Myths Your Parents Told and You Were Scared To Dare: আপনার পিতামাতারা যেসব মিথ বলেছেন এবং আপনি ভয় পেয়েছিলেন!

Myths Your Parents Told and You Were Scared To Dare: আপনার পিতামাতারা যেসব মিথ বলেছেন এবং আপনি ভয় পেয়েছিলেন!

হাইলাইটস:

  • ছোটোবেলার কিছু মিথ
  • ছোটবেলার মনোভাব
  • বিস্তারিত আলোচনা

Myths Your Parents Told and You Were Scared To Dare:আপনার পিতামাতারা যেসব মিথ বলেছেন এবং আপনি ভয় পেয়েছিলেন!

আমাদের পিতা-মাতা বা অভিভাবকরা হলেন সেই ব্যক্তিরা যারা জানেন আমাদের জন্য কী সেরা। আমাদের পড়াশোনায় আমাদের সাহায্য করা থেকে শুরু করে আমাদের জন্য কী সঠিক তা জানানো পর্যন্ত বাবা-মা সবসময় আমাদের জন্য সর্বোত্তম চান। কিন্তু কিছু জিনিস আছে যা তারা শৈশবে আমাদের বলেছিল যা উদ্ভট, তার মধ্যে কিছু এখন আমরা আলোচনা করব।

১. তুমি যদি বেশিক্ষণ ভিডিও গেম খেলো তবে টিভিটি নষ্ট হয়ে যাবে:

আমাদের পিতা-মাতারা কখনো না কখনো এই কথাটি তো আমাদের বলেইছে যে বেশিক্ষণ ভিডিও গেম খেললে টিভিটি নষ্ট হয়ে যাবে কিন্তু সত্যিতেই টিভির খারাপ হওয়ার হলে, টিভি খারাপ এমনিতেই হয়ে যেতে পারে ভিডিও গেম তার ওপর কোন প্রভাব ফেলে না।

২. তোমার ত্বকে ব্রণ বার হবে যদি তুমি অতিরিক্ত পরিমাণে চকলেট খাও:

ব্রণ প্রতিটি কিশোরের দুঃস্বপ্ন। এটা খুবই দুঃখজনক যখন আপনাকে কোন গুরুত্বপূর্ণ পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে হতে পারে বা আপনার কোথাও প্রথমবার ইম্প্রেশন সৃষ্টি করার থাকে তখন ত্বকে ব্রন বেরিয়ে আসা,আপনার পিতামাতা সর্বদা আপনাকে বলেছিল যে এটি আপনার চকলেট-প্রেমী হওয়ার দোষ।এটা সত্য নয় ব্রণ হল ত্বকের প্রদাহ এবং চকোলেটে কারণে ব্রণ দেখা দেয় না।

৩. আপনি যদি চুইংগাম গিলে ফেলেন,তাহলে এটি আপনার পেটে সাত বছর থাকবে:

চুইংগাম এর মাধ্যমে বাবুল ফুলানো অনেককে আকর্ষণ করতে পারে বিশেষ করে ছোটদেরকে।কিন্তু কখনও কখনও সেই মিষ্টি, আঠালো বুদবুদগুলি দুর্ঘটনাক্রমে আপনার দ্বারা গিলে যায়। আপনি এটি হজম করার আগেই সকলে বলে বলে আপনাকে ৭ বছরের সাজা দিয়েছেন, এই বিষয়টি খুবই হাস্যকর কিন্তু ছোটবেলায় এটি একটি ভীষণ ভয়ের বিষয় ছিল আমাদের সকলের কাছে। একটি চুইংগাম হজম করতে একটু অসুবিধা অবশ্যই হয় কিন্তু তার পরিণতি আমাদেরকে সাত বছর কখনোই ভুগতে হয় না পিতা-মাতারা আমাদেরকে খুবই ভালোবাসে সেই কারণেই আমাদেরকে সতর্ক থাকার জন্য এইরকম উক্তি করে থাকতো।

৪. যদি তুমি খুব কাছ থেকে টিভি দেখো তাহলে এটা তোমার চোখের উপর ক্ষতি ফেলতে পারে:

আপনি কি চশমার পরিচিতি পরছেন যদি তাই হয়,আপনার বাবা-মা হয়তো আপনাকে বলেছেন এটা আপনার দোষ। এটি একটি খুব জনপ্রিয় ভুল ধারণা। আমরা আপনার জন্য কিছু ভালো খবর ভাগ করে নিচ্ছি আর এটা মেনে নিলে তখন স্পাইডারম্যানকে ঘনিষ্ঠভাবে দেখতে চাওয়ার জন্য আপনাকে নিজেকে দোষারোপ করতে হবে না। আপনার খারাপ দৃষ্টির জন্য আপনি আপনার পিতামাতাকে দোষ দিতে পারেন। কারণ চোখের অসুবিধা সব সময় পুষ্টি সংক্রান্ত কারণে বেশি ঘটে। টিভির কারণে চোখের সমস্যা ঘুরতেই পারি কিন্তু অনেক ছোট বয়সেই চোখে চশমার প্রভাব কখনোই টিভির কারণে ঘটতে পারে না, এতে আপনার খাওয়া দাওয়া এবং ভুলচর্চার প্রভাবের কারণে হতে পারে।

৫. আপনি অসুস্থ হয়ে পড়বেন যদি আপনি একটি কাজের মাইক্রোওয়েভের কাছে দাঁড়ান: 

এই উত্তেজনাপূর্ণ মেশিনগুলি ভুট্টার পপ তৈরি করতে পারে এবং ঠান্ডা শীতে আপনাকে একটি উষ্ণ খাবারের সাথে পরিচিত করতে পারে। তারা কিছু জাদুকরী অদৃশ্য তরঙ্গকে তাপে পরিণত করে। আপনার বাবা-মা কি কখনও আপনাকে বলেছেন যে মাইক্রোওয়েভগুলি বিপজ্জনক এবং তারা আপনাকে তেজস্ক্রিয় করে তুলতে পারে তবে এটি সত্য নয়। আধুনিক মাইক্রোওয়েভ ওভেনগুলি ততক্ষণ নিরাপদ থাকে যতক্ষণ না তারা সম্পূর্ণরূপে কাজ করে এবং আপনি যদি সমস্ত নির্মাতার নির্দেশাবলী অনুসরণ করেন তবে কোন অসুবিধাই থাকবে না।এটা প্রমাণিত যে মাইক্রোওয়েভ আপনার বা খাবারে তেজস্ক্রিয়তা আনে না তারা আলোর বাল্বের মতো কাজ করে। শক্তি তখনই থাকে যখন তারা চালু থাকে। অতএব আপনার মাইক্রোওয়েভ পপকর্ন উপভোগ করতে নির্দ্বিধায় এবং নিরাপদ বোধ করুন।

৬. বেশি চুল কাটলে আরো বেশী সুন্দর চুল উৎপন্ন হতে সাহায্য করবে:

আমরা অনেকেই ছোটবেলা থেকে পিতা মাতার কাছে শুনে এসেছি যে বেশি চুল কাটলে সুন্দর চুল এবং সুন্দর গোছের চুল আমরা পাব কিন্তু এটা বাস্তবে হয় না এটি পুরোটাই জেনেটিক এবং আমাদের শরীরের পুষ্টি এবং ভারসাম্যের উপর নির্ভর করে।

পিতা মাতারা আমাদের চুল কাটিয়ে দেন কারণ অত্যাধিক গরম থেকে বাঁচাতে এবং চুলে যাতে নোংরা না জমে সেই থেকে আমাদের বাঁচাতে।

এইরকম আরো অনেক মিথ্ আছে যেগুলো ছোটবেলা থেকে আমরা শুনে এসেছি কিন্তু বড় হয়ে সেগুলোর কথা মনে পড়লে আমরা হাসি। বাস্তবে পিতা-মাতারা আমাদের ভালো চেয়ে বা আমাদের রক্ষা করার জন্যই এই মে

মিথ্ গুলি আমাদের কানে দিয়ে এসেছে যেগুলি তারা জানে যে বড় হয়ে আমাদের সেই ভুলত্রুটি কেটে যাবে আর সেটাই হয়েছে, কিন্তু এগুলো সত্যিই খুব উদ্ভট।

এইরকম হাস্যরস সম্পূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়াল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.