরে খুব শক্ত হয়ে যায়, যার ফলে আপনার ত্বকের সাথে ক্রমাগত যোগাযোগ হয়। এটি একটি নির্দিষ্ট অঞ্চলে ত্বকের কালো হওয়ার কারণও হয়।

স্তন ছত্রাক:

প্রায়ই বিছানায় ব্রা পরে শুলে স্তনে ছত্রাক হতে পারে। যে স্থূল শোনাচ্ছে, তাই না?

একটি উষ্ণ এবং আর্দ্র পরিবেশ ছত্রাকের প্রজননের জন্য একটি অনুকূল পরিবেশ তৈরি করে। বেশিরভাগ মহিলারা তাদের জীবনের বেশিরভাগ সময় ব্রা পরে কাটান এবং বেশিরভাগ মহিলা নন-ফিটিং ব্রা পরেন। এটি স্তন ছত্রাকের বিকাশের অনুমতি দেয়।

ঘুমানোর আগে ব্রা অপসারণ করা ছত্রাকের বৃদ্ধির সম্ভাবনাকে অনেকটাই কমিয়ে দিতে পারে। এটি আমাদের বাহুতেও রক্ত ​​সঞ্চালন সহজ করে।

অনুস্মারক: স্তন ক্যান্সারের কোনো লক্ষণের জন্য নিজেকে পরীক্ষা করতে ভুলবেন না। স্ব-পরীক্ষা প্রাথমিক সনাক্তকরণের চাবিকাঠি।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published.