Kirron Kher: বলিউডের সবচেয়ে সুন্দর মায়ের সাথে দেখা করুন

Kirron Kher: যেসব সিনেমায় কিরণ খের সবচেয়ে ভালো মায়ের ভূমিকায় অভিনয় করেছেন

হাইলাইটস:

  • দেবদাস (২০০২)
  • দোস্তানা (২০০৮)
  •  রং দে বাসন্তী (২০০৬)
  • ওম শান্তি ওম (২০০৭)

Kirron Kher: বলিউড অভিনেত্রী এবং অভিনেতা অনুপম খেরের স্ত্রী কিরণ খের হঠাৎ করেই লাইমলাইটে এসেছেন। প্রথমে তার ক্যান্সারে আক্রান্ত হওয়ার বিষয়ে আলোচনা শুরু হয় এবং তার পরে অনুপম খের নিশ্চিত করেন যে তার সত্যিই ক্যান্সার হয়েছে। কিরণ খের চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কিন্তু মায়ের ভূমিকায় তিনি দর্শকদের মধ্যে একটি বিশেষ স্থান তৈরি করেছেন এবং চলচ্চিত্রে তার ভাবমূর্তি মায়ের মতো হয়েছে কারণ তিনি একই ধরনের অনেক চরিত্রে অভিনয় করেছেন। তাকে বলিউডের সেরা মা বলা হয়।

আজকের সময়ে মায়ের ভূমিকা অনেক পরিবর্তিত হয়েছে এবং কিরণ খের এই রূপান্তরের কেন্দ্রবিন্দু। কিরণ খের তার কর্মজীবনে এমন অনেক দুর্দান্ত চলচ্চিত্র করেছেন যাতে তার মায়ের ভূমিকা দর্শকদের মন জয় করেছে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক কিরণ খের সেরা সুপার মা রোল।

১. দেবদাস (২০০২):

সঞ্জয় বানসালির চলচ্চিত্রটি শরৎচন্দ্র চট্টোপাধ্যায় রচিত ১৯১৭ সালের একটি উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত। এই ছবিতে, কিরণ খের পারোর (ঐশ্বরিয়া রাই বচ্চন) একজন স্নেহময়ী মায়ের (সুমিত্রা চক্রবর্তী) চরিত্রে অভিনয় করেছেন, যিনি তার শৈশবের বন্ধু দেবদাসের (শাহরুখ খান) ফিরে আসার অপেক্ষায় রয়েছেন। ছবিতে কিরণের পার্শ্ব চরিত্রে অভিনয়ের প্রশংসা হয়েছিল। চতুর্থ আইফা অ্যাওয়ার্ডে দেবদাস ছবির জন্য খের সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন।

২. দোস্তানা (২০০৮): 

তরুণ মনসুখানি পরিচালিত এই রোমান্টিক কমেডি চলচ্চিত্রটি আমাদের দুজন পুরুষের মজার গল্প বলে যারা সমকামী হওয়ার ভান করে ভাড়ায় একটি অ্যাপার্টমেন্টে বসবাস করে। কিরণ খের এমন একজন মায়ের ভূমিকায় অভিনয় করেছেন যিনি তার ছেলেকে সমকামী বলে বিশ্বাস করাতে রেগে যান। বিরক্ত এবং রাগান্বিত মায়ের এই ভূমিকা দর্শকদের অনেক হাসিয়েছিল।

৩. রং দে বাসন্তী (২০০৬): 

ডিজে (আমির খান) মা মিত্রো সিং হিসাবে কিরনের ভূমিকা পপ সংস্কৃতিতে একটি আইকনিক মর্যাদা অর্জন করেছে। শুধুমাত্র তার ছেলেকে নয়, তার বন্ধুদেরও পাঞ্জাবিতে বকাঝকা করার তার মাতৃত্বের অধিকার, মানুষকে ‘আরও একটি’ ঘি-ভরা রুটি খাওয়ানোর জন্য তার জেদ এবং বিশ্বকে পরিবর্তন করার যুবকদের ক্ষমতার প্রতি তার বিশ্বাস দর্শকদের মন জয় করেছে।

৪. ওম শান্তি ওম (২০০৭): 

ছবিতে, ওম (শাহরুখ খান) কিরনকে “চলচ্চিত্রী মা” বলে সম্বোধন করেছিলেন, এমন একটি নাম যা তার সাথে পুরোপুরি খাপ খায়। বেলার চরিত্রে, কিরন একজন সাধারণ অত্যধিক রক্ষাকারী মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন যিনি আমাদেরকে তার মায়ের কথা মনে করিয়ে দেন।

৫. খুবসুরাত (২০১৪):

তিনি তার মেয়ে মিলির (সোনম কাপুর) জন্য মঞ্জু ছিলেন। মা নেই, শুধু মঞ্জু। পৃথিবীতে সম্ভবত একমাত্র মা যিনি নাম ধরে ডাকার সাহস করবেন। এটি শুধুমাত্র ন্যায্য ছিল, কারণ জীবনের সবকিছুতে মাইলির সুখী-গো-ভাগ্যবান দৃষ্টিভঙ্গি, তার চাকরি থেকে তার প্রেমের জীবন, তাকে এমন একটি মর্যাদা দিয়েছে যা ‘মা’ এর চেয়ে ‘বন্ধু’ বেশি।

৬. কাভি আলবিদা না কেহনা (২০০৬):

করণ জোহর পরিচালিত এই সম্পর্কের নাটকে কিরণ খের শাহরুখ খানের মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন। এর মধ্যে, তিনি একজন মা হয়েছেন যিনি নিজের ইচ্ছামতো সমস্ত কাজ করেন। এই ছবিতে তিনি তার ছেলের ভুল এড়িয়ে যান না, পুত্রবধূ ও ছেলের মধ্যে কোনো ধরনের পক্ষপাতিত্বও করেন না, ছেলের বিবাহবহির্ভূত সম্পর্কের খবর জানার পর তিনি একজন মায়ের আবেগকে খুব ভালোভাবে ফুটিয়ে তুলেছেন।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.